জনপ্রিয় ইউটিউবার তৌহিদ আফ্রিদি

আসসালামু আলাইকুম । কেমন আছেন সবাই?আশা করি ভালো আছেন।ভালো থাকুন সেটাই কামমা করি সবসময়।বর্তমানে করোনা মহামারীর কারণে মানুষ সোশ্যাল মিডিয়াতে বেশি একটিভ রয়েছে।সবচেয়ে মানুষ একটিভ থাকছে ইউটিউভে।কারণ ইউটিউব এমন একটি জায়গা যেখানে মানুষ একসাথে নাটক,সিনেমা,ভিডিও,টিউটোরিয়াল সবকিছু দেখতে পারে এবং শিখতে পারে।এই যে আপনাকে বলছি ইউটিউব নিয়ে সারাদিন ব্যস্ততাতো ভালোই যাচ্ছে তো বাংলাদেশি প্রথম সারির ৫ জন ইউটিউবার এর নাম সম্পর্কে জানেন নাকি?অনেকে হয়তো জানেন। অনেকে কিংবা জানেন না। তাই সবার জন্য আজ নিয়ে আসলাম বাংলাদেশের প্রথম সারির একজন ইউটিউবার সম্পর্কে। চলুন জেনে আসি তার জানা অজানা নানান ধরণের কথা নিয়ে। তৌহিদ আফ্রিদি পরিচয়

বাংলাদেশে প্রথম সারির ৫ জন ইউটিউবার সম্পর্কে জানতে চাইলে তার নাম সবার আগে আসে। তিনি আর অন্য কেউ নন আপনার আমার পরিচিত জনপ্রিয় ইউটিউবার তৌহিদ উদ্দিন আফ্রিদি। বাংলাদেশিদের কাছে তিনি তৌহিদ আফ্রিদি নামেই খুব পরিচিত।গুণী এই মানুষটির জন্ম ১৯৯৮ সালের ৩ জানুয়ারি।পড়াশোনার হাতিখড়ি হয় তার ইংল্যান্ডে। ইংল্যান্ডের একটি স্বনামধন্য স্কুলে তিনি ও লেভেল এবং এ লেভেল শেষ করেছেন।বর্তমানে তিনি তার পিএইচডি নিয়ে ব্যস্ত রয়েছেন। তিনি পিএইচডি করছেন নিউইয়র্ক ফিল্ম একাডেমি থেকে।

তৌহিদ আফ্রিদি ২০১৫ সালের ২ রা ফেব্রুয়ারিতে তিনি তার প্রথম ইউটিউব চ্যানেল খুলেন।কিন্তু নানান ব্যস্ততার কারণে সেই বছর ১৬ই ডিসেম্বর তিনি আনুষ্ঠানিক ভাবে তার ইউটিউব চ্যানেল এর যাত্রা শুরু করেন।শুরুর দিকে তিনি ইউটিউব চ্যানেলটি সচল রাখলেও নানান ধরণের ব্যস্ততার কারনে তার চ্যানেলের কার্যক্রম খানিকটা স্থবির হয়ে যায়।পরবর্তীতে ২০১৬ আবারও নতুন ভাবে তিনি তার চ্যানেল এর নতুন কার্যক্রম নিয়ে হাজির হয় সকলের সামনে।কিন্তু তখন তার যাত্রা মোটেও ভালো হচ্ছিলো না। মানুষ তাকে নিয়ে নানান ধরনের আলোচনা সমালোচনা করতেন,নানান ভাবে অপমান করতে চেষ্টা করতেন,নানানভাবে তার পথরুদ্ধ করার চেষ্টা করতেন।কিন্তু তাই বলে তিনি থেমে থাকেন নি।এগিয়ে গিয়েছেন।
তার ইউটিউব চ্যানেলটি মূলত প্র‍্যাংক ভিডিও কেন্দ্রিক ছিলো। তিনি বিভিন্ন প্র‍্যাংক ভিডিউ বানিয়ে তা তার চ্যানেলে আপলোড দিতেন।কিন্তু সেই সময়ে মানুষ প্র‍্যাংক ভিডিও বুঝতোনা।তাই তাকে নিয়ে, তার ভিডিও নিয়ে নানান ধরণের হাশি তামাশা করতেন।

তৌহিদ উদ্দিন আফ্রিদির ইউটিউব চ্যানেলটি “তৌহিদ আফ্রিদি” নামে পরিচিত। চ্যানেলটি কন্টেন্টসমূহ মূলত ননস্টপ কমেডিয়ান ধাঁচের।বর্তমানে চ্যানেলটি রয়েছে তিন লাখ সাতষট্টি হাজার ছয়শ এর অধিক সাবাস্ক্রাইবার। এই চ্যানেলের ভিডিওগুলোর এখন পর্যন্ত ভিউ হয়েছে প্রায় দুই কোটি একানব্বই লাখ এর ভিউ প্রায় চুয়ানো হাজারের অধিক।তিনি তার কন্টেন্ট গুলোকে একটু অন্যরকল করে সাজিয়েছেন।তার প্রত্যেকটি কন্টেন্টের মধ্যে তিনি সকলের মাঝে একটি বার্তা তুলে ধরবার চেষ্টা করে থাকেন। তার চ্যানেলের আপলোডকৃত ভিডিওয়ের মধ্যে প্রত্যকেটি ভিডিওতে কোন না কোন একটি বার্তা খুঁজে পাবেনই।অন্যদের থেকে তার জনপ্রিয়তা এই দিকে থেকে বেশি।তিনি ভিডিউ ভিউ এর কথা চিন্তা না করে কি করে তার ভিডিও এর ভিউয়াররা সমাজের ঘটে যাওয়া বিভিন্ন ঘটনা থেলে শিক্ষা গ্রহণ করতে পারবে সেই দিক নিয়ে তিনি কাজ করেছেন।

আজকাল অনেকেই ইউটিউব চ্যানেল খুলতেছে।আসেপাশে নতুন নতুন ইউটিউবারে ছেয়ে গেছে।কন্টেন্টহীন ভিডিউতে ছেয়ে গেছে পুরো ইউটিউব।তাই নতুন পুরাতন সকল ইউটিউবারদের প্রতি আমার বার্তা থাকবে এটাই ভালো কন্টেন্ট নিয়ে ভিডিউ তৈরি করতে চেষ্টা করুন।
ইউটিউব চ্যানেল লিংকঃ
https://www.youtube.com/TOWHiDAFRIDI
ধন্যবাদ সবাইকে।
ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

18 Comments

মন্তব্য করুন