ঘরে বসে যারা টাকা আয় করতে চাই তাদের জন্য এই টিউটোরিয়াল

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগন। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলে নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই ব্যক্ত করি সবসময়। ঘরে বসে যারা টাকা আয় করতে চাই তাদের জন্য এই টিউটোরিয়াল:

আজকাল অনেকেই অনলাইনে টাকা আয় করতে চায়। সকলেই সাবলম্বী হতে চায়। নিজের টাকায় আত্ননির্ভরশীল হতে চায়। কিন্তু আয়ের দিক থেকে অনেকেই জানেনা কিভাবে কথা থেকে তারা সঠিক উপায়ে টাকা আয় করবে।

কেন আজকের এই টিউটোরিয়াল?

বর্তমানে আজকাল অনেকেই ঘরে বসে টাকা আয় করতে চাই।কিন্তু অনেকেই জানেন  না কিভাবে অনলাইনে টাকা আয় করে থাকেন । তাছাড়া অনলাইনে টাকা আয়ের নাম করে নানান ধরণের প্রতারণা দেখা যায় বিধায় মানুষ এখন ধীরে ধীরে সেই বিশ্বাস হারাচ্ছে।

আবার আমরা অনেকেই জানিনা কিভাবে আপনি ঘরে বসে টাকা আয় করতে পারবেন।আজ আমি কিভাবে আমি নিজ এ অনলাইনে আয় করছি তার সারাংশ তুলে ধরব।আশা করি আপনাদের কিছুটা হলেও উপকার হবে।

শুরুতেই অনলাইন আয় সম্পর্কে ধারণা ছিল না। কিন্তু টুকটাক লেখালেখির অভ্যাস ছিল। তাই সেই থেকে লিখালিখি  করতাম বিভিন্ন ধরনের সামাজিক যোগাযোগ মাধ্যমে। সেই থেকে লেখালেখি প্রত্যেককে আলাদা টান অনুভব করলাম।

অনেকের কাছে শুনলাম যে অনলাইনে ব্লগ লিখে টাকা আয় করা যায়। কিন্তু সঠিক কোন উপায়ে, কিভাবে এবং কোন সাইটের টাকা আয় করা যায় সেই  সম্পর্কে কেউ সঠিক কোন  ধারণা দিতে পারল না।

ঠিক একদিন বিকেলবেলা যখন অনলাইনে ঘাটাঘাটি করছিলাম  Grathor.com এর  ফেইসবুক পেইজের দেখা পেয়ে গেলাম।তারপর পেইজে  এ ম্যাসেজ দেওয়া  এবং কাজ সম্পর্কে বিস্তারিত জানা। সেই থেকে  গ্রাথর এর  সাথে আমার পথ চলা শুরু হল। ২০১৮  সাল  এর জানুয়ারি মাস থেকে এখন অবধি কাজ করছি গ্রাথরে।

Grathor.com এর  এডমিন প্যানেলে অকৃত্তিম  সহযোগিতায় আমি আমার অ্যাকাউন্ট খুলতে সমর্থ হয়। শুরুতে খুব ঝামেলায় পড়লেও এডমিন প্যানেলকে বলা মাত্রই আমার সকল সমস্যা তারা মূহুর্তের মধ্যেই সমাধান করে দিয়েছে। ২০১৮ সাল এর অক্টোবর মাস থেকে কাজ করছি গ্রাথরের সাথে সেই থেকে ধীরে  ধীরে এবং সে তখন থেকে আমার লেখালেখি শুরু করি ।

আস্তে আস্তে এখন পর্যন্ত আমি গ্রাথর থেকে অনেকবার আমার কাজের বিনিময়ে টাকা তুলতে পেরেছি। গ্রাথর একটি উন্মুক্ত  বাংলাদেশি প্লাটফর্ম। যে প্ল্যাটফর্ম এ আপনি বিভিন্ন বিষয় এর উপর ব্লগ লিখে টাকা আয় করতে পারবেন। এছাড়াও আপনি  রেফার করে, বিভিন্ন পেইড টাস্ক করে  টাকা আয় করতে পারবেন।

অবশ্যই গ্রাথর এ কিছু নির্দিষ্ট নিয়ম কানুন রয়েছে। আপনি যদি অনলাইনে আয় করার সঠিক কোনো উপায় খুঁজে থাকতে তাহলে অবশ্যই আপনি গ্রাথর এর  সাথে কাজ করতে পারেন।

Grathor.com  এমন একটি প্লাটফর্ম যেখানে আপনি নির্দিষ্ট বিষয়ের উপরে আপনি ব্লগ লিখতে পারবেন এবং সেই ব্লগগুলো তাদের নিয়ম মোতাবেক সাবমিট করে সেখান থেকে টাকা আয় করতে পারবেন।

কিভাবে রেজিস্ট্রেশন করবেন?

তাহলে দেরি কেন আপনি যদি বিগিনার হয়ে থাকুব এবং ঘরে বসে যারা টাকা আয় করতে চাই তারা অবশ্যই রেজিষ্ট্রেশন করে ফেলুন গ্রাথর এ।

ধন্যবাদ সবাইকে। সামনে নতুন কোন  টপিক নিয়ে আবার হাজির হব আপনাদের সামনে।

মাস্ক  পড়ুন
সুস্থ থাকুন

Related Posts