কীভাবে বসন্তের রঙ্গে আপনার পুরো জীবনকে রাঙিয়ে রাখবেন।

বসন্ত আমাদের পুরানোটিকে ছেড়ে নতুন করে শুরু করার সুযোগ দেয়। এটি ইঙ্গিত দেয় যে এটি বসন্ত পরিষ্কারের সময়,জীবনকে নতুন করে রাঙানোর সময়।

আসুন আমরা আমাদের জীবনের প্রতিটি অংশকে অন্তর্ভুক্ত করি – যেমন আমাদের মন, দেহ, সম্পর্ক, পাশাপাশি আমাদের বাড়ি এবং অফিস। জীবনকে স্ব-যত্নের সাথে রাঙাবো কিভাবে?

একটি সমীক্ষায় দেখা গেছে যে ক্লিয়ারিং ক্লাটার আমাদের আরও সৃজনশীল এবং উত্পাদনশীল এবং কম খিটখিটে এবং বিভ্রান্ত করে তোলে। আমরা আমাদের মানসিক বিশৃঙ্খলা সম্পর্কে ভুলে যাব না সেই ধ্বংসাত্মক এবং বিরক্তিকর চিন্তাভাবনা, অনুভূতি এবং স্মৃতিগুলির মতো যা আমরা আমাদের সাথে চালিয়ে যাই। গবেষকরা আরও দেখতে পেয়েছেন যে ইতিবাচক ধারণাগুলির সাথে এই নেতিবাচক চিন্তাগুলি প্রতিস্থাপন করা অবিলম্বে আমাদের নিজের জন্য আরও সম্ভাবনা দেখার জন্য উন্মুক্ত করে দেয় এবং ভবিষ্যতের জন্য আরও ভাল পরিকল্পনায় সজ্জিত করে।

সুতরাং আপনি যদি নতুন কোনও কিছুর জন্য সত্যই প্রস্তুত থাকেন তবে এই বছর আপনার বসন্তের বেশিরভাগ পরিষ্কারের জন্য আপনি যা করতে পারেন তা এখানে।

১. নতুন শক্তির জন্য স্থান তৈরি করুন।

আমাদের বাড়িগুলি প্রায়শই নিজেরাই বর্ধিত করি এবং বসবাস করি, পুরানো শক্তির আটকে যাওয়ার প্রাথমিক জায়গা। খারাপ ভাবনাগুলি মুক্তি দিতে এবং নতুন কিছু করার জন্য জায়গা তৈরি করার জন্য এই নির্দিষ্ট স্পটগুলিকে লক্ষ্য করুন।

আপনার রান্নাঘর

আপনার ফ্রিজ এবং আপনার ক্যাবিনেটগুলি (এবং আপনার গোপন স্ন্যাক ড্রয়ার) এড়িয়ে চলুন যা আপনাকে নিজের সেরা স্বরূপ মনে করে না। আপনাকে কী ভরিয়ে দেয় এবং কী জ্বালানী দেয় তা মজুত করার জন্য জায়গা তৈরি করুন।

আপনার ডেস্ক.

সেই কাগজের মাউন্ট গাদাগুলির মতো আপনাকে কীভাবে বাধা দিচ্ছে তা যেতে দেওয়ার জন্য আপনার ট্র্যাস বিনকে আলিঙ্গন করুন। পরিবর্তে, ডিজিটাল যান। গুগল ড্রাইভ বা ড্রপবক্সের মতো একটি অনলাইন স্টোরেজ পরিষেবাতে আপনার ডাটাবেজগুলি ফাইল করুন। আপনাকে শান্ত করা, আপনাকে অনুপ্রাণিত করে এবং আপনাকে অনুপ্রাণিত করে এমন জিনিসগুলি প্রদর্শন করতে আপনার নতুন সাফ করা ডেস্ক ব্যবহার করুন।

আপনার মাথা পরিষ্কার করুন।

পুরাতন লাগেজ পিছনে রেখে দিন, বর্ধিত স্পষ্টতা, বৃহত্তর সম্ভাবনা এবং সামগ্রিকভাবে আরও ইতিবাচক দৃষ্টিভঙ্গির পক্ষে।

একটি জার্নাল শুরু করুন।

আপনার চিন্তাভাবনা এবং প্রতিচ্ছবিগুলি লিখুন, যাতে আপনাকে এগুলি আপনার মাথায় নিয়ে যেতে না হয় চলতে চলতে নোট নেওয়ার জন্য এভারনোট চেষ্টা করুন, যার অর্থ আপনাকে কাগজ বা কলমের চারপাশে বহন করতে হবে না।

