কি বিষয় নিয়ে ব্লগে লিখলে বেশি ট্রাফিক পেতে পারেন?

আসসালামুয়ালাইকুম আশা করি সবাই ভালো আছেন। আমরা অনেকেই ব্লগিংয়ের মাধ্যমে অনলাইনে কিছু অর্থ উপার্জন করতে চাইতে পারি। আবার কেউ কেউ ব্লগিংকে পেশা হিসাবে নিতে চাইতে পারে। তবে এটি একটি ভাল পরিকল্পনা। ব্লগিংয়ের মাধ্যমে আপনি ভাল পরিমাণে আয় করতে পারবেন। তবে তার পক্ষে কাজ করা আরও ভাল। এখন আসুন মূল পয়েন্টে আসা যাক।

ব্লগগুলি থেকে আয় করার দ্রুত উপায়

আমরা অনেকেই ব্লগিং করছি বা নতুন কিছু করার কথা ভাবছি। এবং এত লোকেরা কী নিয়ে লিখবেন তা অবাক করে দেন। আপনি যা লিখবেন তা আরও দর্শনার্থী বা ট্র্যাফিক ইত্যাদি পাবেন  তাই মূলত আজকের পর্বটি এটিই। একটি খুব গুরুত্বপূর্ণ নিবন্ধ যেখানে আমি আপনাকে কয়েকটি গুরুত্বপূর্ণ বিষয় বলব যা গুগলে আরও অনুসন্ধান করা হয়। এবং এগুলি লিখে আপনি ভাল ট্র্যাফিক বা দর্শক পেতে পারেন।

এবং সাধারণত, আপনি যদি কোনও ব্লগে কী লিখতে জানেন না, তবে আরও বেশি দর্শক আসবেন, বা কোনও বিষয়ে আরও অনুসন্ধান করা থাকলে, আপনার ব্লগে দর্শকদের আগমনের সম্ভাবনা খুব কম।

কি বিষয় নিয়ে ব্লগে লিখলে বেশি ট্রাফিক পেতে পারেন?

১. Health/সাস্থ্য :

ব্লগে বেশি ক্ষেত্রে এই টপিক অনেক ভালো ভিজিটর বাড়ানোর । কারণ প্রতিনিয়ত হাজার থেকে লক্ষ লক্ষ লোকেরা এই নিয়ে সার্চ করছে।  জনপ্রিয় একটি বিষয় স্বাস্থ্য বিষয়টি অধিক।লোকেরা সার্চ করে থাকে ছোট থেকে বড় বিভিন্ন সমস্যা নিয়ে ।

আপনি বলতে পারেন, আপনার যদি স্বাস্থ্য সম্পর্কে খুব বেশি জ্ঞান না থাকে?

কারও এ জাতীয় জ্ঞান নেই, প্রত্যেকে জ্ঞান অর্জন করে এবং তারপরে প্রয়োগ করে। সাধারণত প্রথমে কিছু থেকে ধারণা নিন, তারপরে লিখুন। আপনি এই মত অনেক পোস্ট করতে পারেন। অথবা আপনার আশেপাশে প্রচুর স্বাস্থ্য বিশেষজ্ঞ থাকতে পারেন যারা তাদের কাছ থেকে সহায়তা নিতে পারেন।

2. অনলাইন আয়:

কয়েক মিলিয়ন মানুষ প্রতিদিন কেবল এই বিষয়ের জন্য অনুসন্ধান করে। অনলাইনে আয় কীভাবে করা যায় সে সম্পর্কে অনেকগুলি অনুসন্ধান রয়েছে। কারণ সাধারণত আপনার অনলাইন আয় করতে হবে যার জন্য আপনি আমার নিবন্ধটি পড়ছেন। সেক্ষেত্রে এর প্রচুর চাহিদা রয়েছে।

অনলাইন আয়ের বিষয়ে আপনি আপনার ব্লগে বিভিন্ন ধরণের পোস্ট লিখতে পারেন। কারণ অনলাইনে আয় করার অনেকগুলি উপায় রয়েছে।

৩. চাকরি / কর্মজীবন:

আমাদের দেশে প্রচুর শিক্ষিত বেকার রয়েছে। যার কারণে চাকরির জন্য ইন্টারনেটে প্রচুর অনুসন্ধান রয়েছে। আপনি চাকরি সম্পর্কে পোস্ট করতে পারেন, যেমন কীভাবে চাকরি পাবেন, চাকরি পাওয়ার জন্য কোন বিধি অনুসরণ করা উচিত, সব কিছুর বিষয়ে কী কী জানতে হবে।

এই ক্ষেত্রে, এটি দেখা যায় যে ভাল ট্র্যাফিক আপনার ব্লগে আসবে।

৪. প্রযুক্তি:

প্রযুক্তি একটি খুব জনপ্রিয় বিষয়, তবে প্রযুক্তিটির অনুসন্ধান উপরের বিষয়ের চেয়ে কম is কারণ সাধারণত, আপনার যদি প্রয়োজন না হয় তবে আপনি প্রযুক্তি দিয়ে অনুসন্ধান করবেন না। তবে সবাই শরীর সুস্থ রাখবে। আপনি যদি সেভাবে এটি নিয়ে ভাবেন, তবে অনুসন্ধান জটিল বা জনপ্রিয় তবে অনুসন্ধানের ক্ষেত্রে কম।

তবে আমি বলছি না আপনি প্রযুক্তি সম্পর্কে লিখতে পারবেন না। অবশ্যই আপনি করতে পারেন.

৫. খাবারের রেসিপি:

কীভাবে খাবার তৈরি করবেন, খাবারের রেসিপি ইত্যাদি প্রতিদিন খাবারের সাথে সম্পর্কিত অনেকগুলি অনুসন্ধান রয়েছে। সেক্ষেত্রে আপনি এটি সম্পর্কে লিখতে পারেন।

ভাইরাল সংবাদ:

আপনার ব্লগে যে কোনও ভাইরাল সংবাদ আপনি লিখতে পারেন তা আপনার ব্লগে ভাল দর্শক পাবেন।

আপনি বিভিন্ন পর্যালোচনা, জীবনধারা, বিনোদন ইত্যাদি সম্পর্কেও লিখতে পারেন তবে উপরের বিষয়গুলি আরও গুরুত্বপূর্ণ।

আমি আশা করি আপনি এটি দরকারী পেয়েছেন। ভাল লাগলে শেয়ার করুন। ধন্যবাদ.

Related Posts

8 Comments

মন্তব্য করুন