ঘরে বসে অনলাইন থেকে ইনকাম করার সেরা ৪টি উপায়

আজকাল শিক্ষার্থীরা পড়ালেখার পাশাপাশি অবসর সময় কাটানো ও অর্থ আয়ের জন্য অনলাইনে বিভিন্ন ধরণের জব খুজে পেতে পারে। আপনি অনলাইনে চাকরি খুঁজতে আপনার বিদ্যমান দক্ষতা ব্যবহার করতে পারেন, বা নতুন দক্ষতা বিকাশ করতে পারেন । আপনি যদি একজন ছাত্র হন এবং সত্যিকারে অনলাইন চাকরি খুঁজেন, তাহলে অনলাইনে অর্থ উপার্জনের জন্য এখানে ৪ টি সেরা পরামর্শ পাবেন।

১. ফ্রিল্যান্স রাইটিং

ফ্রিল্যান্স রাইটিং হল এমন ছাত্রদের জন্য যাদের লেখার দক্ষতা রয়েছে এবং ভাল গ্রামার এবং রিসার্চের দক্ষতা রয়েছে। অনলাইন চাকরিগুলির মধ্যে ফ্রিল্যান্স রাইটিং অন্যতম । এটা করতে হলে আপনার শুধুমাত্র ইন্টারনেট সহ একটি কম্পিউটার লাগবে।

একজন ছাত্র হিসাবে, আপনি বিভিন্ন লেখার কাজ এবং ফ্রিল্যান্সিং সাইটে (Fiverr, upwork, freelancer) লেখার কাজ খুঁজে পেতে পারেন । বেশিরভাগ লেখার কাজের মধ্যে রয়েছে নিবন্ধ লেখা, ব্লগ পোস্ট এবং ওয়েব পেজের কপি। একটি নিবন্ধ সম্পূর্ণ করার জন্য আপনাকে একটি সময়সীমা দেওয়া হবে।

আপনি সরাসরি একটি লাইভ জব বোর্ড থেকে লেখার কাজ বাছাই করতে পারেন বা একটি কাজের জন্য বিড করতে পারেন এবং আশা করি যে সাইটটি কীভাবে কাজ করে তার উপর নির্ভর করে সংশ্লিষ্ট ক্লায়েন্ট আপনাকে চাকরিটি প্রদান করবে। কিছু সাইটে আপনাকে ইংরেজি ব্যাকরণ এবং লেখার পরীক্ষা দিতে হতে পারে এবং কিছুতে আপনাকে আপনার কাজের নমুনা বা নমুনা জমা দেওয়ার প্রয়োজন হতে পারে।  যখন অন্যদের তুলনায় আপনার দক্ষতা বেশি দেখতে পাবে, বায়ার আপনাকে এমনিতেই তার কাজে আপনাকে নিয়োগ প্রদান করবে। সাধারণত, লেখার কাজগুলি প্রতি ওয়ার্ড, আর্টিকেল কিংবা প্রজেক্ট ভিত্তিতে বা প্রতি ঘন্টা হারের ভিত্তিতে অর্থ প্রদান করে।

২. ডাটা এন্ট্রি

ডাটা এন্ট্রি একটি সহজ কাজ যা বেসিক কম্পিউটার জানা মানুষরাও এটি করতে পারবে।তবে আপনাকে দ্রুত এবং নির্ভুল টাইপিং দক্ষতা সম্পন্ন হতে হবে। কারণ, এখানে কাজ বেশি থাকে বিধায়, টাইপিং অনেক বেশি করতে হয়। অনেক শিক্ষার্থী ডাটা এন্ট্রির খণ্ডকালীন কাজ করে অর্থ উপার্জন করে। আপনি নিম্নলিখিত ওয়েবসাইটগুলিতে প্রকৃত ডেটা এন্ট্রির কাজগুলি খুঁজে পেতে পারেন:

৩. ভার্চুয়াল এসিসটেন্ট

ভার্চুয়াল এসিসটেন্ট চাকরির জন্য সচিবালয় বা প্রশাসনিক দক্ষতার প্রয়োজন হয় না। স্কুল-কলেজের শিক্ষার্থীরা অর্গানাইজেশনাল এবং কমিউনিকেশন দক্ষতা ব্যবহার করে ভার্চুয়াল এসিসটেন্ট হিসেবে বিশ্বের অনেক দেশে কাজ করে থাকে। তারা ডাটাএন্ট্রি, সোশ্যাল মিডিয়া ম্যানেজমেন্ট, রিসার্চ, ওয়েবসাইট মেইনটেইন্স এবং অন্যান্য সার্ভিস অফার করে থাকে।

আপনি আপনার সময়সীমা বের করে একক বা একাধিক ক্লায়েন্টের সাথে কাজ করতে পারেন। ভার্চুয়াল এসিসটেন্ট চাকরি খোঁজার জন্য কিছু দুর্দান্ত সাইট রয়েছে:

  • Peopleperhour
  • Upwork
  • Fiverr
  • Seoclerk

৪. ট্রান্সলেশনের কাজ

আপনি যদি ইতিমধ্যে দ্বিভাষী হন বা দ্বিতীয় ভাষা বা তার বেশি জানেন, তাহলে আপনি আপনার ভাষার দক্ষতা ব্যবহার কিছু অতিরিক্ত নগদ উপার্জন করতে পারবেন।

আপনি অনুবাদ এজেন্সি বা ফ্রিল্যান্স সাইটে যোগদান করে অনুবাদের কাজ খুঁজে পেতে পারেন। আপনার দক্ষতার উপর ভিত্তি করে বেছে নেওয়ার জন্য বিভিন্ন ধরনের অনুবাদ কাজ রয়েছে। এখানে কিছু ওয়েবসাইট বা কোম্পানি রয়েছে যেখানে আপনি অনুবাদের কাজ খুঁজে পেতে পারেন:

  • Upwork
  • Fiverr
  • WordExpress
  • 1-800-Translate
  • Appen

Related Posts

17 Comments

মন্তব্য করুন