ধ্যান করুন।

আপনাকে উত্তীর্ণ করার জন্য শান্তের মতো একটি অ্যাপ ব্যবহার করে ভাল ধ্যানের জন্য মানসিক বিশৃঙ্খলা ছেড়ে দিন বা অন্য ধরণের শক্তি কাজের চেষ্টা করুন। আপনার জন্য যা কাজ করে তা নিয়ে যান।

আওয়াজ নিরব।

আমরা সকলেই আমাদের ফোনগুলি পছন্দ করি তবে ধীরে ধীরে গুঞ্জন, বীপিং এবং রিং করা আমাদের ইতিমধ্যে জনাকীর্ণ চিন্তায় অপ্রয়োজনীয় বকবক যোগ করতে পারে। আপনি যে অ্যাপ্লিকেশনগুলির যত্ন নেন নি সেগুলি আনইনস্টল করুন এবং কেবল আপনি যেগুলি উপভোগ করেন এবং সবচেয়ে বেশি ব্যবহার করেন সেগুলি রেখে। খুব কমপক্ষে, বিরক্তিকর বিজ্ঞপ্তিগুলি বন্ধ করুন।

আপনার ইনবক্স রিফ্রেশ

আপনি যে সমস্ত ইমেল তালিকা চালু করেছেন সেগুলি থেকে সাবস্ক্রাইব করে আপনার ইনবক্সের নিয়ন্ত্রণ ফিরিয়ে নিন তবে কেন বা কীভাবে তা মনে নেই। আপনার সাবস্ক্রিপশনগুলির সহজ এবং বেদনাদায়ক সদস্যতা ছাড়াই এবং শ্রেণিবদ্ধকরণের জন্য ব্যবহার করুন, যাতে আপনি যে বার্তাগুলি দেখেন সেগুলি হ’ল যা আপনি আসলে যত্নবান হন।

২. আপনার রুটিনগুলি পুনরায় সেট করুন।

আপনার সময় এবং প্রতিশ্রুতিবদ্ধ হয়ে এলে নিজেকে নতুন করে শুরু করুন।

আপনার সময় সর্বাধিক।

আপনার শক্তি বৃদ্ধিতে এবং প্রতিদিন আপনার সর্বাধিক গুরুত্বপূর্ণ লক্ষ্যগুলি জয় করতে আপনাকে সহায়তা করতে আপনার সকালের রীতিটি পুনরায় কাজ করুন। একটি রাতের খাবারের রুটিন তৈরি করুন যাতে অনাবৃত, বিশ্রাম এবং পরের দিন সকালে নিজেকে সাফল্যের জন্য প্রস্তুত করার জন্য পর্যাপ্ত সময় অন্তর্ভুক্ত থাকে।

নিজেকে প্রথমে রাখুন

পুরানো দায়বদ্ধতা, লক্ষ্য এবং অভ্যাসগুলি ছেড়ে দেওয়া যাক। আপনি এখন কে এবং কোথায় আপনি নেতৃত্ব দিচ্ছেন তার সাথে মেলে এমন নতুন উদ্দেশ্যগুলির সাথে তাদের প্রতিস্থাপন করুন। তারপরে আপনাকে ট্র্যাকে রাখতে সহায়তা করার জন্য এর মতো একটি অ্যাপ ব্যবহার করুন।

৩. আপনি যা পছন্দ করেন তার সাথে সংযোগ স্থাপন করুন।

স্ব-যত্নের কাজ হিসাবে, লোক এবং এমন জিনিসগুলির জন্য জায়গা তৈরি করুন যা আপনাকে আলোকিত করে এবং আপনাকে এগিয়ে নিয়ে যায়।

আপনার মানুষ

সেই সম্পর্কগুলিকে লালন ও বাড়ানোর জন্য সময় তৈরির মাধ্যমে আপনার জীবনে ইতিবাচক ব্যক্তিত্বগুলিকে প্রাধান্য দিন। এটি বলেছিল, সেই সম্পর্কগুলির থেকে আপনার সময় এবং শক্তি ফিরিয়ে নিন যা আপনাকে আর পরিবেশন করে না।

আপনার আবেগ।

আপনার পছন্দ এবং উপভোগ করা কোনও ক্রিয়াকলাপে হারিয়ে যাওয়ার জন্য কিছু সময় নির্ধারণ করুন। কাজের জন্য সীমানা নির্ধারণ করুন এবং পাশাপাশি খেলতে নিজেকে সময় দিন।

নিঃস্বার্থ পথিক

Related Posts

18 Comments

মন্তব্য করুন