ছবি বিক্রির টাকা দিয়ে অসহায়দের পাশে মিমি।

করানোর কারণে সবচেয়ে কঠিন সময় পার করছে অসহায় দুস্থ মানুষেরা এবার আন্তর্জাতিক চিত্র প্রদর্শনীতে নিজের আঁকা ছবির অর্থ দিয়ে অসহায়দের পাশে দাঁড়িয়েছেন বাফুফের ফুটবল নারী কমিটির সদস্য মাহবুব করিম মিমি। কোভিড-১৯কে গুরুত্ব দিয়ে সকলকে অসহায়দের পাশে থাকার অনুরোধ জানান তিনি।

যতই দিন যাচ্ছে করোনা ভাইরাস নামক এই অনুজীব সংক্রমণ যেন বেড়েই চলেছে।বিশ্বের অন্যান্য দেশের মতো বাংলাদেশেও দ্রুত গতিতে বেড়ে চলেছে আক্রান্ত রোগীর সংখ্যা। বাংলাদেশেও একই প্রাদুর্ভাব বিদ্যমান। এমন কঠিন পরিস্থিতিতে দেশের ক্রীড়াঙ্গনে ও বিরাজ করছে স্থবিরতা। করোনার কারণে সবচেয়ে বিপদে পড়েছে সমাজে খেটে খাওয়া মানুষজন।যেখানে প্রতিনিয়ত খাদ্য যোগাড় করতেই হিমশিম খেতে হচ্ছে তাদের।এমন দুরবস্থায় অন্যান্যদের মত অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন মাহাবুবা করিম মিমি ও বাংলাদেশ ফুটবল ফেডারেশন।

গেল সাতাশে মার্চ থেকে প্রায় ৩০০ অসহায় মানুষকে এক বেলা খাবার বিতরণ করে চলেছেন তারা। শুধু তাই নয় রোজার মাসে ও ইফতারের আগে খাবার বিতরণ করেছেন।

ফুটবল অঙ্গনে ব্যস্ততার পাশাপাশি রং তুলি দিয়ে ছবি আঁকেন মাহবুবা করিম মিমি। ছবি আঁকাতেও পারদর্শী তিনি।

তিনি নিজের আঁকা ছবি বিক্রি করে সেই অর্থ দিয়ে অসহায়দের পাশে দাঁড়াচ্ছেন, অসহায় মানুষদের সহায়তা দিচ্ছেন এই ফুটবল সংগঠক।

তিনি জানিয়েছেন, তিনি যথাসম্ভব সাধারণ গরিব মানুষদের পাশে থাকবেন। ইদানিং তার পাশে এসে দাঁড়িয়েছে তার নিজের পরিবার এবং তার বন্ধু বান্ধবীগন।

সময় পরিক্রমায় এই কোভিদ নয় বিশ্বের অনেকগুলো দেশে মহামারী রূপ ধারণ করেছে বাংলাদেশেও এর প্রভাব লক্ষণীয় তো এই ভাইরাস কে গুরুত্ব দিয়ে সবাইকে সচেতন থাকার অনুরোধ করেছেন মাহবুবা করিম মিমি।

গেল মাসে জাতীয় দলের খেলোয়াড়েরা দুস্থদের সাধ্যমত সহায়তা করেছেন। যা নজর কেড়েছে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার। সংস্থাটির সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবি পোস্ট করে লিখেছেন বাফুফের এমন উদ্যোগ প্রশংসনীয়।

Related Posts

29 Comments

মন্তব্য করুন