জিমেইলের পাসওয়ার্ড ভুলে যাওয়ার আগে এই সেটিংসটি করে রাখুন।

হ্যালো বন্ধুরা, আসসালামুআলাইকুম। কেমন আছেন সবাই আশা করছি অনেক অনেক ভাল আছেন।

বন্ধুরা বেশিরভাগ ক্ষেত্রেই আপনারা জিমেইলের পাসওয়ার্ড ভুলে যান তো বন্ধুরা আজকে আমি আপনাদের এমন একটা ট্রিক্স দেখিয়ে দিব যেটা আপনারা করে রখালে আপনি যদি আপনার জিমেইল এর পাসওয়ার্ড ভুলে যান তাহলে আপনি পরবর্তীতে সেই জিমেইল টা আবারো রিকভার করতে পারবেন মানে আবারও ফিরিয়ে আনতে পারবেন।

তো বন্ধুরা আজকের ট্রিকসটি আপনাদের আশা করি খুব ভাল লাগবে।
বন্ধুরা আপনাদের জিমেইলে অনেক সময় অনেক গুরুত্বপূর্ণ তথ্য থেকে থাকে এবং সেই জিমেইল টা যদি হারিয়ে যায় তাহলে আপনাদের তথ্য গুলো নষ্ট হয়ে যাবে।

তো বন্ধুরা আজকে আমি আপনাদের যে সেটিংস টা দেখাবো সেই সেটিংসটা যদি আপনারা করে রাখেন তাহলে আপনাদের জিমেইল এর পাসওয়ার্ড ভুলে যান তাহলে কোন ধরনের সমস্যা হবে না সেই জিমেইল টা আবার ফিরিয়ে আনতে পারবেন।

তার জন্য প্রথম থেকে শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পোস্টটা পরতে থাকুন।

তো বন্ধুরা, সর্বপ্রথম কি করতে হবে আপনি যে জিমেইলে আপনারা এই সেটিংস করতে চাচ্ছেন সেই জিমেইল আপনাদের ফোনে অবশ্যই থাকতে হবে।

তারপর আপনি যেকোন একটা ব্রাউজারে চলে যাবেন আমি বলব ক্রোম ব্রাউজারে যাওয়ার কথা আপনারা ক্রোম ব্রাউজারে চলে যাবেন যাওয়ার পর তারপর আপনাদের কি করতে হবে আপনারা gmail sign in লিখে search করবেন তারপর একটা ওয়েবসাইট পাবেন।

প্রথমেই সেই সাইটটি পাবেন আপনারা সেই সাইট টায় চলে যাবেন তারপর দেখতে পারবেন আপনাদের জিমেইল এর সব ইনফরমেশন গুলো।

তারপর আপনাদের কি করতে হবে দেখতে পারবেন Sucurity একটি অপশন আছে আপনারা সেই অপশনে ক্লিক করে দিবেন ক্লিক করে তারপর একটু নিচে যাবেন নিচে যাওয়ার পর দেখতে পারবেন লেখা আছে রিকভারি ফোন রিকভারি ইমেইল আপনাদের একটা ফোন নাম্বার সেট করতে হবে এবং একটা জিমেইল সেট করতে হবে আপনাদের শুধু ফোন নাম্বারটা সেট করলেই চলবে।

তো বন্ধুরা ঐখানে ফোন নাম্বারের পাশে দেখতে পারবেন পেন আইকন আছে আপনারা পেন আইকনের উপর ক্লিক করে দিবেন।

তারপর একটা নাম্বার চাইবে আপনার নাম্বার দিয়ে দিবেন তারা কি করবেন আপনাদের কাছে যদি জিমেইলের পাসওয়ার্ডটা চায় তাহলে পাসওয়ার্ডটা দিবেন তারপর নাম্বারটা দেওয়ার পর সেই নাম্বার দেখতে পারবেন একটা কোড চলে যাবে।

আপনারা সেই কোডটা দেখে দেখে সেখানে বসিয়ে দিবেন।

তাহলে নাম্বারটা এড হয়ে যাবে। আপনি যদি জিমেইল এড করতে চান ঠিক নাম্বারের মধ্যে মত একিভাবেই জিমেইল সেট করতে পারবেন।

ধরুন আপনি এখন আপনার জিমেইল এর পাসওয়ার্ড ভুলে গেছেন এখন কিভাবে লগইন করবেন তার জন্য আপনি প্রথমে জিমেইলটা দিয়ে নেক্সট এর উপর ক্লিক করে দিন তারপর দেখতে পারবেন ফরগেট পাসওয়ার্ড নামক একটি অপশন আছে সেই অপশনে ক্লিক করে দিবেন ক্লিক করে দেওয়ার পর দেখতে পারবেন আপনার নাম্বার দিতে বলবে আপনাদের যে নাম্বারটা দিয়েছিলেন সেই নাম্বারে লাস্ট দুই অক্ষর শো করবে এবং আপনাকে পুরো নাম্বারটা সেখানে টাইপ করতে হবে টাইপ করে নেক্সট এর উপর ক্লিক করে দিবেন।

তারপর দেখতে পারবেন সেই নাম্বারে একটা কোড চলে আসছে সেই কোডটা সেইখানে টাইপ করে দিতে হবে সে যখনই আপনার টাইপ করে দিবেন তাহলে দেখতে পারবেন নেক্সট অপশন আপনারা নেক্সট অপশনে ক্লিক করে দিবেন।

ক্লিক করে দেওয়ার পর তারপর আবার দেখতে পারবেন ক্রিয়েট নিউ পাসওয়ার্ড তারপর পাসওয়ার্ড দিয়ে দিবেন নতুন করে পাসওয়ার্ড দিয়ে দেওয়ার পর আপনার পাসওয়ার্ড চেঞ্জ হয়ে যাবে। তারপর আপনি আবার নতুন করে সাইন ইন করবেন।

তো বন্ধুরা এভাবেই মূলত আপনি জিমেইলের পাসওয়ার্ড ভুলে গেলে আবারো আপনি সেই জিমেইলটা ফিরিয়ে আনতে পারবেন।

তো বন্ধুরা যারা পাসওয়ার্ড ভুলে যান জিমেইলের তাদের জন্য আশা করি আজকের ট্রিকসটি ভালো লেগেছে।

তো বন্ধুরা আজকে পর্যন্তই আসসালামুআলাইকুম।

Related Posts