জীবনে সফলতা অর্জন করতে চাও? তাহলে এই সফলতার গল্প তোমার জন্য

জীবনে সফলতা অর্জন করতে সবাই প্রবল ইস এবং আগ্রহের সাথে ছুটে চলে অবিরত. কিন্তু সফলতা সবার ভাগ্যে থাকে না হয়তোবা কারো ভাগ্যে কয়েকদিনের জন্য আলোর প্রদীপ নিয়ে আসে কিন্তু সেটা ক্ষণস্থায়ী নদীতে যেমন জোয়ার আসে তেমনি আবার ভাটাও চলে আসে. কখনো এরকম হয়নি বা কখনো এই নিয়মের পরিবর্তন হয়নি যে জোয়ার এসে জোয়ারে রয়ে গেল ভাটার খবর মিলল না

.

জীবনে অনেক বাধা পেরিয়ে গন্তব্যে পৌঁছাতে হবে সেটা কোনো নতুন কথা নয়. জীবনে চলার পথে বিভিন্ন রকমের বাধা আমাদের সামনে আসবেই সে বাধা গুলো অপেক্ষা করে নিজ গন্তব্যে পৌঁছাতে পারবে দিন শেষে তা কি আমরা সাকসেস মানুষ হিসেবে অভিহিত করে.

আসল সাকসেস মানুষকে কখনো অন্যের ওপর নির্ভরশীল থাকে নি কখনো থাকবে না সে সর্বদা চেষ্টা করে চিন্তা করে যে নিজেই কিছু করার নিজের মেধা নিজের পেশিশক্তি এবং বুদ্ধি গানের প্রসার ঘটিয়ে বিভিন্ন রকমের উদ্ভব বোনের মধ্যে তিনি নিজেকে খুঁজে পায়.

 

আসলে সফলতা সেটা নয় সকালে উঠে নাস্তা করে ঘুমিয়ে যাওয়া দুপুরে ওঠে দুপুরে খেয়ে আবার বিকালে ঘুমিয়ে যাওয়া. বন্ধুদের সাথে আড্ডা মারা ঘুরতে যাওয়া পার্কে বসা ইত্যাদি কাজের মধ্যে কখনো সফলতা খুঁজে পাওয়া যায় না সেটা হচ্ছে গিয়ে একটি অবসর টাইম জাস্ট টাইম পাস.

 

কিন্তু বাস্তবিক ক্ষেত্রে বলতে গেলে সফল ব্যক্তি সেই যে সারাদিন রিক্সা চালিয়ে মাথার ঘাম পায়ে ফেলে দু টাকা রোজগার করে রাত্রিবেলা নীরবে ঘুমায় তার কোন চিন্তা তার কোনো দুশ্চিন্তা কিছুই থাকেনা সে আসলে সত্যি কারের সফল ব্যক্তি আসলে সকল ব্যক্তির কোন ভয় কোনো দুশ্চিন্তা কোন খারাপ মনোবল থাকাটা খুব জরুরি না.

 

 

 

আসলে আমরা ক্লাস অষ্টম শ্রেণীতে একটি গল্প পড়েছি সুখী মানুষ সেখান থেকে আমরা এই জ্ঞান অর্জন করেছি যে যে ব্যক্তি সারাদিন পরিশ্রম করে রাত্রিবেলা কোন ডাকাতের ভয় না পেয়ে নিরবে ঘুমোতে পারে আসলে সেই সুখী মানুষ যার কোন জামা নেই যিনি খালি গায়ে কাঠুরে কাঠ কাটে বিক্রি করে এবং রান্না করে ঘুমিয়ে যায় খেয়ে আসলে সেই সুখী মানুষ.

 

আর যারা সুখী মানুষ বাস্তব ক্ষেত্রে তারাই সফল ব্যক্তি সফলতা অর্জনের মূল চাবিকাঠি হলো সততা ন্যায় পরায়নতা সৃজনশীলতা এবং পরোপকারিতা.

 

একজন ব্যক্তির মধ্যে যখন এই গুণগুলো বিদ্যমান থাকবে তখনই আসলে সে সাকসেস এবং সুখী মানুষ হতে পারবে অন্যথায় তিনি কখনোই সুখী এবং সাকসেস ব্যক্তি হিসেবে রূপান্তরিত হতে পারবে না.

 

 

ভুরি ভুরি টাকা ইনকাম অনেক জায়গা জমি অনেক ইন্ডাস্ট্রির মালিক তাদেরকে টাকা ইনকাম অনেক জায়গা জমি অনেক ইন্ডাস্ট্রির মালিক তাদেরকে অনেক ইন্ডাস্ট্রির মালিক তাদেরকে আমরা সুখী মানুষ বা সাকসেস ব্যক্তি হিসেবে ধরে বিবেচনা করি কিন্তু তাকে রিচার্জ করলে তার ভিতরে খুঁজে দেখলে আসলে পৃথিবীর সবথেকে চিন্তাগ্রস্ত এবং অসহায় ব্যক্তি গুলোর মধ্যে তার অবস্থান এক নম্বরে কারণ তারা সবসময় চিন্তায় থাকে যে আমার এতগুলো টাকা কখন চোরে কখন ঢাকাতে কখন কোথায় ছিনতাই হয়ে যায় আমার কতগুলো ইন্ডাস্ট্রি এইটাই এই সমস্যা ওই সমস্যা বিভিন্ন সমস্যার সময়ের সাথে সাথে যেমন হয়ে থাকে তেমনি সমাধান হয় কিন্তু তার মনের আকাঙ্ক্ষা মনের চিন্তা চেতনা দুশ্চিন্তা কখনোই নীরবতা অবলম্বন করতে পারে না.

 

তাই জীবনে সুখী মানুষ তাকেই বলা যায় যে ব্যক্তি কোন চিন্তা ছাড়াই নিজের জীবন চালাতে পারে নিজের জীবনকে চিন্তামুক্ত হিসেবে গঠন করতে পারে একজন সৃজনশীল ব্যক্তি ন্যায় পরায়ণতা পরোপকারিতা ইত্যাদি বিষয়গুলো যার মধ্যে নিখুঁতভাবে খুঁজে পাওয়া যায় আসলে বাস্তব ক্ষেত্রে সেই একজন সুখী ব্যক্তি হিসেবে সমাজের বুকে মাথা উঁচু করে পথ চলায় অগ্রসর হতে পারে.

Related Posts

11 Comments

মন্তব্য করুন