খুশকি চির বিদায় মাথা থেকে

খুশকির সমস্যা দেখা যায় বেশিরভাগ মহিলাদের মধ্যেই। যেদিন মাথাটি শ্যাম্পু দিয়ে পরিষ্কার করা হয়, সেদিন খুশির একটি স্তর উঠে আসে।

খুশকির সমস্যা দেখা যায় বেশিরভাগ মহিলাদের মধ্যেই। যেদিন মাথাটি শ্যাম্পু দিয়ে পরিষ্কার করা হয়, সেদিন খুশির একটি স্তর উঠে আসে। এগুলি কিছুটা আঁচড়ে গেলে পুরো কালো চুল সাদা হয়। খুশকির সমস্যাটি বিভিন্ন কারণে হতে পারে তবে এটি এমন একটি সংক্রমণ যা খুব শীঘ্রই শেষ হয় না। ধুলাবালি, ময়লা এবং ঘামের কারণে প্রায়শই খুশকির সমস্যা হয়, তাই বাজারে এই জাতীয় অনেকগুলি এন্টিস থাকে। খুশকির শ্যাম্পু রয়েছে যা দাবি করে যে এগুলির ব্যবহারের ফলে খুশকি সমস্যা দূর হতে পারে তবে এই শ্যাম্পুগুলি চুল শুষ্ক করতে পারে। খুশকির সমস্যা থেকে মুক্তি পেতে প্রতিদিন নীচের ১০ টি জিনিস খান। স্বস্তি পাওয়া যায়

চুলের খুশকির অনেক কারণ থাকতে পারে। কখনও কখনও ধুলাবালি ময়লা এবং পরিবর্তিত আবহাওয়ার কারণে চুল চুল খুশকি হয়ে যায়। তাই অনেক সময় চুলের সঠিক যত্ন না নেওয়াও এই সমস্যা তৈরি করতে পারে। খুশকি চুল শুধু শুকিয়ে তোলে না। তবে এতে মাথায় আঘাতও হয়। চুলে খুশকি মাথায় চুলকানি সৃষ্টি করে। খুব বেশি চুলকানি মাথার ক্ষত তৈরি করে। এছাড়াও চুলের শিকড়ও দুর্বল হয়ে যায়।

গ্রাম

ছোলা খাওয়ার ফলে খুশকিও দূর হয়, এতে ভিটামিন বি 6 এবং জিঙ্কের মতো দুটি প্রয়োজনীয় পুষ্টি থাকে যা আগ্রহ শেষ করে।

মিষ্টি আলু

মিষ্টি আলুতে রয়েছে প্রচুর পরিমাণে অক্সিডেন্ট এবং বিটা ক্যারোটিন। এটি অক্সিড্যান্টকে ভিটামিন এ তে পরিণত করে যা মাথার ত্বকের ত্বককে স্বাস্থ্যকর করে তোলে। ভিটামিন এ এর ​​অভাবে শরীরে চুলকানি ও খুশকি হয়।

আরও পড়ুন- স্বাস্থ্যকর গর্ভাবস্থার জন্য কীভাবে পরিকল্পনা করবেন

শাক

আয়রন, ভিটামিন এ এবং বিটা ক্যারোটিন প্রচুর পরিমাণে পালঙ্কে পাওয়া যায়, এগুলি সবই আপনার চুলকে ঘন এবং স্বাস্থ্যকর রাখতে সহায়তা করে। টমেটো ফুলকপি এবং পেপারিকা এভিটামিন সি সমৃদ্ধ যা চুলকোষি মেরামত করতে সহায়তা করে।

আখরোট

আখরোটে ওমেগা 3 ফ্যাটি অ্যাসিড এবং বায়োটিন থাকে যা আপনার কোষের ডিএনএ ক্ষতি থেকে রক্ষা করে।

সাইট্রাস ফল

সাইট্রাস ফলগুলিতে ভিটামিন সি থাকে যা রক্ত ​​প্রবাহ এবং চুল বাড়াতে সহায়তা করে। যদি আপনার শরীরে প্রচুর ভিটামিন সি থাকে তবে চুলগুলি মুলায়াম রেনেগাদে এবং রাশিয়ান জাতীয় সমস্যা হবে না।

আদা

আদা খাওয়ার অনেক সুবিধা রয়েছে। এবং খুশকি থেকে মুক্তি পাওয়া তাদের মধ্যে একটি। কিছু হজম ভুল হজমের কারণে খুশকি হতে পারে। আদা হজমের উন্নতি করে আপনার খুশকি সমস্যা সমাধান করে। এছাড়াও এটি অ্যান্টিব্যাকটেরিয়াল এবং অ্যান্টিফাঙ্গাল বৈশিষ্ট্যের কারণে এটি খুশকি দূর করে away

