ছেলে মেয়ে কোকড়ানো চুল সোজা করুন খুব সহজে

আসসালামু আলাইকুম। আশা করি আপনারা সবাই ভালো আছেন। আল্লাহর রহমতে আমিও ভালো আছি। আজকে আমাদের যে পোস্টটি শেয়ার করবো সেটি হলো একটি লাইফস্টাইল পোস্ট । সেই লাইফ স্টাইল টি হলো কোঁকড়ানো চুল কিভাবে ঘরোয়া পদ্ধতিতে সোজা করা যায়। একটি বিষয় লক্ষ্য করবেন। এখানে কোন হেয়ার ড্রায়ার ব্যবহার করা হয়নি সম্পূর্ণ ঘরোয়া উপায়ে তৈরি করা হয়েছে। তাহলে চলুন এটা কিভাবে বানাতে হয় তা দেখা যাক।

আমাদের যা যা লাগবে তা হলো:
১ মধু
২ অ্যালোভেরা জেল
৩ গুঁড়ো দুধ এখানে আপনারা প্যাকেট ব্যবহার করতে পারবেন তবে গরম পানিতে না মিশিয়ে ঠান্ডা পানিতে মেশাবেন
৪ অলিভয়েল তেল
এই রিমাইন্ডার তৈরি করার জন্য আপনারা একটি বাটিতে দুই চামচ মধু, দুই চামচ অ্যালোভেরা জেল, ৫চামচ গুঁড়ো দুধ এবং তিন চামচ অলিভ অয়েল তেল ভালোভাবে মিশিয়ে চুলে ভালোভাবে ম্যাসাজ করে মাখিয়ে নেবে। এবং অবশ্যই খেয়াল রাখবেন প্রত্যেকটি চুলের গোড়ায় যেন পৌছায়। তারপর একটি চিরুনি দিয়ে চুল গুলো সোজা করে নেবেন। তারপরে হেয়ার ক্লিপ লাগিয়ে দেবেন চুলে।এভাবে একঘন্টা রাখবেন এক ঘন্টা রাখার পর এটা এমনি সাধারণ পানি দিয়ে ধুয়ে নেবেন। প্রথমবার ব্যবহারে আপনারা কিছু পরিবর্তন লক্ষ্য করবেন। আসলে হেয়ার ড্রায়ার ব্যবহার করলে আপনারা একবার ব্যবহারে অধিক পরিবর্তন লক্ষ করতে পারবেন কিন্তু ঘরোয়া উপায়ে হেয়ারড্রায়ার মতন অত কম সময়ে চুল কোঁকড়ানো থেকে সোজা করা যায় না। কিন্তু ঘরোয়া উপায়ে অনেক পিলাস দিক রয়েছে। তাই আপনারা এই ঘরোয়া উপায়ে ব্যবহার করবেন। আশা করি আপনার এই পোস্টটি পড়ে ভালো লেগেছে এবং এরা সবাই ব্যবহার করবেন।

তাহলে আজ আর নয়। এখানেই শেষ করলাম। আবার পরবর্তীতে পোষ্টটে আপনাদের সাথে আমার আবার দেখা হবে । এই করনা দুর্যোগের সময় আপনারা সবাই সতর্ক থাকবেন, সতর্কতার মাধ্যমে সুস্থ থাকবেন। সতর্কতা থাকলেই ভালো থাকবেন । আশা করি আপনারা সবাই সতর্ক আছেন,সুস্থ আছেন, ভালো আছেন। আল্লাহর রহমতে আমিও ভাল আছি এবং ভালো থাকবো।

আসসালামু আলাইকুম

Related Posts

9 Comments

মন্তব্য করুন