ঘরে বসে আয় করুন

আসসালামু আলাইকুম!
আশাকরি সবাই ভালো আছেন।আমিও আপনাদের দোয়ায় আল্লাহর রহমতে ভালো আছি।
যাই হোক,আপনি কি অবসর সময় অতিবাহিত করছেন?এ মহামারিতে আপনি কি বাসায় বসে থেকে বিব্রত বোধ করছেন?হাতের কাজ বা লেখাপড়ার পাশাপাশি অবসর সময়কে কাজে লাগিয়ে অনলাইন থেকে আয় করার চিন্তা করছেন???
হ্যাঁ,যদি তাই হয় তাহলে এ পোষ্টটি আপনার জন্যই!
আমি এখানে মূলত অনলাইন থেকে আয় করার জন্য সহজ তিনটি মাধ্যম বলবো।
মাধ্যম তিনটি হলো:-
১.ফেসবুকের মতোই পোষ্ট করে,পোষ্টে লাইক,কেমেন্ট ও শেয়ার করে আয়।
২.ক্যাপচা বা ডাটা এন্ট্রি করে আয়।
৩.লেখালেখি করে আয়।
এখনে প্রতিটি মাধ্যম সম্পর্কে আলোচনা করা হলো:-
১.লাইক,কেমেন্ট করে আয়:-আপনি হয়তো হাসছেন যে লাইক,কেমেন্ট করে আবার আয় করা যায় না কি!
হ্যাঁ, অবশ্যই আয় করা যায়।কিছু কিছু আয় করার সাইট আছে যেখানে কাজ হুবহু ফেসবুকের মতোই। শুধু পার্থক্য হলো এই যে ফেসবুকে লাইক,কেমেন্ট করলে কোন টাকা পাওয়া যায় না কিন্তু এখানে টাকা পাওয়া যায়।
ও হ্যাঁ, এখানে কাজের প্রথম শর্ত হলো ফলো করা।আপনার ফলোয়ার যতো বাড়বে ততো আয় হবে।
উদাহরণ হিসাবে টিপটপফেস ডট কম। এমন অনেক সাইট আছে যেখান থেকে আপনি লাইক,কমেন্ট করে আয় করতে পারবেন।
২.ক্যাপচা বা ডাটা এন্ট্রি করে আয়:-এ ধরনের কাজ সাথে কম বেশি সবাই পরিচিত।অনেকে হয়তো একাজ করেছেন বা করছেন।ক্যাপচা বা ডাটা এন্ট্রির কাজের কথা শুনলেই চখের সামনে কতগুলো ইংরেজি অক্ষর বা শব্দ ভেসে উঠে।হ্যাঁ এ কাজ গুলো একদম সহজ যা সবাই করতে পারবে।কাজের যোগ্যতা হিসাবে কম্পিউটার বা মোবাইলে লেখালেখি করতে পারলেই এ কাজ টা অনায়াসে করা যায়।
এ বার আলোচনা হোক ক্যাপচা বা ডাটা এন্ট্রির কাজ কোথায় পাওয়া যায়:-এ ধরনের কাজের জন্য অনেক ওয়েব সাইট আছে।যেমনন:-২ক্যাপচা ডট কম/ক্যাপচা টাইপার্স ডট কম/ওয়ান বাই থ্রী ডট কম/ড্রপজেট ডট কম ইত্যাদি।ডাটা এন্ট্রির কাজ গুলোর জন্য রয়েছে ফ্রিল্যান্সার ডট কম/ওয়ান বাই থ্রী ডট কম ইত্যাদি ইত্যাদি।
এ সাইট গুলোর রিভিউ অনেক ভালো শতভাগ টাকা প্রদান করে।
৩.লেখালেখি করে আয়:-অনলাইন থেকে আয় করার জন্য একটি উৎকৃষ্ট মাধ্যম হলো লেখালেখি করে আয় করা।এতে যেমন একদিক থেকে আপনার আয় হবে তেমনি আপনার সৃজনশক্তি বৃদ্ধি পাবে।আপনার যদি লেখালেখি করতে ভালো লাগে তাহলে আপনি এ সাইটি বেছে নিতে পারেন।
যদি আপনার লেখারমান ভালো হয় তাহলে আপনি একটি লেখার জন্য কয়েকশত ডলার পর্যন্ত আয় করতে পারবেন।তবে হ্যাঁ লেখালেখি করে ডলার আয় করার জন্য আপনাকে অবশ্যই ইংরেজিতে লিখতে হবে।তবে আপনি চাইলে বাংলাতে লিখেও আয় করতে পারবেন।বাংলায় আর্টিকেল লেখার জন্য অনেক ওয়েব সাইট আছে।উদাহরণ হিসাবে গ্রেথোর ডট কম এখানে আপনি বাংলাতে লিখেই আয় করতে পারবেন।
যাই হোক,এগুলো হলো অনলাইন থেকে আয় করার প্রাথমিক স্তর।আপনি যদি ফ্রিল্যান্সিংকে পেশা হিসাবে নিতে চান তাহলে আপনাকে দক্ষতা অর্জন করতে হবে।আপনি যদি নিজেকে একজন দক্ষ গ্রাফিক্স ডিজাইনার বা ওয়েব ডিজাইনার হিসাবে গড়ে তুলতে পারেন তাহলে আপনাকে আর পিছু ফিরে দেখতে হবে না ইনশাআল্লাহ।
প্রিয়, আমার এ পোষ্টটি পড়ার জন্য অশেষ ধন্যবাদ দিয়ে আজকের মতো শেষ করছি আল্লাহ হাফেজ।

Related Posts