জীবনে সফল হতে চাইলে রাতে ঘুমাবার আগে এই কাজটি করুন

যখন আমরা রাতে ঘুমাতে যায় তখন আমাদের মধ্যে বেশিরভাগ মানুষই হয়তোবা টিভি দেখি, গান শুনি কিংবা বিভিন্ন সোশ্যাল মিডিয়ায় সময় কাটাতে থাকি। যাই হোক এই কাজ গুলোর মধ্যে কোনো একটি কাজ করতে করতে ঘুমিয়ে পরি। কিন্তু আপনি কি জানেন পৃথিবীতে যত সফল মানুষ রয়েছেন তারা এগুলোর কোনোটাই করে না।

তারা রাতে ঘুমানোর আগে যে কাজ করে তা জানার আগে এটা জানিয়ে দিই যে আমাদের ব্রেনের একটি পাওয়ারফুল অংশ রয়েছে, যার নাম হলো সাবকনসিয়াস মাইন্ড। যার এতটাই ক্ষমতা যে, তার জন্য আমরা চাইলে জীবনে সব রকম ভাবে সফল হতে পারি। আবার এই সাবকনসিয়াস মাইন্ড অর্থাৎ অবচেতন মনের জন্য আমরা সুইসাইড পর্যন্তও করতে পারি।

আমাদের এই সাবকনসিয়াস মাইন্ডের তথ্যগুলিকে আমাদের মাইন্ড বাস্তবায়িত করে। যেমন একটি ছোট্ট হাতিকে যখন লোহার শিকল দিয়ে বেঁধে রাখা হয় তখন সে হাজার চেষ্টার পরও শিকল ছেড়ে বাড়াতে পারে না। এই ভাবেই হাতিটি বড় হয়ে যায়। এখন তার কাছে এতো শক্তি রয়েছে যে সে চাইলে ঐ রকম পাঁচ সাতটি শিকল ছিঁড়ে বাইরে বেড়িয়ে আসতে পারে। কিন্তু অদ্ভুত ভাবে তখন হাতিটিকে একটি সামান্য দড়ি দিয়ে বেঁধে রাখা হয়। কিন্তু হাতিটি সেই সামান্য দড়ি ছিঁড়ে বেড়িয়ে আসারও চেষ্টা করে না।

কারণ তার সাবকন্সিয়াস মাইন্ডে এই কথাটি গেঁথে গেছে যে হাজারও চেষ্টা করলেও সে এই বাঁধন ছেড়ে কোনোদিন বাড়াতে পারবে না। আপনি কি জানেন কখন এই সাবকনসিয়াস মাইন্ড সবচেয়ে ভালো কাজ করে? যারা এটি জানে তারা সাবকনসিয়াস মাইন্ডকে কাজে লাগিয়ে যেকোনো কাজে খুব সহজেই সফল হয়ে যায়। সাবকনসিয়াস মাইন্ড কিছু ভাবতে পারে না। আপনি তাকে যা বলবেন, যেভাবে চালাবেন সেটাই বিশ্বাস করে নেবে সে। আর এই বিশ্বাসকে কাজে লাগিয়েই আপনি যেকোনো কিছু করতে পারবেন।

তাহলে সাবকনসিয়াস মাইন্ডকে কখন কিভাবে সিগনাল দিবেন সেটি জেনে নিন আর দেখুন আপনার জীবন কিভাবে বদলে যায়। বন্ধুরা আমাদের সাবকনসিয়াস মাইন্ড সবথেকে ভালো কাজ করে তখন, যখন আমরা রাতে ঘুমাতে যায় ঠিক তার আগের মুহূর্তে। কিন্তু আমাদের মধ্যে থেকে বেশিরভাগ মানুষই সেই মূল্যবান সময় টাকে কাজে লাগাতে পারিনা।

সবার প্রথমে আপনার টিভি অফ করুন। টিভি অফ করার পর পারলে আপনার মোবাইল ও অন্যান্য ইলেক্ট্রনিক ডিভাইস গুলো বন্ধ করে দিন এবং চোখ বন্ধ করে ভাবতে থাকুন আপনি জীবনে যা করতে চান বা যা হতে চান সেগুলো আপনি পেয়ে গেছেন। মনে করুন, আপনি একটি বড় ব্যবসার মালিক হতে চান তাহলে আপনাকে ভাবতে হবে  আপনি সেই ব্যবসাটি শুরু করে দিয়েছেন এবং সেই ব্যবসা শিখরে পৌঁছে গেছেন। এখানে আপনি ভাবতে পারেন আপনি হয়তো আপনার রাজ্যের বা আপনার দেশের এমনকি পুরো পৃথিবীর সেরা ব্যবসাদার হয়ে উঠেছেন। এই পদ্ধতিটি আপনাকে প্রতিদিন করতে হবে।

প্রতি রাতে ঘুমাবার আগে মাত্র পাঁচ মিনিট এই কাজটি করলেই হবে। আর সমস্ত এলোমেলো কাজ, অর্থাৎ যে কাজগুলো আপনার জন্য কোনো উন্নতি বয়ে আনতে পারবে না সেগুলো ধীরে ধীরে বাদ দিতে শুরু করুন। এই কাজটি করুন আর দেখুন কিছুদিন পর আপনার মধ্যে একটি বড় ধরণের পরিবর্তন আসবে। আপনার মাইন্ড সাফল্য পাওয়ার জন্য মরিয়া হয়ে উঠবে।

Related Posts

13 Comments

মন্তব্য করুন