ঘৃণ্য খাবারের ঘৃণা করতে আপনার মস্তিষ্ককে প্রশিক্ষণের জন্য ৪ টি অনুপ্রেরণামূলক টিপস

আপনার নিজস্ব চিন্তার প্রক্রিয়া এবং খারাপ বিষয়গুলি বোঝার চেয়ে গুরুত্বপূর্ণ আর কিছুই নেই। আপনি আপনার মধ্যে সেরা বিচারক, যার অর্থ আপনি ছাড়া সবচেয়ে বেশি বিষয়টি নিজের ব্যতীত অন্য কেউ জানতে পারবেন না। এটি কি চিনির কারণ আপনি আসক্ত বা ফাস্ট ফুড আইটেম? পোনা নাকি কাঁপছে? আপনার কাছে এই প্রশ্নের উত্তরটি একবার হয়ে গেলে, এই বিষয়গুলি থেকে আপনার চোখ এবং মনকে দূরে রাখা কম জটিল হয়ে উঠবে।

৩. জাঙ্ক খাওয়া বন্ধ করার ক্রিয়াযোগ্য উদ্দেশ্য

কিছু সঠিক ব্যবস্থা জড়িত না হওয়া পর্যন্ত পরিকল্পনাটি অকেজো। ভাববেন না যে স্বাস্থ্যকর খাবার আপনার দোরগোড়ায় এসে রান্না করবে। পরিস্থিতি চলতে আপনাকে পদক্ষেপ নিতে হবে। রান্নাঘরে বা ফ্রিজে থাকা সমস্ত আইটেমকে জাঙ্ক বলা যেতে পারে।

৪. বেশি খাওয়া দাও

আপনি কি জানতেন যে আপনি যদি খাওয়ার সময় নেন তবে আপনার পক্ষে কম খাওয়ার সম্ভাবনা রয়েছে? এমনকি এটি যদি আপনি রাখা জাঙ্ক ফুড হয়? বিজ্ঞানের মতে এটি সত্য। আপনি খাবার খেয়ে সময় কাটানোর সময় আপনার খাওয়ার মোট মিনিটের পরিমাণ আরও বাড়তে চলেছে। গবেষণা অনুসারে, আপনি আপনার পেট খাওয়া শুরু করার সময় থেকে 20 মিনিট পূর্ণতার সংকেত দেয়।

৫. রঙ এবং পরিবেশের প্রতি মনোযোগ দিন

আপনি লক্ষ্য করেছেন যে লাল এবং হলুদ ব্যবহার করে। কমলার পাশাপাশি এই রঙগুলি হলো ক্ষুধার জ্বলন্ত এবং আপনাকে আরও বেশি খাবার সারি দেয়। যে কারণে বেশিরভাগ ভোজনাগুলি তাদের সজ্জা এই রঙগুলিকে পছন্দ করে।

6. খাবারের আকর্ষন এবং রং

ফাস্টফুডকে কেন এত আকর্ষণীয় দেখায় তার কারণ হ’ল খাবারে অনেক কিছু ঘটছে যার অর্থ বিভিন্ন রঙ, টেক্সচার এবং ডিজাইন। স্বাস্থ্যকর খাওয়ার জন্য, আপনাকে এটি স্বাস্থ্যকর খাবারের সাথে প্রতিলিপি করতে হবে। কেবল তিনটি কোর্সের খাবার পরিবেশন করার চেষ্টা করবেন না তবে বিভিন্ন ধরণের রঙ এবং টেক্সচার যুক্ত করুন। খাবারে নোনতা থেকে চিনিযুক্ত সব কিছু নিশ্চিত রাখুন যাতে আপনার স্বাদের কুঁড়ি পুরোপুরি সন্তুষ্ট হয়।নিজেকে বাড়িয়ে দাও, এটাই সহজ জাঙ্ক ফুড কীভাবে তৈরি হয় তা জানতে ভিডিওগুলি দেখুন এবং পড়ুন এবং আপনি কোনও প্রকার প্রচেষ্টা ছাড়াই এটি খাওয়া বন্ধ করতে চাইবেন। আপনি কি জানতেন যে গোলাপী এবং লাল বর্ণগুলি ব্যবহার করা হয়েছে কোচিনিয়াল পোকামাকড় থেকে? আরও অনেক ‘স্থূল’ তথ্য আপনাকে আপনার জাঙ্ক ফুডের আসক্তি কাটিয়ে উঠতে সহায়তা করবে।হ্যাঁ, আপনার জীবন থেকে জাঙ্ক খাবার বাদ দেওয়া এখনই আপনার পক্ষে সবচেয়ে কঠিন জিনিস মনে হতে পারে তবে অনুশীলনের সাথে পরিপূর্ণতা আসে – তাই আপনি এটি করতে পারেন। এটি মানসিকতা এবং চিন্তার আরেকটি প্যাটার্নকে বিশ্বাস করার জন্য আপনার মস্তিষ্ককে প্রতারণা করার বিষয়ে। আপনার নিজের ইচ্ছার বিষয়ে নিশ্চিত হন এবং আপনি জাঙ্ক ফুডের অভ্যাসটি ভালোর জন্য পরাস্ত করতে সক্ষম হবেন।

পোষ্টটি ভালো লাগলে শেয়ার করুন ধন্যবাদ

Related Posts

7 Comments

  1. আমি এই পোষ্টের লেখক এবং গ্রাথোর কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষন করছি। পোষ্ট লেখার নিয়ম ভঙ্গ করে লিখা এই পোষ্ট কীভাবে পাবলিশ হয়? আপনারা কেউ খেয়াল করেছেন, এটা একটি অনুবাদকৃত লিখা? সরাসরি গুগল ট্রান্সলেট দিয়ে অনুবাদ করে এখানে পেস্ট করে সাবমিট করে দিয়েছে। আর কর্তৃপক্ষ তাই অনুমোদন দিয়ে দিয়েছে। আমার মনে হয় এনারা একবার লিখাটি পড়েও দেখেন নাই।

মন্তব্য করুন