ছেলেদের জন্য ঈদের জরুরি ৬টি শপিং টিপস্-২০২৩

হ্যালো বন্ধুরা, তো আর কিছুদিন পরেই ঈদ। আর ইতিমধ্যেই শপিংমলগুলোতে কেনাকাটার ধুম পড়ে গেছে। আর আপনি যদি এখনো কেনাকাটা না করে থাকেন তাহলে আপনার জন্য রইলো কিছু জরুরি শপিং টিপস। যেগুলো আপনারা স্বল্প বাজেটের মধ্যেই পেয়ে যাবেন। তো কথা না বাড়িয়ে চলুন শুরু করা যাকঃ—

১. পাঞ্জাবি+পায়জামা

তো প্রথমেই আসে পাঞ্জাবির কথা। এক কালার পাঞ্জাবি, স্ট্রাইপড পাঞ্জাবি ও প্রিন্টের পাঞ্জাবি। এছাড়াও বাজারে অনেক ধরনের পাঞ্জাবি আছে। যেগুলো আপনারা নিতে পারেন। তো পাঞ্জাবি কেনার ক্ষেত্রে আপনারা যেগুলো লক্ষ্য রাখবেন সেগুলো হলো;

সাইজঃ— দেখেন আপনি যত দামি আর যত সুন্দর পাঞ্জাবি কিনে থাকেন না কেনো?সেটার সাইজ যদি পারফেক্ট না হয় তাহলে আপনাকে দেখতে কখনোই ভালো লাগবে না। সেক্ষেত্রে অবশ্যই আপনাকে একটা পারফেক্ট সাইজের পাঞ্জাবি কিনতে হবে।

কালারঃ— যদি আপনি এক কালারের পাঞ্জাবি নিতে চান সেক্ষেত্রে আপনি (কালো, নীল, সবুজ ও খয়েরি) এই ৪ কালারের মধ্যে নিবেন। কারন এই কালার গুলো প্রত্যেকটা ছেলের উপরই সুন্দর লাগে।

স্ট্রাইপডঃ— যদি আপনি স্ট্রাইপড পাঞ্জাবি নেন সেক্ষেত্রে আপনি একটু পাতলার মধ্যে নিবেন। খুব বেশি একটা ঘন নিবেন না এতে আপনাকে খুবই বাজে লাগবে।

প্রিন্টের পাঞ্জাবিঃ— প্রিন্টের পাঞ্জাবি নেয়ার ক্ষেত্রে আপনি একটু লাইট কালারের নেয়ার ট্রাই করবেন। এক্ষেত্রে আপনি পাতলা এবং ঘন উভয় প্রিন্টগুলোই নিতে পারেন।

পায়জামাঃ— আপনার পাঞ্জাবি যেই কালারের ই হোক না কেনো অবশ্যই আপনার পায়জামা হতে হবে সাদা। এছাড়া অন্য কালারগুলো পায়জামার সাথে যায় না।

২. প্যান্ট

আপনি দুইটি প্যান্ট নেয়ার চেষ্টা করবেন। একটি ফরমাল এবং অন্যটি জিন্স। এছাড়াও আপনার যদি ঈদে কোথাও ঘুরতে যাওয়ার প্লান থাকে তাহলে একটি শর্ট প্যান্ট নিতে পারেন।

•ফরমাল প্যান্টঃ— যেহেতু ঈদ, তাই আত্বীয়-স্বজনের বাসায় বেড়াতে যেতেই পারেন। সেক্ষেত্রে আপনি যদি ফরমাল প্যান্ট পড়েন তাহলে আপনাকে খুবই লয়েল, সুন্দর এবং অত্যন্ত স্টাইলিশ দেখাবে।

আর ফরমাল প্যান্টের কালার হিসেবে আপনি (Black, Tea-colour, Olive green) ইত্যাদির মধ্যে নিতে পারেন।

•জিন্সঃ— আপনি বন্ধুবান্ধব এর সাথে ঘুরতে বের হওয়ার সময় জিন্স পড়তে পারেন। এতে আপনাকে অনেকটা স্টাইলিশ ও সে-ক্সি লাগবে।

