ছবি বিক্রি করে অনলাইনে ধুমচে আয় করুন

অনলাইনে ইনকাম এখন তেমন কোনো কঠিন কাজ নয়। তথ্য প্রযুক্তির এই যুগে অনলাইন ভিত্তিক বিভিন্ন কাজের চাহিদাই অনলাইনে আয় করার দারুন সুযোগ  করে দিয়েছে। আর যারা এই সুযোগকে কাজে লাগাতে চায়, তাদের কাছে ২০২১ সালে অনলাইনে আয় করা খুবই সহজ। আমি আমার লেখনিতে অনলাইনে টাকা আয় করার উপায় সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।

মনোযোগ দিয়ে লেখাটি পড়লে অনলাইনে আয় করার বিভিন্ন পদ্ধতি এবং তাদের গ্রহণযোগ্যতা সম্পর্কে আর কোনো সন্দেহ থাকবে না এবং আপনি বুজতে পারবেন, অনলাইনে টাকা আয় করার সুযোগের ব্যাপকতা।

ফটোগ্ৰাফি অনেক লোকই করতে ভালোবাসে। তবে তারা অধিকাংশরাই জানে না যে, নিজের তোলা ছবিগুলো বিক্রি করার মাধ্যমেও অনলাইন থেকে আয় করা সম্ভব।

ছবি বিক্রিঃ

ছবি বিক্রি করে অনলাইন থেকে আয় করা খুব জটিল কাজ নয়।  এ কাজের জন্য আপনাকে বিভিন্ন স্টক ইমেজ ওয়েবসাইটে গিয়ে নিজের একটি একাউন্ট তৈরি করতে হবে। সাইটগুলোতে ফ্রি রেজিস্ট্রেশনের মাধ্যমেই আপনি একাউন্ট খুলতে করতে পারবেন। তার মধ্যে কয়েকটি জনপ্রিয় স্টক ইমেজ ওয়েবসাইট হলো Pixabay.com, ShutterstockVidevoVidezee ইত্যাদি।

কপিরাইট ফ্রি ছবির প্রয়োজনীয়তাঃ

ম্যাগাজিন, আর্টিকেল, বিজ্ঞাপনের জন্য বিভিন্ন ব্লগার, কনটেন্ট রাইটার, অনলাইন প্রতিষ্ঠান বা কোম্পানির । আর কপিরাইট ফ্রি ছবির সংগ্ৰহশালা উক্ত ওয়েবসাইটগুলো।

কমিশন প্রাপ্তি বা আয়ঃ

উক্ত ওয়েবসাইটে রেজিস্ট্রেশন ও ছবি আপলোড করলেই যে আয় শুরু হয়ে যাবে, ব্যাপারটি কিন্তু  এমন নয়। আপনার ছবিগুলো বিক্রি হলেই আপনার আয় শুরু হয়ে যাবে। কোনো খরিদ্দার যখন তার প্রয়োজনে এসব সাইট থেকে আপনার তোলা কোনও ছবি ক্রয় করে নিবে, কেবল তখনি আপনার প্রাপ্য কমিশন পাওয়া শুরু হয়ে যাবে।

সীমাহীন কমিশনঃ

সাধারণত প্রত্যেক ডাউনলোডের জন্য আপনি  প্রায় ০.২৫-০.৩৫ ডলার ঘরে বসে অনলাইনে আয় করতে পারবেন। মজার ব্যাপার হলো এই যে, আপনার একটি ছবি শুধু একবার নয় হাজার বারও বিক্রি হতে পারে এবং প্রত্যেকবার বিক্রির জন্য আপনি কমিশন পেতে থাকবেন । ছবি বিক্রি করে অনলাইনে আয় করতে আপনাকে একজন ভাল ফটোগ্রাফার হতে হবে। তবে বেসিক কিছু দক্ষতা ও অভিজ্ঞতা দিয়েই আপনি ফটোগ্রাফি করে ঘরে বসে অনলাইনে টাকা আয় করতে পারবেন।আপনি নিয়মিত ভালো মানের ছবি আপলোড করে খুব কম সময়ের মধ্যেই স্টক ইমেজ ওয়েবসাইট থেকে অনেক টাকা আয় করতে পারবেন।

টাকা যেভাবে হাতে পাবেনঃ

আপনার একাউন্টে একটি নির্দিষ্ট পরিমাণ অর্থ জমা হলে আপনি আপনার উপার্জিত টাকা উত্তোলন করতে পারবেন।টাকা তোলার বিভিন্ন উপায় রয়েছে।তার মধ্যে কয়েকটি হলো, Local Bank Account, Paytm,US Bank Account, ATM Booth, PayPal, Skrill বা Payoneer এর মাধ্যমে অনলাইনে আয় করা টাকা পৌঁছে যাবে আপনার পকেটে

Related Posts

9 Comments

মন্তব্য করুন