গরিবের সাহায্যে সাকিব লিটন মাশ্রাফি

সারা বিশ্ব যখন একটা রোগে কেপে গেছে তাহলে আমাদের বাংলাদেশ আর কি। এই রোগটি হল করোনা ভাইরাস যার কারনে সারা বিশ্বে লক্ষ লক্ষ মানুষ আক্রান্ত হচ্ছে। আমাদের দেশে ৪৯ জন আক্রান্ত হয়েছে। তার মধ্যে ১৫ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন আর ৫ জন মারা গেছেন। এই রোগের কারনে ইতালিতে প্রায় ৭ হাজার লোক মারা গেছে। চিনেও অনেক লোক মারা গেছে।

সাকিব আল হাসান বাংলাদেশ টিমের এক জন দুর্দান্ত খেলোয়াড়। তিনি মানুষ সাহায্য করার কাজে লেগেছেন। তিনি ২০০০ হাজার পরিবারকে সাহায্য করেছেন। তিনি বিভিন্ন জিনিস পত্র দিয়ে তাদের সাহায্য করেছেন। এতে যেমন গরিব মানুষেরা উপকৃত হয়েছে তেমনি তারা বেচে গেছেন করোনা ভাইরাস এর হাত থেকে। এতে আমরা বেচে গেছি একটা বড় ঝুকির হাত থেকে। তবে আমরা চাই সবাই এ রকম করুক তিনি একা নন।

লিটন দাস ও এই কাজে অংশ গ্রহন করছে। তিনি ২৭ শে মার্চ গরিবদের মধ্যে বিভিন্ন ত্রান বিতরন করন।তার এই কাজে তার সাথে সহযোগিতা করেন তার স্ত্রী।তবে তাদের এই কাজ বাংলাদেশের মানুশের মধ্যে খুবি সারা ফেলবে আমরা আশা করছি।তবে তাদের কাজ খুবিই ভাল।

কিন্তু কোন অংশে কম যায় মাশরাফি বিন মর্তুজা। তিনিও তার এলাকায় গরিব দের সাহায্য করেন। আমরা তাকে সব সময় সরন করব। তারা আমাদের ভাল কিছু করার সাহস দিয়েছেন।

শুধু আমাদের খেলোয়াড় নয় সারা বিশ্বের খেলোয়াড় রাই তাদের নিজ নিজ দেশে গরিব দের সাহায্য করছেন।

করোনা ভাইরাস থেকে বাচতে আমাদের সবাই সচেতন হতে হবে। আমাদের সচেতনাই পারে আমাদের করোনা ভাইরাস এর হাত থেকে বাচাতে তাই আমরা যত সম্ভব সচেতন হব। খুব বেশি বাইরে বের হব না। আল্লাহ আমাদের রহমত করবেন।তিনি সবাইকে রক্ষা করবেন আমরা তার উপর ভরসা রাখি। তিনি সব কিছু ঠিক করে দেবেন। তাই আমরা পাচ ওয়াক্ত নামাজ পরব। আর আল্লাহ আল্লাহ জিকির করবো।তাহলে আল্লাহ আমাদের রহমত করবেন।সবাই কে পোস্ট পরার জন্য ধন্যবাদ। সবাই ভাল থাকবেন। সুস্থ থাকবেন।

Related Posts

20 Comments

মন্তব্য করুন