কিভাবে অর্থ উপার্জন ব্লগিং (2022 জন্য বিনামূল্যে গাইড)

কীভাবে ব্লগিং করে অর্থ উপার্জন করা যায় সে সম্পর্কে প্রচুর গাইড রয়েছে, তবে এখানে এটি আলাদা করে তোলে: আমি প্রতি বছর তিনটি ভিন্ন ব্লগকে ১ মিলিয়ন ডলারের ওপরে নিয়ে গেছি। প্রকৃতপক্ষে, আপনি এই মুহূর্তে যে ব্লগটি পড়ছেন তা মোট $ 6.7 মিলিয়ন ডলার তৈরি করেছে। এবং এই পোস্টে, আমি আপনাকে একটি ধাপে ধাপে কেস স্টাডি দিতে যাচ্ছি যা আপনাকে দেখায় যে আমি ঠিক কীভাবে এটি করেছি, কিছুই থেকে শুরু করে না, পাশাপাশি শুরু করার চেষ্টা করা নতুনদের জন্য আমার ধাপে ধাপে গাইড।

  1. অনলাইন কোর্স এবং কর্মশালা
  2. বই ও ই-বুক
  3. Affiliate Marketing
  4. বিজ্ঞাপন
  5. Speaking Gigs
  6. কনসাল্টিং/কোচিং
  7. ফ্রিল্যান্স সেবা বিক্রয়

এক মুহুর্তের মধ্যে, আমি আপনাকে একটি সাধারণ ফ্রেমওয়ার্ক দেখাতে যাচ্ছি যা আপনি স্ক্র্যাচ থেকে একটি লাভজনক ব্লগ শুরু করতে অনুসরণ করতে পারেন। কিন্তু প্রথমত, আসুন আমরা কীভাবে প্রকৃত অর্থ উপার্জন করতে পারি তার নির্দিষ্ট বিষয়গুলিতে ঝাঁপিয়ে পড়ি, যার মধ্যে বাস্তব-বিশ্বের উদাহরণগুলি রয়েছে যা আপনি অধ্যয়ন করতে এবং শিখতে পারেন।

1. অনলাইন কোর্স এবং কর্মশালা
এখানে স্মার্ট ব্লগারে, আমরা অনলাইন কোর্স এবং কর্মশালা থেকে আমাদের আয়ের বেশিরভাগ উপার্জন করি – প্রতি বছর $ 1 মিলিয়ন েরও বেশি – কিন্তু আমরা এটি করার একমাত্র সফল ব্লগ থেকে অনেক দূরে। বেশিরভাগ লোক তাদের ব্লগ থেকে প্রচুর অর্থ উপার্জন করে অনলাইন কোর্সের মাধ্যমে এটি করছে। রমিত শেঠী তার প্রিমিয়াম কোর্সের স্যুট দিয়ে বার্ষিক আয়ে ১০ মিলিয়ন ডলার অতিক্রম করেছেন বলে জানা গেছে:

এবং এটি কেবল ব্যবসা বা সম্পদ-কেন্দ্রিক বিষয় নয় যা ভাল কাজ করছে। আপনি অনলাইন কোর্সগুলির সাথে যে কোনও বিষয় বা কুলুঙ্গি নগদীকরণ সম্পর্কে সফল ব্লগগুলি খুঁজে পেতে পারেন। উদাহরণস্বরূপ, জনপ্রিয় অভ্যন্তর ডিজাইনার মারিয়া কিলামের ক্যাটালগে বেশ কয়েকটি কোর্স এবং কর্মশালা রয়েছে:

অনলাইন কোর্স এবং ওয়ার্কশপগুলি এককালীন অর্থ প্রদান করতে পারে বা, আপনার মডেলের উপর নির্ভর করে, সাবস্ক্রিপশনের মাধ্যমে পুনরাবৃত্ত আয় আনতে পারে।

2. বই এবং ইবুক
বেশ কয়েকজন লেখক তাদের ব্লগিং সাফল্যকে একটি বড় প্রকাশনা চুক্তিতে পরিণত করেছেন। উদাহরণস্বরূপ, মার্ক ম্যানসন ২০১৫ সালে The Subtle Art of Not Giving a F*ck নামে একটি ব্লগ পোস্ট প্রকাশ করেন। লক্ষ লক্ষ পাঠক পরে, তিনি হার্পার কলিন্সের সাথে একটি বইয়ের চুক্তি পেয়েছিলেন এবং কেবল মার্কিন যুক্তরাষ্ট্রেই ৩,০০০,০০০ এরও বেশি কপি বিক্রি করেছিলেন আমার ব্লগে ঘুরে আশার অনুরোধ রইল

Related Posts

18 Comments

  1. নতুন সাইট ভালো ইনকাম ঘুরে আসার আমন্ত্রন রইলো রেজিস্টার করলেই পাবেন ৮ টাকা বোনাস ২০ টাকা হলে পেমেন্ট নিতে পারবেন নগদ এবং বিকাশে। লিংক এ গিয়ে দেখে আসুন ভালো লাগলে করবেন । ধন্যবাদ
    https://blog.jit.com.bd/fresh-income-site-3830

মন্তব্য করুন