জীবনের প্রথম ভালোবাসার অনুভূতি

সবাইতো প্রেমে পড়ে তাই না? সবার ভালোবাসা কী সত্যি হয়? ভালোবাসা সত্যি হোক বা না হোক জীবনের প্রথম প্রেম কিন্তু বেশ মজাদার।

ছেলে বা মেয়ে সবার জন্যই প্রেম সমান। কিন্তু জীবনের প্রথম প্রেমটা ইকটু আলাদা। কেমন হতে পারে?

যে দিন কেউ প্রেমে পড়ে সে দিন রাতে ঘুম চলে যায় আরো কিছু হয় যেমন সারা রাত শুধু প্রেমে পড়া মানুঘটার কথাই ভাবে। কী ভুল বললাম?

আবার কেমন যেনো মনটা করে। তখন মনে হয় আমার মনতো আগে এমন করে নি। আবার করো এমনো হয় প্রেমে পড়ে গেছে কিন্তু এখনো নিজেকেই বুঝতে পারে না। এটা হলো প্রেমের প্রথম ধাপ। প্রথম ধাপে ছেলে বা মেয়ে যেই হোক না কেনো  সবারই প্রেমে পড়া প্রথম রাতটা অনেক আলাদা থাকে। যা অন্যকে বুঝিয়ে বলা প্রায় অসম্ভব।

এই তো মাএ গেলো প্রেমে পড়ার প্রথম অনুভূতি।  আরো কত কী বাকি। তারপর দুজনি সারাদিন ভাবে আর কী দেখা হবে?  বা কবে দেখা হবে?

আরে ভাই দেখা হবে। যখন দেখা হবে তখন নিজের বুকে ধপ ধপ আওয়াজ হবে। আারো আছে। শাস নিতে কষ্ট হবে। মাথা কাজ করবে না।  কথা বলতে গেলে মুখ দিয়ে যা আসবে তাই বলবে। এটা ছেলে হোক বা মেয়ে হোক না কেনো সবার জন্য প্রযোজ্য।

হা হা এখনো শেষ হয়নি। দুজনি দুজনের আশায় বিভোর হয়ে থাকবে। বাইরে গিয়ে হাটাহাটি করবে ছেলে মেয়ের বাসার সামনে দিয়ে হাটবে কিন্তু বুঝতে কখনো দিবে না। আবার মেয়েও তাকিয়ে থাকবে।  হয়তো লুকিয়ে বা না লুকালেও অন্য কাজের ব্যসততা দেখাবে। কিন্তু সাবধান কেউ কেই কেউ বুঝতে দেওয়া যাবে না।

হা হা মজা পাচ্ছেন তাই না?  হুম আরো কিছু বাকি আছে। আমি এখানে কোনো ফেজবুক বা সোসাল মিডিয়ার প্রেমের কথা বলছি না। উই গুলো অন্য কোনো পোস্টেে দিয়ে দিবো।

তারপর ঘটে মজার সব ঘটনা। দুজন দুজনকে বুঝাতে চেষ্টা করে কিন্তু দুজনি না বোঝার ভাবে থাকে। তাই দুজননি বেশ রাগ করে থাকে। কিছুই করার নাই। না আছে কিছু করা যেতে পারে। সরাসরি বলা যাবে না হয়তো। কিন্তু বন্ধু হওয়া যাবে।  আবার কারো কারো সরাসরি বলা হয়ে যায়। বলা হয়ে গেলে ভালো কারন মামলা মিটে গেলো আর না হলেতো আরো কিছু করতেই হবে।

তারপর বন্ধু হয়ে এখানে সেখানে ঘুরে বা। মজার কিছু ঘটনা ঘটে। তারপরই মেইন ডিসিসন। তারা বড় হতে থাকে। এখন দুটি দিক আছে। মেয়ের বিয়ের বয়স হলে দুজনি সমস্যায় পড়ে যায়। যদি দুজনকে দুজন  বলে দেওয়া যায়, যে দুজনি দুজনকে ভালোবাসে!!  তবে বিয়ে হয়ে যা।। আর না বলতে পারলে সত্য ভালোবাসার কষ্ট নিয়ে জীবন পার করে দিতে হয়।

Related Posts

17 Comments

মন্তব্য করুন