কক্সবাজার গিয়ে ছবি তুলছেন নাকি ফাঁদে পা দিচ্ছে দেখুন

আসসালামুআলাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি ভাল আছেন.
বন্ধুরা বাংলাদেশের বর্তমানে কক্সবাজার হলো একটি জনপ্রিয় পর্যটন স্পট. আবার অন্যদিকে কক্সবাজার পৃথিবীর মধ্যে বৃহত্তম সমুদ্র সৈকত. এখানে অনেক অনেক দেশ থেকে এবং অনেক অনেক বাংলাদেশের জায়গা থেকে লোকজন আসে ঘুরতে সমুদ্র উপভোগ করতে প্রকৃতি দেখার জন্য আসে. অনেকেই হয়তো জানেনা এখানে আসতে হলে তাদের অনেক কিছু জানার প্রয়োজন আছে. আজকে আমি আপনাদের সম্পর্কে এমন কিছু তথ্য দিব এবং কথা বলব যেগুলো শুনার পর হয়তো আপনারা চমকে যাবেন এবং কক্সবাজার আসার আগেই এইসব কাজ গুলো থেকে বিরত থাকবেন.
প্রথমতঃ আপনারা যারা সমুদ্রসৈকতে ঘুরতে আসেন একটা জিনিশ সবসময় খেয়াল করেন ক্যামেরা নিয়ে অনেকে আপনাদের আশেপাশে ঘোরাফেরা করে এবং ছবি তুলে দেওয়ার জন্য অনুরোধ করে. অনেক সময় দেখা যায় আপনি ঘুরতেছেন সমুদ্রে সাঁতার কাটছেন সেই মুহূর্তে আপনার একটা ছবি তুলে আপনাকে দেখাবে বলবে যে ছবিটা অনেক সুন্দর হয়েছে আপনাকে লোভ দেখাবে আপনার হয়তো ছবি দেখে ভালো লাগবে কিন্তু সমস্যাটা এই জায়গায় না. সমস্যাটা হলো এই যে ছবি তুলতেছেন এখানে আপনার ছবিগুলো তারা কিন্তু ডিলিট করে না ছবিগুলো তাদের কাছে রেখে দেয় কিন্তু আপনি কি জানেন এই ছবিগুলো দিয়ে তারা ফটোশপের মাধ্যমে বিভিন্ন ভাবে খারাপ কাজ করতে পারে এডিট করে আপনার ছবিকে বিকৃতি করে আপনাকে পরবর্তীতে ব্ল্যাকমেইল করবে. এরকম একটা ঘটনা ঘটেছে কিছুদিন আগে ঢাকা থেকে কিছু যাত্রী কক্সবাজার গিয়েছিলে ঘুরতে তখন একটা মহিলার ছবি তুলে এখন তাকে দেয় কিছুদিন
পর মহিলাকে ফোন দেয় এবং তার পার্সোনাল ফেসবুক আইডিতে কিছু খারাপ ছবি দেওয়া শুরু করে তারপর মহিলাটি খুবই ভয় পায় এবং কক্সবাজার গিয়ে ওই লোকের সাথে দেখা করে এবং উনি টাকা দাবি করে তারপর উনি বাধ্য হয়ে উনাকে টাকা দেন এবং ছবিগুলো ডিলিট করার কথা বলেন কিন্তু ওই লোক ছবি ডিলিট করে না পরবর্তীতে ওই মহিলা থানায় গিয়ে মামলা করে তারপর পুলিশ অনেক চেষ্টা করে লোকটিকে ধরে. তো বন্ধুরা আমরা যখন কক্সবাজার যাবো চেষ্টা করব যেন এসব লোকদের থেকে ছবি কখনোই না তুলি কারণ একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না যদি কখনো আপনার ছবি এরকম হয়ে ভাইরাল হয়ে যায় আপনি কখনোই স্বাভাবিক জীবনে ফিরে আসতে পারবেন না. আশা করি সবাই পোস্টটি বুঝতে পেরেছেন সবাইকে ধন্যবাদ.

Related Posts