জেনে নিন বাংলাদেশ ও বিশ্ব বিমানের বিস্তারিত খবর

আসসালামুয়ালাইকুম ভিউয়ার্স।আশা করি সকলেই আল্লাহর রহমতে আলহামদুলিল্লাহ ভালো আছেন।

আমার আজকের এই পোস্ট টি তে আমি তুলে ধরলাম News and updates of Bangladesh & Global Airlines. আশা করি সকলেই পোস্ট টি মনোযোগ সহকারে পরবেন এবং কিছু তথ্যাবলি তে সাহায্য প্রয়োজন হলে কমেন্টবক্স এ কমেন্ট করবেন।

 

মহামারী কোভিড-১৯ এর জন্য টানা ৬ মাস বন্ধ থাকার পর আগামী পহেলা অক্টোবর থেকে ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুট এর ফ্লাইট চালু হতে যাচ্ছে।The National Flag Carrier এর আওতায় Oparate হবে ফ্লাইট গুলো এবং প্রতি সপ্তাহে একটি করে  (বৃহস্পতিবারে) ফ্লাইট ঢাকা-সিঙাপুর-ঢাকা তে চলাচল করবে।

এই ঢাকা-সিঙ্গাপুর-ঢাকা রুটের ফ্লাইট যে চলাচল করবে তার সঠিক তথ্য এবং কনফার্মেশনটি Bangladesh Biman এর Managing Direct and CEO Mokabbir Hossain; সোসিয়াল সার্ভিসের মাধ্যমে জানিয়েছেন।তাছাড়া আগামী ৪ই অক্টোবর রোজ রোববার থেকে SOUDIA AIRLINES এর টোকেন দেওয়া হবে এবং ৪ই অক্টোবর থেকেই বিশ্ব মুসলিমবাসী ওমরাহ করতে পাড়বেন।

অন্যদিকে গত ১৭ই সেপ্টেম্বর ২০২০ এ আকাশ বাতাস কম্পিত করে দেশের মধ্যে আগমন করে C130 ZET PLANE. নিয়মানুযায়ী তাদের অভ্যররথণা জানায় বাংলাদেশ বিমান বাহিনী।বিমানগুলো তৈরি হয়য় যুক্তরাষ্ট্রে;তবে বাংলাদেশ এই বিমানগুলো ক্রয় করে যুক্তরাজ্য থেকে।একই মডেলের আরও ২ টি বিমান শিঘ্রহই আসবে বাংলাদেশ এ।

বৃহস্পতিবার বিকেল ৪ঃ৩০ এ এই বিমানটিকে বিমান বাহীনি ঘাটি বঙ্গবন্ধুতে নিয়ে আসে তারা। সহকারী বিমান বাহীনি প্রধাণ বলেন “অত্যাধুনিক এই বিমান যুক্ত হও্যায় আরও একধাপ এগিয়ে গেলো বাংলাদেশ বিমান।যুক্তরাজ্য থেকে মোট পাচটি প্লেন আমদানী করা হয়েছে যার ৩ টি প্লেন এসে গিয়েছে আর বাকি দুটিও আসছে শীঘ্রহই।

 

এই ছিলো আজকের বাংলাদেশ বিমান এর বিস্তারিত খবর।এখন চলুন শুনে নেই এক মর্মান্তিক দূর্ঘটনার খবর।

গত ২৫শে সেপ্টেম্বর ইউক্রেন  এ সামরিক বিমান বিধ্বস্ত হয়।এতে ২ জন আহত হয় এবং ২৫ জন নিহত হয়েছে।ইউক্রেন এর চুগিয়েফ নামক শহরের কাছে মোট ২৮ জন আরোহী নিয়ে Crash করে Andronov AM26 নামক প্লেন টি।প্লেনটিতে থাকা নিহতরা সকলেই খারগিসা বিমান বাহীনির শিক্ষার্থী।চুগিয়েফ শহরের ২ কিলোমিটার পূর্বেই দূর্ঘটনাটি সংগঠিত হয়।

এই মর্মান্তিক দূর্ঘটনাটির জন্যে ইউক্রেন সরকার সহ পুরো বিশ্ববাসী গভীরভাবে শোকাহত।

 

এই পর্যন্তই ছিলো আজকের বিমান বিষয়ক আপডেট ও নিউজ।আশা করি ভালো লেগেছে আপনার এই পোস্ট টি।দেশের ট্রান্সপোর্ট বিষয়ক সব ধরণের তথ্যাবলি জানতে আমার সাথেই থাকবেন।

ধন্যবাদ।

Related Posts

8 Comments

মন্তব্য করুন