কোঁকড়া চুল সিল্কি করার উপায়, ঘরোয়া সমধান

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আনেক ভালো আছি। এই পোস্টে কোঁকড়া চুল সিল্কি করার উপায়, ঘরোয়া সমধান নিয়ে আপনাদের কাছে হাজির হলাম । তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

মাথার চুল একজন মানুষের অনেক খানি সুন্দর্যের প্রতীক। যার হেয়ার স্টাইল বা চুলের সৌন্দয্য যত বেশি তার ব্যাক্তিত্ব ততো বেশি ফুটে উঠে। অনেকেই এই চুলের সোন্দর্জ বা সিল্কি করার জন্য পার্লারে যান। কিন্তু আপনি চাইলে ঘরে বসে চুল সিল্কি করে নিতে পারেন। আমি আজকে আপনাদের জন্য নিম্নে ঘরে বসে চুল সিল্কি করার কয়েকটি উপায় উল্লেখ করলাম, যা আপনি সহজে ঘরে বসে নিয়মিত ব্যবহার করে চুল সিল্কি রাখতে পারবেন।

কোঁকড়া চুল সিল্কি করার উপায়, ঘরোয়া সমধান

১. ডিম দিয়ে কোকড়া চুল সিল্কি করার ঘরোয়া উপায়: ডিম আপনার চুলকে করে তোলে উজ্জ্বল ও চকচকে। এটি তৈরী করতে আপনার যে উপকরণ গুলো লাগবে তা হলো- কাঁচা ডিম, কাঁচা দুধ এবং মধু। ১ টি কাঁচা ডিম, ৪ চামচ কাঁচা দুধ এবং ২ চামচ মধু মিক্সড করে আপনি এই টি তৈরী করতে পারেন যা আপনার চুলকে করবে উজ্জ্বল ও ঝলমলে।

২. কলা দিয়ে কোকড়া চুল সিল্কি করার ঘরোয়া উপায়: পাকা কলা চুলের জন্য একটি ভালো ও উপকারী উপাদান। এটি তৈরী করতে আপনার যে উপকরণ গুলো লাগবে তা হলো- পাকা কলা, টক দই এবং মধু। আপনি এই উপকরণ গুলো পরিমান মতো নিয়ে মিক্সড করে আপনার চুলে ব্যবহার করবেন। এতে করে আপনার চুল পুরপুরে বা সিল্কি হবে।

৩. গরম তেল দিয়ে কোকড়া চুল সিল্কি করার ঘরোয়া উপায়: তেল চুলের পুষ্টি জোগাতে ভালো ও উপকারী একটি উপাদান। এটি তৈরী করতে আপনার যে উপকরণ গুলো লাগবে তা হলো- নারিকেল তেল, অলিভ অয়েল, নাট অয়েল এবং জোজোবা অয়েল। আপনি এই উপকরণ গুলো পরিমান মতো নিয়ে মিক্সড করে বা ১ চা চামচ করে নিয়ে মিক্সড করে তৈরী করতে পারেন। এরপর আপনার চুলে ব্যবহার করবেন এবং কিছুক্ষন পরে শ্যাম্পু করে ফেলুন। এতে করে আপনার চুল ঝলমলে সিল্কি হবে।

৪. মধু দিয়ে কোকড়া চুল সিল্কি করার ঘরোয়া উপায়: মধু আপনার চুলের জন্য প্রাকৃতিক ভাবে দারুন একটি উপাদান। এটি তৈরী করতে আপনার যে উপকরণ গুলো লাগবে তা হলো- মধু এবং ভেজিটেবল অয়েল। ৩ চামচ মধু এবং ৩ ভেজিটেবল অয়েল ভালো ভাবে মিক্সড করে আপনি এই টি তৈরী করতে পারেন যা আপনার কোঁকড়া চুলকে করবে মজবুত ও ঝলমলে।

পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts