ঘরে বসে মাসে ২০-৩০ হাজার টাকা আয় করতে চাও???

বর্তমান এই অনলাইনের যুগে আমরা ঘরে বসেই ইনকাম করতে পারি। প্রয়োজন শুধুমাত্র দক্ষতা আর ধৈর্য্য। হ্যাঁ, আপনি শুধুমাত্র দক্ষতা দিয়ে ঘরে বসে প্রচুর টাকা আয় করতে পারবেন। আজকে আমি ইনকাম করার জন্য কিছু ভিন্ন উপায় নিয়ে আলোচনা করবো। আপনি চাইলে এগুলোর যেকোন একটিতে কাজ করতে পারেন এমনকি নিজের ক্যারিয়ারও গড়তে পারেন।

১.ফ্রিল্যান্সিং

বর্তমান বিশ্বে লাখ লাখ মানুষ ফ্রিল্যান্সিং করে অর্থ উপার্জন করছে। আমাদের দেশও এক্ষেত্রে পিছিয়ে নেই। ফ্রিল্যান্সিং করতে হলে আপনার প্রচুর ধৈর্য থাকতে হবে সাথে দক্ষতাও। নাহলে আপনি ফ্রিল্যান্সিং ক্যারিয়ারে টিকে থাকতে পারবেন না। ফাইবার, আপওয়ার্ক, ফ্রিল্যান্সার এর মতো বিশ্ব খ্যাত ওয়েবসাইট গুলোতে আপনি ফ্রিল্যান্সার হিসেবে কাজ করতে পারেন। আবারো বলছি এসব সাইটে কাজ করতে হলে অবশ্যই দক্ষতা অর্জন করতে হবে। নাহলে আপনি প্রতিযোগিতায় টিকে থাকতে পারবেন না।

২.ব্লগিং করে আয়

আপনি কি লিখতে পছন্দ করেন? যদি করে থাকেন, তাহলে আপনি এই লেখালেখি করে আয় করতে পারবেন। বিষয়টি আসলেই ইন্টারেস্টিং, তাই না? আপনি চাইলে বিভিন্ন ওয়েবসাইট এ লিখতে পারেন। এমনকি নিজে একটি ফ্রিতে ওয়েবসাইটে খুলতে পারেন। তারপর আপনি সেখানে নিজের পছন্দের নিশ নিয়ে লিখতে পারেন।

তারপর আর কি, নির্দিষ্ট পরিমাণ পোস্ট লেখার পর গুগল এডসেন্সের জন্য আবেদন করবেন। আবেদন এপ্রুভ হলে আপনি টাকা ইনকাম করা শুরু করবেন।

৩.ইউটিউবিং

ইউটিউব হলো একটি ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম। আপনার তেমন কিছু দরকার নেই।

ভালো ক্যামেরা যুক্ত স্মার্টফোনই যথেষ্ট। ভিডিও শ্যুট করে তারপর সফটওয়্যার এর সাহায্যে ভালো করে এডিট করে আপলোড দিয়ে দিবেন।

ব্যস হয়ে গেল আপনার ভিডিও। তারপর যখন আপনার চ্যানেলে ১০০০ সাবস্ক্রাইবার এবং ৪০০০ ঘন্টা ওয়াচ টাইম হবে, তখন আপনার আয় শুরু হবে।

৪.আর্টিকেল বিক্রি করে আয়

আজকের দিনে কন্টেন্ট রাইটার এর চাহিদা অনেক। আপনি যদি কন্টেন্ট রাইটিং এ দক্ষ হয়ে থাকেন তাহলে আপনি আপনার লেখা কন্টেন্ট গুলো বিভিন্ন ওয়েবসাইট এ বিক্রি করতে পারেন। তারা আপনার লেখা কন্টেন্ট গুলো নিজেদের নামে ব্যবহার করবে।

পরিশেষে আপনাকে বলব-

অনলাইনে যদি আপনি স্থায়ী ভাবে ইনকাম করতে চান, তাহলে এই পদ্ধতি গুলো আপনার জন্য বেস্ট।

আর্টিকেলটি পড়ে যদি আপনার ভালো লাগে তাহলে অবশ্যই শেয়ার করে দিবেন।

Related Posts

14 Comments

মন্তব্য করুন