ঘরে বসে টাকা উপার্জনের ২০ টি সেরা উপায় Part-2 (2022)

11. ছোট ব্যবসার সামাজিক মিডিয়া অ্যাকাউন্টগুলি পরিচালনা করুন:
ছোট ব্যবসার প্রায়ই অনেকের সোশ্যাল মিডিয়া প্রোফাইল পরিচালনার জন্য সাহায্যের প্রয়োজন হয় এবং অনেকে প্রতি সপ্তাহে মাত্র কয়েক ঘন্টার জন্য কাউকে অর্থ প্রদান করতে পছন্দ করে, কেউ পুরো সময় সামাজিক মিডিয়া পরিচালনা করার বিপরীতে।
বিভিন্ন সোশ্যাল মিডিয়া সাইট সম্পর্কে জানুন এবং আপনি যে একটি বা দুটিতে স্পেশাল হতে চান তা শনাক্ত করুন৷ তারপরে আপনি কাজ করতে চান এমন একটি নির্দিষ্ট শিল্পকে চিহ্নিত করুন৷ অবশেষে, আপনার এলাকার বিভিন্ন ব্যবসার সাথে যোগাযোগ করুন যাদের আপনি চিনতে পারেন যে আপনি সবচেয়ে বেশি সাহায্য করতে পারেন৷

12. অনলাইন কোর্স তৈরি করুন:
আপনার যদি এমন একটি বিপণনযোগ্য দক্ষতা থাকে যা অন্যরা নিজের জন্য আয়ত্ত করতে আগ্রহী হবে, তাহলে আপনার নিজের অনলাইন কোর্স করার কথা বিবেচনা করুন। আপনি আপনার কোর্স তৈরি করতে ব্যবহার করতে পারেন যে অনেক সাইট আছে. যাইহোক, একবার এটি তৈরি এবং চালু হয়ে গেলে, অনলাইন কোর্সগুলি প্যাসিভ আয়ের একটি দুর্দান্ত উত্স হতে পারে।

13. অ্যাফিলিয়েট মার্কেটিং অফার বিক্রি করুন:
অ্যাফিলিয়েট মার্কেটিং হল অন্য লোকেরা যে পণ্য এবং পরিষেবাগুলি তৈরি করে তা বিক্রি করে আয় উপার্জন করার একটি সহজ উপায়, বিশেষ করে যদি আপনার কাছে ইতিমধ্যেই প্রচুর পরিমাণে মানসম্পন্ন ট্র্যাফিক রয়েছে। অ্যাফিলিয়েট অফার প্রচার করে এমন বেশ কয়েকটি ওয়েবসাইট উপলব্ধ রয়েছে। আপনার শ্রোতাদের এবং তারা কোন বিষয়ে সবচেয়ে বেশি আগ্রহী তা বোঝার জন্য সময় নিন এবং তারপর সঠিক অফারটি সনাক্ত করতে অনুসন্ধান করুন এবং এটি আপনার দর্শকদের কাছে উপস্থাপন করুন৷

14. একটি পডকাস্ট চালু করুন:
পডকাস্ট হল শ্রোতাদের সাথে আপনার দক্ষতা শেয়ার করার জন্য আরেকটি দুর্দান্ত পদ্ধতি। একটি পডকাস্টের সাথে সাফল্যের চাবিকাঠি হল একটি নির্দিষ্ট কুলুঙ্গি খুঁজে বের করা এবং তারপরে আপনার শ্রোতা বাড়াতে তাদের দুর্দান্ত সামগ্রী সরবরাহ করা। একবার আপনি একটি বড় শ্রোতা তৈরি করেছেন এবং প্রতি পর্বে প্রচুর সংখ্যক ডাউনলোড পাচ্ছেন, তারপরে আপনি আপনার পডকাস্টকে মনিটাইজ করার উপায়গুলি সন্ধান করতে পারেন, যেমন বিজ্ঞাপন বিক্রি করা।

15. একটি বেবিসিটিং কাজ পান:
বেবিসিটিং হল বাড়ি থেকে অর্থ উপার্জনের আরেকটি দুর্দান্ত বিকল্প। ওয়ার্ড-অফ-মাউথ রেফারেলগুলি শিশুর দেখাশোনা শুরু করার একটি দুর্দান্ত উপায়, যদিও এমন অনেকগুলি ওয়েবসাইট রয়েছে যা আপনি বিনামূল্যে আপনার বেবিসিটিং পরিষেবাগুলিকে প্রচার করতে ব্যবহার করতে পারেন৷ পরিবারের কাছে নিজেকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য, আপনি প্রাসঙ্গিক সার্টিফিকেশন পাওয়ার কথা বিবেচনা করতে পারেন, যেমন একটি CPR সার্টিফিকেশন।

