গুগল অনলাইন জব থেকে অর্থ উপার্জনের ৩টি উপায়ঃ

এখানে হোম জব থেকে গুগলের এমন ৩টি কাজ আছে যা আপনাকে নিয়মিত আয় দিতে পারে। গুগলের এই অনলাইন কাজ থেকে উপার্জনের সীমা নেই। আপনি কেবলমাত্র আপনার লক্ষ্য নির্ধারণ করে সে অনুযায়ী কাজ করুন অবশ্যই লক্ষ্য অর্জন করতে পারবেন।
১. গুগল অ্যাডসেন্স
এটি অসাধারণ ! গুগল অ্যাডসেন্সের সাথে পাল্লা দিতে পারে ইন্টারনেট থেকে উপার্জনের অন্য কোন মাধ্যম নেই। বিশ্বজুড়ে কয়েক মিলিয়ন অ্যাডসেন্স ব্যবহারকারী এই অনলাইন কাজ থেকে উপার্জন করছেন। আপনি এই গুগল অনলাইন কাজের মাধ্যমে মাসে ২০০ ডলার থেকে ২০,০০০ ডলার পর্যন্ত উপার্জন করতে পারবেন।
গুগল অ্যাডসেন্স থেকে অর্থ উপার্জনের সঠিক পদক্ষেপগুলি হলো- একটি ব্লগ তৈরি করুন।(একটি ব্লগ তৈরি করা খুব সহজ এবং একটি অসাধারণ ব্লগ সেটআপ করতে খুব বেশি ৩০ মিনিট সময় লাগে) আপনার ব্লগে নিয়মিত লিখুন(যে কোনকিছু যেমন- বিনোদন, রান্না, রাজনীতি, শখ, আপনার অভিজ্ঞতা, প্রযুক্তিবিষয়ক ইত্যাদি) এবার গুগল অ্যাডসেন্সের জন্য আবেদন করুন। আপনার অ্যাডসেন্স অ্যাকাউন্ট অনুমোদন পেয়ে গেলে আপনার ব্লগে অ্যাডসেন্স বিজ্ঞাপনগুলো পোস্ট করুন। আপনার ব্লগে আসা ভিজিটররা অ্যাডসেন্স বিজ্ঞাপনে ক্লিক করলে আপ্নি তার বিনিময়ে আয় করতে পারবেন। ২. ২. ইউটিউব অনলাইন জব
গুগলের এই অনলাইন কাজটি আপনাকে কেবল ইনকাম দেয় না আপনাকে ইন্টারনেট সেলিব্রিটি হিসেবে পরিচিত করিয়ে দেয় বিশ্বের দরবারে। হাজার হাজার লোক প্রতিদিন ইউটিউব চ্যানেল খুলছেন এবং ভিডিওগুলির মাধ্যমে ইউটিউবে তাদের দক্ষতা দেখিয়ে চলেছেন। তাদের চ্যানেল জনপ্রিয় হয়ে উঠলে তারা তাদের ভিডিওতে বিজ্ঞাপনের মাধ্যমে কয়েকশো বা হাজার হাজার ডলার উপার্জন করতে পারেন। একটি চ্যানেল খোলা ইমেল অ্যাকাউন্ট তৈরি করার মতোই সহজ।
গুগলের এই কাজটি থেকে অনলাইনে অর্থ উপার্জনের সঠিক পদক্ষেপগুলি হলো-
একটি ইউটিউব চ্যানেল খুলোন। আপনার মোবাইলের মাধ্যমে একটি ভিডিও তৈরি করুন। (আকর্ষণীয় যে কোন বিষয় নিয়ে করতে পারেন) আপনার ভিডিওগুলি ইউটিউবে আপলোড করুন। ভাল সংখ্যক সাবস্ক্রাইবার না পাওয়া পর্যন্ত অপেক্ষা করুন।
ভাল সংখ্যক সাবস্ক্রাইবার হলে ইউটিউব অংশীদার প্রোগ্রামের জন্য আবেদন করুন। আবেদন অঅনুমোদিত হোয়ার পরে ইউটিউব থেকে উপার্জন শুরু করুন।
৩. গুগল অপিনিয়ন রিওয়ার্ডস
তৃতীয় বিকল্পটি গুগল অপিনিয়ন রিওয়ার্ডস। তবে এটি উপরে উল্লেখিত দুইটির মতো আয়ের নিয়মিত উৎস নয়। আপনি যদি পার্ট টাইম ভিত্তিতে গুগল থেকে অর্থ উপার্জন করতে চান তবে গুগল অপিনিয়ন রিওয়ার্ডস আপনার পক্ষে সেরা। আপনি অ্যান্ড্রয়েড প্লে স্টোর বা আইওএস অ্যাপ স্টোরটিতে যেতে পারেন এবং আপনার মোবাইলে অ্যাপটি ইনস্টল করতে পারেন। আপনি জরিপ ফর্মগুলি পূরণ করতে পারেন এবং গুগল প্লে ক্রেডিট জিততে পারেন। এই অনলাইন সমীক্ষাগুলি যে কেউ খুব সহজেই সম্পন্ন করতে পারেন। গুগল মতামত পুরষ্কারগুলি আপনাকে গুগল প্লে ক্রেডিট অর্জন করার অনুমতি দেবে, পরে আপনি এগুলি যে কোনও ধরণের অর্থ প্রদানের অ্যাপ্লিকেশন কিনতে ব্যবহার করতে পারেন। আপনি যদি পার্ট টাইম ভিত্তিতে অনলাইনে কাজ করতে চান তবে গুগল অপিনিয়ন রিওয়ার্ডস এ কাজ করতে পারেন।
অনলাইনে গুগলে কাজ করে অর্থ উপার্জনের অন্য কোনও উপায় নেই। আপনি যদি গুগলের সাথে অনলাইনে কাজ শুরু করতে চান তবে কেবল এই ৩ টি অনলাইন কাজের উপর দৃষ্টি দিতে পারেন।

Related Posts

2 Comments

মন্তব্য করুন