বাস্তবতা আসলেই অনেকটা কঠিন।

আশা করি সবাই ভালো আছেন।আমরা তো ছোটবেলা কতো সপ্নই দেখি যে বড় হয়ে বাড়ি গাড়ি আরও কত কিছুই না করবো।কিন্তু আমরা এই যেই সপ্নগুলো দেখছি তা আমাদের ব্রেনকে অনেক সতেজ রাখে।এবং আমরা সেই সপ্ন গুলো দেখেও ভালো লাগে।আজকে আমি আপনাদের মোটিভেশ হারাবো না শুধু আপনাদেরকে বাস্তবতার সাথে একটু পরিচয় করিয়ে দেবো।আর এই সপ্নগুলো যাতে পুরন হয় সেইজন্য কঠোর পরিশ্রম আর ধর্যোর কথা বলবো।

১.প্রথিবীতে কোনোজিনিস ফ্রী না।আপনাকে কোনোজিনিস পেতে হলে কিছু দিতে হবে।সেইটা হতে পারে টাকা-পয়সা।

২.টাকা সব সুখের মূল না এটা আমি বিশ্বাস করি কিন্তু টাকা ছারা মানুষকে কেও কখনোই দাম দে না।

৩.আপনাকে যে সবথেকে বেশি বুঝে সেইটা হচ্ছে আপনি নিজে।আমরা বলি সে আমার কথাকে মূল দেই,সে আমাকে অনেক ভালোবাসে কিন্তু আপনি নিজের মতো করে কাওকে পাবেন না।

৪.বিনা লাভে কেও কাওকে কখোনোকে সময় দেই না।যখন কেও আপনাকে অনেক সময় দিচ্ছে তখন মনে করবেন আপনার মাঝে এমন কোনো গুন আছে যেই কারনে সে আপনাকে সময় দিচ্ছে বা সে কিছু শিখার জন্য আপনাকে সময় দিচ্ছে।

৫.যেকোনো কাজে নিজের বেস্টটা না দিলে সেইকাজে সফল হওয়া যায় না।কারন আপনি যেই সপ্নটা দেখছেন প্রথিবীর হাজারো মানুষ এই সপ্নটা দেখছে।তাই আপনি সেই কাজে সফল হওয়ার জন্য অন্যর থেকে বেশি সময় দিন।

একটা কথা মনে রাখবেন যেই জাতি যত পরিশ্রমি সেই জাতি তত উন্নত।আপনি পরিশ্রম,ব্যর্থ,ধোর্য থাকলেই কাজে সফল হতে পারবেন।

আর এখন অবশ্যই এই পরিস্থিতিতে সবাই যেহেতু ঘরে বসে আছে হাতে অনেক সময় আছে তাহলে আপনার সপ্নগুলোকে কিভাবে সতি করা যায় তা নিয়ে ভিডিও বা আটিকেল পরতে পারেন।অথাত আপনি সেই সম্পর্কে জ্ঞান অর্জন করুন।আর আপনি যদি কোনোকাজ সম্পর্কে জ্ঞান অর্জন না করে সফল হওয়ার জন্য কাজে লেগে পরেন তাহলে আপনি অন্ধকারে রাস্তা বের করার মত হয়ে পরবেন।

ঘরে থাকুন,নিজে সুস্থ থাকুন,সবাইকে সুস্থ রাখুন।

Related Posts