16. টেস্ট ওয়েবসাইট:
বাড়ি থেকে অর্থোপার্জনের আরেকটি উপায় হল এমন সাইটগুলি ব্যবহার করা যা একটি নির্দিষ্ট ওয়েবসাইট কতটা ভাল কাজ করেছে সে সম্পর্কে আপনার অন্তর্দৃষ্টির জন্য আপনাকে অর্থ প্রদান করে। বেশিরভাগ ক্ষেত্রে, আপনাকে গৃহীত হওয়ার জন্য একটি পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে এবং তারপরে আপনার করা প্রতিটি পরীক্ষার জন্য আপনাকে অর্থ প্রদান করা হবে।

17. ডেটা এন্ট্রি সম্পাদন করুন:
আপনার যদি দ্রুত এবং সঠিক টাইপিং দক্ষতা থাকে, তাহলে আপনি একটি অনলাইন ডেটা এন্ট্রি কাজ নেওয়ার কথা বিবেচনা করতে পারেন। এই অবস্থানগুলি সাধারণত অনলাইনে সহজে সঞ্চালিত হতে পারে এবং সামঞ্জস্যপূর্ণ আয়ের প্রস্তাব দিতে পারে।

18. একজন ফ্রিল্যান্স লেখক হিসাবে কাজ করুন:
কোম্পানিগুলো প্রায়ই সার্চ ইঞ্জিনে তাদের র‌্যাঙ্কিং বাড়ানোর জন্য উচ্চ মানের কন্টেন্টের লক্ষ্য রাখে। আপনার যদি শক্তিশালী লেখার দক্ষতা থাকে তবে এটি এমন একটি পথ হতে পারে যা আপনি বিবেচনা করতে চান। আপনার যদি ইতিমধ্যে প্রকাশিত লেখার সাথে একটি অনলাইন পোর্টফোলিও না থাকে, তাহলে আপনি একটি পোর্টফোলিও তৈরি করার জন্য বিনামূল্যে কয়েকটি টুকরো লেখার প্রস্তাব বিবেচনা করতে পারেন

19. প্রুফরিডিং পরিষেবা অফার করুন:
আপনি যদি পড়া উপভোগ করেন, আপনি একটি ফ্রিল্যান্স প্রুফরিডার হিসাবে একটি চাকরি বিবেচনা করতে চাইতে পারেন। আপনার বর্তমানে একটি ডিগ্রি আছে কিনা তার উপর নির্ভর করে, আপনি সম্ভাব্য ক্লায়েন্টদের সাথে বিশ্বাসযোগ্যতা অর্জনের জন্য একটি প্রুফরিডিং কোর্সে বিনিয়োগের কথা বিবেচনা করতে পারেন। আপনি স্বাধীন ক্লায়েন্টদের কাছে আপনার পরিষেবাগুলি অফার করতে পারেন বা এমনকি ফুল-টাইম প্রুফরিডার নিয়োগকারী সংস্থাগুলির জন্য অনুসন্ধান করতে পারেন।

বাড়িতে যদি অতিরিক্ত রুম থাকে তাহলে ভাড়া দিয়ে আয় করতে পারেন। আপনার সম্পত্তি এবং বাড়ি পরিষ্কার রাখার জন্য সময় ব্যয় করা গুরুত্বপূর্ণ। আপনি 100% দখল বজায় রেখেছেন তা নিশ্চিত করতে, একাধিক ভিন্ন সাইটে আপনার বাড়ি ভাড়া নেওয়ার কথা বিবেচনা করুন।
নিশ্চিত করুন যে রুমগুলি সম্পূর্ণরূপে সজ্জিত এবং ভাড়ার মূল্যে ইউটিলিটিগুলির খরচ এবং সম্ভবত প্রাতঃরাশের খরচ অন্তর্ভুক্ত রয়েছে। অতিথিদের জন্য সম্ভাব্য দ্রুততম ইন্টারনেট গতি অফার করার জন্য আপনি আপনার ইন্টারনেট পরিষেবা আপগ্রেড করার কথাও বিবেচনা করতে পারেন।

Related Posts

19 Comments

  1. আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু
    আপনার একটা সাসক্রাইব আর একটা লাইক আমার জন্য অনুপ্রেরণা
    Please support me🙂

    Youtube Channel: https://www.youtube.com/channel/UCcrbrQxUzsavUjfXMgrsM6Q

    Facebook page: https://www.facebook.com/107324621876693/posts/107963605146128/?app=fbl

মন্তব্য করুন