আপেল

একটি আপেল কেবল চিকিত্সককে দূরে রাখে না, এটি খুশকিও দূরে রাখে। অনেক প্রাকৃতিক রোগ উপসংহারে এসেছেন যে আপেল খুশকি নিরাময়ে সহায়তা করতে পারে। কেবল এটি চিবান, ডেজার্ট বা ফলের সালাদ দিয়ে তৈরি করুন diet আপনার ডায়েট প্ল্যানে আপেল অন্তর্ভুক্ত করে দেখুন।

এবং

কলাতে ভিটামিন বি 6 এএ খনিজ এবং পটাসিয়াম এবং আয়রনের মতো খনিজ থাকে। এবং কেবল এটিই নয়, তারা অ্যামিনো অ্যাসিড এবং অ্যান্টিঅক্সিডেন্টগুলিতেও সমৃদ্ধ, এগুলি সবই খুশকি নিরাময়ে সহায়ক।

আপনার ডায়েটে আরও ওমেগা -3 ফ্যাটি অ্যাসিড যুক্ত করুন O ওমেগা 3s হ’ল এক ধরণের স্বাস্থ্যকর ফ্যাট যা আপনার ত্বক এবং চুলের স্বাস্থ্যের উন্নতি করতে পারে, সেই সাথে আরও কিছু সুবিধা। যদি আপনার ডেনড্রফের সমস্যা হয়, তবে আরও বেশি ওমেগা 3 রয়েছে এমন খাবার খাওয়ার চেষ্টা করুন যেমন ফ্যাটি ফিশ, সালমন, ম্যাকরেল এবং বাদাম, বীজ এবং বীজ তেল। এছাড়াও ফিশ অয়েলের ট্যাবলেটগুলির মতো অন্যান্য পরিপূরক থেকে ওমেগা 3 ফ্যাটি অ্যাসিডগুলি পেতে পারেন এবং প্রতিদিন ওমেগা 3 ফ্যাটি অ্যাসিড গ্রহণের লক্ষ্য রয়েছে।

জিঙ্ক একটি প্রয়োজনীয় ডায়েটরি খনিজ যা আপনার ইমিউন সিস্টেমকে সুস্থ রাখতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। এটি ত্রাণ পাওয়ার প্রক্রিয়াটিকে বাড়িয়ে তুলতে পারে এবং আপনার ত্বকের চুল এবং মাথার ত্বকে প্রভাবিত করে এমন পরিস্থিতি রোধ করতে সহায়তা করে। আপনার দস্তার পরিপূরকটি ঠিক আছে কিনা তা দেখতে আপনার ডাক্তারের সাথে কথা বলুন।আমি লাল মাংস, ছোল এবং ডাল জাতীয় বাদাম, বাদাম এবং বীজ এবং পুরো শস্য এবং আলু থেকে দুগ্ধজাত খাবার থেকে দস্তা পেতে পারেন।

স্বাস্থ্যকর চুলকে সমর্থন করার জন্য আরও বায়োটিন সমৃদ্ধ খাবার খান Bi বায়োটিন পরিপূরক একটি প্রয়োজনীয় ভিটামিন যা আপনার চুল, ত্বক এবং নখের স্বাস্থ্যের উন্নতি করতে পারে। বায়োটিন পরিপূরক গ্রহণ সম্পর্কে বা এই জাতীয় খাদ্য উত্স থেকে এটি নিয়ে আপনার ডাক্তারের সাথে কথা বলুন

ডিমের কুসুম

বাদাম

স্যামন

লিভার

পুষ্টির খামির যা মাখন বা পনিরের পরিবর্তে টপিং হিসাবে ব্যবহার করা যেতে পারে বা ক্রিমি স্যুপ বা ডিমের থালাগুলিতে মিশ্রিত করা যায়।

স্বাস্থ্যকর খাবার এবং জীবনযাত্রার কারণে আপনার চুল নিষ্প্রাণ এবং হালকা হয়ে যায়। অতএব, আপনার দেহের অন্যান্য অংশের মতো, আপনার চুলও বাড়তে সঠিক পরিমাণে পুষ্টি প্রয়োজন।

আমার মতে, পুষ্টির কোনও অভাব আপনার চুলকে শুষ্ক এবং দুর্বল করে তুলতে পারে। আজকাল, শিশুর প্রতিটি বয়স থেকেই রাশিয়ান সমস্যা রয়েছে। দেহের হরমোন ভারসাম্যহীনতা এবং শুকনো চুলের যত্নের জন্য দীর্ঘমেয়াদী পণ্য ব্যবহারের হ্রাস ব্যবহার চুলের বিভিন্ন সমস্যাও সৃষ্টি করে

Related Posts

19 Comments

মন্তব্য করুন