গণিতের প্রশ্ন সমাধান করে কিভাবে আয় করা যায়?

এই আর্টিকেলটিতে এমন কয়েকটি ওয়েবসাইটের নাম বলার চেষ্টা করা হয়েছে যাতে আপনি গণিতের প্রশ্ন সমাধান করে আয় করতে পারবেন। এরকম সত্যিই কতগুলো ওয়েবসাইট রয়েছে যাতে আপনি গণিত এর দক্ষতার মাধ্যমে আয় করতে পারবেন এবং আপনার গণিত এর দক্ষতা কাজে লাগিয়ে আপনি আপনার মাসিক আয় নিজের ঘরে বসে করে ফেলতে পারবেন। তাই আমি এরকম কয়েকটি ওয়েবসাইট নিয়ে হাজির হয়েছি। বিশেষ করে স্টুডেন্টদের জন্য এটি খুবই উপকারী একটি ওয়েবসাইট। এখানে আমি এমন তিনটি ওয়েবসাইটের কথা বলার চেষ্টা করবো। ওয়েবসাইট গুলো হলঃ

  • photomath
  • Gouthmath
  • Chegg

Photomath

এটি হলো এমন একটি ওয়েবসাইট যেখানে আপনি গণিতের প্রশ্নের সমাধান করে আয় করতে পারবেন। সাধারণত এই ওয়েবসাইটটিতে ফটোম্যাথ এক্সপার্ট নামের একটি অপশন রয়েছে। সেখানে আপনাকে প্রতিটি অংক করার জন্য 1 থেকে 2 ডলার বা তারও বেশি দেয়া হয়ে থাকবে।

এর জন্য প্রথমে তাদের স্কিল টেস্ট পাস করতে হবে। তবে এই টেস্ট এতটাই কঠিন নয়। আপনি যদি একবার ফটোম্যাথ এক্সপার্ট হয়ে যান তাহলে এই ওয়েবসাইটে বলা হয়েছে আপনি সপ্তাহে প্রায় 100 ডলার প্লাস ইনকাম করতে পারবেন। তাছাড়া ওয়েবসাইটটিতে গেলেই আপনি বুঝতে পারবেন বিস্তারিত।

Gouth expert

এটিও পূর্বে দেখানো ওয়েবসাইটের মতোই আরেকটি ওয়েবসাইট যেখানে আপনি অংকের সমাধান করে আয় করতে পারবেন। তবে প্লে স্টোরে এর অ্যাপ্লিকেশন রয়েছে যা থেকে আপনি এ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন এবং আপনার কাজ শুরু করে দিতে পারবে। এখানে মজার ব্যাপার হলো এই ওয়েবসাইট গুলো নিজে থেকেই আপনাকে কাজ দেবে আপনাকে কাজ খুঁজতে হবে না। তাছাড়া এটি প্লে স্টোরে অ্যাপ্লিকেশন হিসেবে পাওয়া যায়। এই কোম্পানির মাধ্যমে আপনি ঘরে বসেই আপনার আয় করা শুরু করে দিতে পারবেন গণিত সমাধান করে।

chegg

এটিও আরেকটি ওয়েবসাইট এবং আমার জানা মতে এটি একটি ইন্ডিয়ান ওয়েবসাইট। এই ওয়েবসাইটটি সম্ভবত আপনাকে গণিত করানোর জন্য নয় গণিত ছাড়াও অন্যান্য সাবজেক্ট এর প্রশ্নের উত্তর দেওয়ার জন্য অর্থ প্রদান করে থাকবে। ওয়েবসাইটটি খুবই ভালো এবং পূর্বের দেখানো দুটো ওয়েবসাইট বা অ্যাপ্লিকেশন থেকে এটিতে বেশি টাকা দেয়া হয়ে থাকে।

জানামতে আপনি যদি এই ওয়েবসাইটে প্রতিদিন অন্তত একটি করে প্রশ্নের সমাধান করে রাখেন তাহলে আপনি মাসে 5000 থেকে 10000 পর্যন্ত আয় করতে পারবেন। ওয়েবসাইটগুলো ততটা কঠিন কোন ওয়েবসাইট নয়। আপনার যদি হালকা দক্ষতা থাকে তাহলে এতে কাজ করতে পারবেন।

উপরের দেখানো ওয়েবসাইট তিনটি আমার জানা মতে সবচেয়ে ভালো ওয়েবসাইট। এগুলো থেকে আপনি সহজেই আয় করতে পারবেন। ওয়েবসাইটগুলো এর ডিজাইন থেকেই আপনি বুঝতে পারবেন এগুলো খুবই উন্নত মানের ওয়েব সাইট। তাই আপনাকে পেমেন্ট নিয়ে ভাবতে হবে না। আশা করি এই ওয়েবসাইট গুলো আপনাকে সঠিকভাবে টাকা প্রদান করতে থাকবে।

তাছাড়াও বর্তমানে আপনি বিভিন্ন মাধ্যমে আয় করতে পারবেন। তবে আপনার যদি দক্ষতা না থাকে তাহলে আপনি কোন ওয়েবসাইটে গিয়ে আয় করতে পারবেন না। তাই প্রথমে দক্ষতা অর্জন করুন এবং পরে আয় করার চেষ্টা করুন।ধন্যবাদ

Related Posts

13 Comments

  1. পড়ালেখার পাশাপাশি প্রতিমাসে ৮,০০০ হাজার থেকে ১০,০০০ হাজার টাকা উপার্জন করুন ১০০% হালাল ভাবে।বিস্তারিত জানতে লিঙ্কে ক্লিক করুণ ভালো লাগলে করবেন।
    বিস্তারিতঃ https://blog.jit.com.bd/10k-monthly-4436
    rejister link: https://blog.jit.com.bd/ref/emonraj1212

মন্তব্য করুন