কালার হিসেবে (Black, White, Dark blue & Grey) এই চার কালারের মধ্যে নিতে পারেন।

•শর্ট প্যান্টঃ— যদি আপনার ঈদে কোনো ট্যুর প্লান থাকে তাহলে অবশ্যই একটি শর্ট প্যান্টস নিবেন। আপনি জিন্স, জগার্স ও ফরমাল এর মধ্যে একটি ভালো শর্ট প্যান্ট নিতে পারেন।

৩.শার্ট

শার্ট হিসেবে আমি আপনাকে ৩টা শার্ট সাজেষ্ট করবো।

•এক কালার শার্টঃ— আপনি একটি এক কালার শার্ট নিতে পারেন যা ফরমাল প্যান্টের সাথে অনেক সুন্দর দেখাবে। এক্ষেত্রে আপনি (Black, White, Olive Green) এই ৪ কালারের মধ্যে নিতে পারেন।

•ফ্লানেল শার্টঃ— ফ্লানেল শার্ট খুব স্টাইলিশ ও সে-ক্সি একটি শার্ট যা সব ছেলেদের উপর মানিয়ে যায়। ফ্লানেল শার্ট কেনার সময় আপনি অবশ্যই এর স্ট্রাইপড গুলো একটু বড় সাইযের নিয়ে থাকবেন।

আর এর কালারের কথা বললে আপনি (Black & White, Red, Yellow) ইত্যাদির মধ্যে নিতে পারেন।

•প্রিন্টের শার্টঃঃ— এছাড়াও আপনি প্রিন্ট শার্টগুলো নিতে পারেন। যেগুলো আপনার আউটলুককে আরো স্টাইলিশ করে তুলবে।

আপনার বাজেটে যদি কম হয় তাহলে আপনি এই ৩টির মধ্যে যেকোনো একটি নিতে পারেন। অন্যথায় আমি ৩ টি নেয়ার জন্য সাজেষ্ট করবো।

৪. টি-শার্ট

আপনি যদি শার্ট পড়তে অপছন্দ করেন তাহলে আপনি টি-শার্ট নিতে পারেন। এক্ষেত্রে আপনি ওভার সাইজের টি-শার্ট গুলো নিবেন। ওভার সাইজের টি-শার্ট গুলো নরমাল টি-শার্ট এর মতোই। তবে এর হাতার স্লীপ একটু বড় হয়ে থাকে।

কালারের কথা বললে (Black, White, Grey, Blue) ইত্যাদি কালারের মধ্যে নিতে পারেন। আপনি এই টি-শার্ট গুলো চাইলে শার্ট এর নিচে লেয়ার করেও পড়তে পারবেন।

৫. জুতা

আপনি দুই জোড়া জুতা নিতে পারেন। লোপার ও স্নিকারস্।

•লোপারঃ— যা আপনি ফরমাল লুক এর সাথে ব্যবহার করতে পারবেন এতে আপনাকে খুবই স্টাইলিশ ও একটিভেটেড লাগবে। কালারের কথা বললে আপনি কালো নিতে পারেন যা সব পোশাকেই মানাবে।

•স্নিকারস্ঃ— আপনি একজোড়া সাদা স্নিকারস্ নিতে পারেন, যা আপনার ক্যাজুয়াল লুককে আরো ফুটিয়ে তুলবে। এছাড়া এই জুতোজোড়া আপনি চাইলে সব পোশাকের সাথেই পড়তে পারবেন।

৬. এক্সেসরিজ

উপরের সমস্ত লুকগুলো আরো একটু হাই কোয়ালিটি করার জন্য আপনি কিছু এক্সেসরিজ ব্যবহার করতে পারেন। এইগুলা হলোঃ—

ঘড়ি, মানিব্যাগ, পারফিউম, তোয়ালে, ব্রেসলাইট, ছেলদের রিং, সান গ্লাস ইত্যাদি। যা আপনারা স্বল্প বাজেটের মধ্যেই পেয়ে যাবেন।

❝তো এই ছিলো আমাদের আজকের আর্টিকেল। আশা করি এইগুলা ফলো করলে আপনি হয়ে উঠবেন আরও স্টাইলিশ ও আরও আকর্ষণীয়। ❞

“শেষ পর্যন্ত পড়ার জন্য ধন্যবাদ। ভালো থাকবেন, সুস্থ থাকবেন। আল্লাহ হাফেজ!”

Related Posts

5 Comments

মন্তব্য করুন