কথাগুলো সব সময় মনে রাখুন – জীবন বদলাবেই ।

এই লেখাটি দেখে আপনার প্রতিটা দিন শুরু করুন। এই লেখাটির প্রত্যেকটা কথা মনে রাখুন দেখবেন আপনার জীবনটাই বদলে যাবে।

জীবনে চলার পথে আমরা এমন কিছু কিছু মানুষের সাথে পরিচিত হয়ে যাই যারা আমাদের জীবনে ক্ষণিকের জন্য আছে আর আমাদের জীবনে সবথেকে বড় ক্ষতি করে চলে যায়।

তাই তুমি যখন তোমার নিজের ভুল বুঝতে পেরে যখন জীবনকে সাজাতে নতুন করে চেষ্টা করা শুরু করবে ঠিক তখনই এরা তোমাকে এবং তোমার কাজকে নিয়ে হাসি ঠাট্টা তামাশা শুরু করে দেবে।

কিন্তু সাবধান এ মানুষগুলোর কথাতে তোমার কাজ বন্ধ করে দিও না নয়তো তুমি হেরে যাবে। আর তোমাকে আটকানোর চিন্তা করার অমানুষ গুলো জিতে যাবে।

হা,তুমি হেরে যাবে আর ওরা জিতে যাবে। তুমি যে কাজই করো না কেন সেই কাজটি সবথেকে বেশি যে মানুষটি করতে পারে তুমি তার সাথে প্রতিযোগিতা করো।

কারণ শূন্যর সাথে যতগুলো সংখ্যা দিয়ে গুন করো না কেন রেজাল্ট শূন্য আসবে। হতে পারে চেষ্টা করতে গিয়ে বারবার হেরে যাবে,হেরে যাওয়াকে মেনে নাও তাও চেষ্টা করা ছেড়ে দিয়ো না।

কারণ চেষ্টা করতে থাকলে একসময় সফল হওয়ার সম্ভাবনা বেশি থাকে কিন্তু চেষ্টা না করলে কোন সম্ভাবনা থাকে না।

সব সময় সৃষ্টিকর্তাকে স্মরণ করুন।তোমার খারাপ সময়ে তার কাছ থেকে বেশি বেশি প্রার্থনা করো। আর ভালো সময় আসলে তার কাছে কৃতজ্ঞতা প্রকাশ করো।

আগ্রহ,চেষ্টা ও পরিশ্রম করে দেখাও তবুও অজুহাত দেখিও না কারণ তুমি যত অজুহাত দেখাবে তোমার স্বপ্নগুলো থেকে তুমি দূরে সরে যাবে।

একটা স্বপ্ন দেখার পর তুমি সেই স্বপ্নটাকে নিয়ে যতবার ভাববে,যতবার কথা বলবে, যতবার গল্প করবে তোমার কাছে তোমার স্বপ্ন দ্রুত এসে ধরা দেবে।

আপনি যে কাজ করছেন সে কাজ নিয়ে যদি সুখী হতে পারেন তাহলে সেই কাজ ছেড়ে দিন কারণ সেখানে সেই কাজে আপনি কখনো সফল হতে পারবেন না। আর কাজ থেকে আপনি ভালোবাসেন সেই কাজ করে যদি কারো ক্ষতি হয় তবে সেই কাজকে ভালো না বেসে ঘৃণা করুন। কারণ ক্ষমতার দেওয়ার মালিক কেউ কারো নয়।

জীবনী ভালো কিছু করতে চাইলে একজন ভালো বন্ধু খুবই প্রয়োজন কারণ একজন ভালো বন্ধু তোমাকে খারাপ কাজ থেকে বিরত রাখবে আর তোমাকে ভালো কাজের জন্য উৎসাহ যোগাবে। 

পৃথিবীতে জঘন্যতম মানুষ হচ্ছে তারাই যারা বন্ধুকে বিপদে পেলে।

Related Posts

26 Comments

মন্তব্য করুন