কীভাবে নতুন ফোনে ডেটা স্থানান্তর করবেন

নতুন ফোন কেনার পর প্রথম যে জিনিসটি বাধ্যতামূলক হয়ে যায় তা হ’ল পুরানো ফোন থেকে ডেটা স্থানান্তর। পুরানো ফোন থেকে নতুন ফোনে সমস্ত ডেটা যেমন কন্ট্যাক্ট, ফটো, ভিডিও ইত্যাদির স্থানান্তর করতে অনেকে ঝামেলা পান। এক্ষেত্রে কিছু পদ্ধতি অনুসরণ করে পুরানো ফোন থেকে নতুন ফোনে ডেটা সহজেই স্থানান্তর করা যায়।

গুগল অ্যাকাউন্ট থেকে স্থানান্তর করুন:

প্রথমে যা করতে হবে—

আপনার ফোনের সমস্ত ডেটা সিনক্রোনাইজ অপশনটি গুগল অ্যাকাউন্টে রাখতে হবে।ফলস্বরূপ, যখনই আপনি একটি নতুন ফোন সেট আপ করবেন, গুগল অ্যাকাউন্টে সিঙ্ক করা সমস্ত ডেটা নতুন ফোনে স্থানান্তরিত হবে।

 

ফটো-ভিডিও স্থানান্তর:

পূর্ববর্তী ফোন থেকে ফটো এবং ভিডিও স্থানান্তর করতে, আপনাকে প্রথমে সমস্ত ডেটা ব্যাক আপ করতে হবে। আপনি যদি চান, আপনি শেয়ারিতের মতো কোনও ফাইল স্থানান্তর সফ্টওয়্যার ব্যবহার করে সমস্ত ফটো এবং ভিডিও একসাথে স্থানান্তর করতে পারেন। এছাড়াও, ফোনে একটি মেমরি কার্ড মাধ্যমেও সব ডাটা স্থানান্তর করা যায়।

 

হোয়াটসঅ্যাপ চ্যাট স্থানান্তর:

হোয়াটসঅ্যাপ থেকে চ্যাট স্থানান্তর করতে আপনাকে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট সেটিংসে যেতে হবে এবং চ্যাট ব্যাকআপ অপশন থেকে ব্যাকআপ নিতে হবে। যদি আপনার চ্যাটগুলির ব্যাক আপ নেওয়া হয় তবে আপনি নতুন ফোনে হোয়াটসঅ্যাপ নম্বর প্রবেশ করালে সমস্ত চ্যাট সহজেই স্থানান্তরিত হবে।

 

সিম কার্ড থেকে কন্ট্যাক্ট স্থানান্তর:

ফোনের কন্ট্যাক্ট অ্যাপ্লিকেশনটির মেনু থেকে সেটিংস অপশনে যান। আপনাকে প্রয়োজনীয় হিসাবে ইমপোর্ট/এক্সপোর্ট অপশন থেকে সমস্ত নম্বর নির্বাচন করতে হবে এবং স্থানান্তর করতে হবে। কিছু ফোনে ইমপোর্ট/এক্সপোর্ট অপশন রয়েছে। সেখানে আপনাকে পপ আপ উইন্ডোতে এক্সপোর্ট থেকে সিম কার্ড অপশন নির্বাচন করতে হবে। এটি আপনার কন্ট্যাক্টগুলো সিম কার্ডে স্থানান্তর করবে।

Related Posts