ওয়ান প্লাস 8 রিভিউ। টাকা কি অশুল হবে না কি লস হবে??

ওয়ান প্লাস কোম্পানি গত ২১ এপ্রিল একটা স্মার্টফোন বাজারে ছেড়েছে যার নাম “ওয়ান প্লাস এইট”।এর সব কিছুই জানা গেছে এতদিনে। আমি সিফাত আজকে আপনাদেরকে এর সবকিছুই বলবো।

ডিজাইন
একে সামনে পিছনে দুই দিকেই রক্ষা করছে “গোরিলা গ্লাস 5″। এর ফ্রেম তৈরি করা হয়েছে অ্যালুমিনিয়াম দিয়ে যা খুবই শক্ত একটি ফ্রেম। তাছাড়াও এর ডিজাইন দেখতে অসাধারণ যা একবার তাকলে আর চোখ ফেরানো যাবে না। আমার মতে এর ডিজাইনে একে ১০ এ ১০ দেওয়া যায়।

ডিসপ্লে
তে ডিসপ্লে দেওয়া হয়েছে “অ্যামোলেড ডিসপ্লে” যার আকার হচ্ছে 6.55 ইঞ্চি এবং এর রিফ্রেশ রেড দেওয়া হয়েছে 90 হার্জ, তবে সেটিং এ গিয়ে মনের মত বা কম হার্জ সেট করা যায় মনে হয় । এই ডিসপ্লেতে যেকোন ভিডিও ১০৮০পি তে দেখা যাবে। এখানে আছে একটি ক্যামেরা যা ডিসপ্লের কোনায় রাখা হয়েছে।

প্রসেসর
এতে ব্যাবহার করা হয়েছে”Qualcomm Snapdragon 865″।এটি একটি 7 নেনমিটারের প্রসেসর। এই প্রসেসর দিয়ে যেকোনো গেম মাখনের মতো চলবে। এতে রয়েছে মোট ৮ টি কোর।
১ম ১টি কোরের স্পিড হচ্ছে 2.84 গিগাহার্জ যা “Kryo 585” বেস করে চলবে।
পরের ৩ টি কোরের স্পিড হচ্ছে 2.42 গিগাহার্জ যা “Kryo 585” বেস করে চলবে।
শেষের ৪টি কোরের স্পিড হচ্ছে 1.8 গিগাহার্জ যা “Kryo 585” বেস করে চলবে।
এখানে জিপিউ হিসেবে থাকছে “Adreno 650” যা বেশ ভালো একটি জিপিউ।
এই প্রসেসরের বেঞ্চস্কোর হচ্ছে 5,64,708
এই প্রসেসর দিয়ে লং-টাইম গেমিং করলে এর তাপমাত্রা বেড়ে ৪৫° সে. এ চলে যায়।
এর র‍্যাম মেনেজিং দেখে আমি সত্যই অনেক অবাক হয়েছি কারন এটি একসাথে অনেকগুলা এপ মেনেজিং করতে পারে। তাছাড়াও এখানে “Android 10” আছে যা রান করবে “OxygenOS 10.0” বেস করে।

র‍্যাম রম
এখানে রম হিসেব থাকবে ৬/৮/১২ জিবি এবং র‍্যাম হিসেবে থাকবে ৬৪/১২৮/২৫৬ জিবি।

ক্যামেরা
এখানে ক্যামেরা হিসেবে পেয়ে যাচ্ছেন কোয়াড্র রিয়ার ক্যামেরা। যার মেইন ক্যামেরা 48 মেগাপিক্সেল এবং এর এফফারচার হচ্ছে 1.8 । আর এখানে 16 মেগাপিক্সেল একটা আল্ট্রাওয়াড্র ক্যামেরা আছে যার এফফারচার হচ্ছে 2.2 । এখানে আরও পাচ্ছেন ২ মেগাপিক্সেলের ম্যাকরো লেন্স যার এফফারচার হচ্ছে 2.4। পর্যপ্ত আলো থাকলে ক্যামেরার ছবির কওয়ালেটি অসাধারণ হয় তবে লাইট কম থাকলে ছবিটা একটু খারাপ হয়ে যায় তবে চালিয়ে নেওয়ার মত। এখানে 4k ভিডিও রেকর্ড করার সুবিধা আছে, তাছাড়াও1080p তেও রেকর্ড করতে পারবেন।

সেলফি ক্যামেরা
এখানে সেলফি ক্যামেরাতে পেয়ে যাচ্ছেন একটি 16 মেগাপিক্সেল যার এফফারচার হচ্ছে 2.0
এই ক্যামেরা দিয়ে বেশ ভালোই ছবি তোলা যায়।

ব্যাটারি
তে ব্যাবহার করা হয়েছে 4300 এমএইচ ব্যাটারি যা দিয়ে এই ফোন আরাম চেয়ে দিন রাত চলে যাবে। তবে আমার মনে হয় রাত শেষে সামান্য একটু চার্জ দিতে হবে। তাছাড়াও একটানা গেম প্লেইং করলে এভারেজে ৪.৫ ঘন্টা পাড় করে দেওয়া যাবে আর শুধু শোসাল মিডিয়া চালালে দিন রাত নরমালি চলে এবং সকালে কিছুটা চার্জ বাকি থাকবে।

চার্জিং
এই ফোনের বক্সের সাথে দেওয়া হয়েছে 30 ওয়াড্রের চার্জার যা ব্যবহার করে ফোনটি ২২ মিনিটেই অর্ধেক চার্জ হয়ে যাবে এটা তারা দাবি করছে। তবে আমার মনে হয় যে এটি তার চেয়ে খানিকটা দেরি হবে।

স্নেসর
এখানে সব ধরনের প্রয়োজনীয় স্নেসর আছে। তবে সব চেয়ে বড় ব্যাপার হচ্ছে এখানে 3.5 এমএম অডিও জ্যাক নেই। এখানে চার্জিং প্রোট দেওয়া হয়েছে “টাইপ-সি”। তাছাড়াও এখানে রয়েছে পিংজার প্রিন্ট যা ইন-ডিসপ্লে আছে।

দাম
এর দাম ধরা হয়েছে বাংলাদেশী টাকায় ৬৭৫০০ টাকা। তো কমেন্ট করে যানান কেমন লাগলো??
ধন্যবাদ।

Related Posts

24 Comments

মন্তব্য করুন