কিছু ভালোবাসা কেনো এমন অবহেলিত হয়

তুমি খুব ভালো করেই জানো মেয়েটা তোমার উপর খুব বেশি দূর্বল।তাই তুমি ইচ্ছা করেই মেয়েটাকে অবহেলা করছো।মেয়েটা হয়তো তোমাকে কিছুই বলতে পারবে না।কারন সে যে তোমাকে খুব বেশি ভালোবাসে।
তাই তোমার দেওয়া অবহেলা গুলো নিরবে সহ্য করে।

মেয়েটা এসএমএস এর পর এসএমএস দিয়েই যাচ্ছে, আর তুমি সে সে এসএমএস গুলো দেখে ও না দেখার ভান করে আছো।মেয়েটা বারংবার তোমাকে ফোন দিচ্ছে, কিন্তু তুমি তার ফোন রিসিভ না করে প্রচুর আনন্দ পাচ্ছো।এত ফোন দেখে বাধ্য হয়ে ফোনটা বন্ধ করে ঘুমিয়ে পরেছো।একটা বার ও কি ভেবেছো ঐ মেয়েটা কি ঘুমিয়েছে?
একটু ঝগড়া হলেই মেয়েটাকে তুমি যা তা বলেছো।মেয়েটা কখনো তার কোনো প্রতিবাদ ও করে নি।কেনো করে নি জানো কারন মেয়েটা তোমাকে অনেক বেশি ভালোবাসে।

হাজারো অজুহাত দেখিয়ে তুমি মেয়েটাকে দূরে সরিয়ে রাখো।কাজের ব্যস্ততা দেখিয়ে তার সাথে কথা বলো না।তুমি তাকে চলে যেতে বলো না,আবার কাছে আসার জন্য ও জোর করো না।
আচ্ছা তোমার কি মনে হয় সারা জীবন তুমি এই ভাবেই মেয়েটাকে অবহেলা করে যাবে?
মোটেই না।তোমার কাছ থেকে অবহেলা পাওয়া মেয়েটা ও একটা সময় বদলে যাবে।সে তোমাকে আর কল দিবে না।
তোমার নাম্বারটা ও তার মোবাইলে খুজে পাওয়া যাবে না।
যাকে অসংখ্য অজুহাত দিয়ে দূরে সরিয়ে রাখতে,মুখ দিয়ে যা আসতো তাই বলতে।এমন একটা সময় আসবে তাকে একটা বার হ্যালো বলার মতো ও সুযোগ পাবে না তুমি।সবারই একটা সুযোগ আসে,তোমার সুযোগ ছিলো মেয়েটাকে ভালোবেসে বেধে রাখার।কিন্তু তা না করে তুমি তাকে অবহেলা করে দূরে সরিয়ে দিয়েছো।

মেয়েটার সুযোগ ছিলো এই কষ্ট থেকে নিজেকে বের করে নিয়ে আসার।সুযোগটা সে কাজে লাগিয়েছে।তুমি পারো নি তোমার ভালোবাসার মানুষকে আগলে রাখতে।দিন শেষে কিন্তু মেয়েটারই জয় হয়েছে,আর তুমি কি পেয়েছো?জীবন নামক ফাকা মাঠে পড়ে থাকা এক হেরে যাওয়া মানুষ।এই খেলায় কাউকে হারিয়ে দিয়ে জিতা যায় না।

একটা কথা মনে রেখো,তুমি কাউকে অন্যায় ভাবে কষ্ট দিলে,একদিন না একদিন তুমি ও সমপরিমান কষ্ট পাবেই।হয়তো ভিন্ন কারনে ভিন্ন সময়ে ভিন্ন কোনো মানুষের কাছ থেকে ভিন্ন রকমের কষ্ট পাবে।কিন্ত কষ্ট তুমি পাবেই এটাতে কোনো সন্দেহ নেই।তুমি হয়তো খুব সহজেই ভুলে যাবে,যে অনেক বছর আগে কারো সাথে তুমি অন্যায় করেছিলে।কিন্তু উপরে যে একজন আছে তিনি ভুলবেন না।তিনি কিচ্ছু ভুলবেন না।

এটা কোনো অভিশাপ না।এটা একটা সরল অংক।একদম সোজা হিসাব।তোমার দেওয়া কষ্ট আর তোমার ফেরত পাওয়া কষ্ট,এই দুই কষ্টে কষ্টে কাটাকাটি হয়ে যাবে।হতেই হবে।যত দিন না কাটাকাটি হবে,ততদিন হিসাব মিলবে না।সব হিসাব না মিলিয়ে কাউকে যেতে দেওয়া হবে না।হিসাব মেলানোর আগ পর্যন্ত কারো কোনো ছুটি নেই।

Related Posts

14 Comments

মন্তব্য করুন