ক্রিকেট মাঠ মাঠের বাইরে মৃত্যু ঘটেছে এমন কিছু ক্রিকেটার

ক্রিকেট মাঠে খেলা চলাকালে অথবা ক্রিকেট মাঠের বাইরে অনেক ক্রিকেটার আকস্মিক ভাবে মৃত্যু বরণ করেছেন। আজ আমরা তাদের শ্রদ্ধার সাথে স্মরণ করে এমন কিছু ক্রিকেটারের নাম উল্লেখ করবো যারা ক্রিকেট মাঠ, ক্রিকেট মাঠের বাইরে সৌরভ ছড়ানোর আগেই মৃত্যুবরণ করেছেন।

তো চলুন শুরু করা যাক:

১. মানজারুল ইসলাম: মাত্র 22 বছর বয়সে এই left-arm বোলার সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি বাংলাদেশে আন্তর্জাতিক দলের হয়ে 25 টি ওডিআই এবং 6 টি টেস্ট ম্যাচ খেলেছিলেন।

২. ফিলিপ হিউজ: মৃত্যুর সময় তিনি 63 রানে অপরাজিত ছিলেন। সিডনিতে একটি ম্যাচ চলাকালে তিনি বিপক্ষ দলের একজন বোলারের বলের আঘাতে আহত হন। বল টা সরাসরি তার মাথায় গিয়ে লাগে।হাসপাতালে তিনি দুই দিন ধরে লড়াই করার পর অবশেষে না ফেরার দেশে চলে যান। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ৫৬ টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছিলেন। তার মৃত্যুর পর থেকে আইসিসি হেলমেটের প্রতি চূড়ান্ত সর্তকতা অবলম্বন করেছিল।

৩.রামন লম্বা :ভারতীয় এই ক্রিকেটারের মৃত্যু হয়েছিল বাংলাদেশের মাঠেই। আবহনী এবং মহামাডানের মধ্যে কার ম্যাচ চলাকালে এক ব্যাটসম্যানের বল এসে লাগে তার বুকে। তৎক্ষণাৎ তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স ছিল 38 বছর।

৪.জুলফিকার ভাট্টি :পাকিস্তানের এই ক্রিকেটার মাত্র 22 বছর বয়সে মৃত্যুবরণ করেন। সিন্ধুতে একটি ম্যাচ চলাকালে বলের আঘাতে তিনি আহত হন। তার মৃত্যুটা কিছু ছিল ফিলিপ হিউজের মত। তবে বল মাথায় নয়, বল এসে লাগে তার বুকে। হাসপাতালে যাওয়ার আগেই তিনি মৃত্যুবরণ করেন। তার জানাজায় লক্ষাধিক ক্রিকেটপ্রেমী শরিক হন।

৫. কলিন স্মিথ :ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার গাড়ি দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন 1959 সালে। মৃত্যুবরণ কালে তার বয়স ছিল 26 বছর।

৬.আব্দুল আজিজ :পাকিস্তানের এই ক্রিকেটার করাচির হয়ে খেলার সময় বল এসে তার বুকে আঘাত করে। তৎক্ষণাৎ তিনি মৃত্যুবরণ করেন।

৭. ওয়াসিম রাজা :পাকিস্তানের এই ক্রিকেটার একটি প্রস্তুতি ম্যাচ চলাকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ। করেন তিনি অন্যতম ব্যাটসম্যান রামিজ রাজার দাদা।

৮. ক্রনিয়ে :দক্ষিণ আফ্রিকার এই অধিনায়ক ম্যাচ ফিক্সিংয়ের জন্য নিষিদ্ধ হন। 2002 সালে তিনি জর্জিয়ার কাছের একটি উপত্যকার সাথে প্লেন সংঘর্ষের মৃত্যুবরণ করেন।

৯. ওয়েল ফ্ল্যাগ: ইংল্যান্ডের এই বাঁহাতি ক্রিকেটার ইংল্যান্ডের হয়ে ২টি আন্তর্জাতিক ম্যাচ খেলেছেন। একটি ম্যাচ চলাকালে তিনি মৃত্যুবরণ করেন তিনি। হূদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছিলেন।

প্রিয় পাঠক আপনাদের যদি আর্টিকেলটি ভালো লেগে থাকে তাহলে আর্টিকেলটি শেয়ার করতে ভুলবেন না এবং আর্টিকেলটি শেয়ার করে আমাদের ওয়েবসাইটের সাথে থাকার জন্য আমন্ত্রণ রইল।

ততক্ষণ সুস্থ থাকবেন, আল্লাহ হাফেজ।

এতক্ষণ পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ…

Related Posts

7 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন