কেমন হতো গাছ যদি ওয়াইফাই দিতো!

আসসালামুআলাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই আশা করি সবাই ভাল আছেন আজকে নিয়ে এলাম আপনাদের সামনে পুরাতন একটি টপিক বলতে পারেন মুক্ত মতামত ও বটে তবে টপিকটি আপনাদের পছন্দ হবে কিনা সেটা ঠিক বলতে পারছি না কারণ টপিকটি সেই পুরনো টপিক যেটা আপনারা কানে তুলেও তুলেন না।তো চলুন বন্ধুরা শুরু করা যাক। বন্ধুরা আপনারা সবাই জানেন আমাদের দেশের বিভিন্ন স্থানে রাস্তা বড় করা হচ্ছে ফলে রাস্তার পাশে থাকা গাছপালা কেটে ফেলা হচ্ছে।

ফলে গাছপালা কমে যাচ্ছে বন্ধুরা আপনারা নিশ্চয় জানেন যে আমাদের দেশে যেখানে 25% গাছপালা থাকার কথা ছিল প্রয়োজন ছিল সেখানে প্রয়োজনের তুলনায় আমাদের দেশে গাছপালা দিন কমে যাচ্ছে।
আমরা প্রত্যেকে সচেতন হওয়ার মাধ্যমে এই সমস্যার মোকাবিলা করতে পারি।আচ্ছা আমাদের দেশের জনসংখ্যা কতো? ১৮ কোটি।
তার মধ্যে ৯ কোটি মানুষ ও যদি দশটা করে গাছ লাগায় প্রতি মাসে। দেশের চেহারা কিন্তু পালটে যাবে বছর ফিরতে ফিরতেই।
যে গাছ গুলো রাস্তা বড় করার জন্য কেটে ফেলা হচ্ছে ভেবে দেখুন তো সেটা আমাদের কত বড় ক্ষতি। আমরা প্রতি নিয়ত নিজেদের প্রয়ো জনে গাছ পালা কেটে ফেলছি কিন্তু কয়টা গাছ লাগিয়েছি আমরা সারাজীবনে।গাছ থেকএ যে আমরা কত উপকার পাই তা নিশ্চয়ই নতুন করে বলতে হবেনা আপনাদের। আমাদের বেঁচে থাকার যে প্রধান উপাদান অক্সিজেন সেটা পাই আমরা গাছ থেকে।সেদিন আসতে খুব একটা দেরি নেই যে দিন আমরা প্রত্যেকে অক্সিজেন মাস্ক নিয়ে ঘুরবো এরকম চলতে থাকলে।
আমরা সচেতন হলে তবেই না দেশ পাল্টাবে আসুন একটা মিশন রেডি করি।
মাসে অন্তত পাঁচটা করে বৃক্ষ জাতীয় গাছ লাগাই আমরা প্রত্যেকে।ভাবছেন এত গাছ কোথায় লাগাবো আবার তো কোনো কারনে কাটা পড়বে। তো পড়ুক না গাছ কাটা আবার নাহয় লাগাবেন।
কিন্তু। সবাই যদি গাছ লাগানোর ব্যাপারে সচেতন হই তাহলে পৃথিবীটার চেহারাই হয়ত পাল্টে যাবে।
এগিয়ে আসুন বন্ধুরা।
আসুন মাসে অন্ততপক্ষে ৫টি করে বৃক্ষ রোপোন করি।

 

ধন্যবাদ বন্ধুরা😊

Related Posts

10 Comments

মন্তব্য করুন