টপ ১০টি স্মার্টফোন | যা বিশ্বে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে

আইফোন এক্সআর: অ্যাপল গত ২০১৮ সালের সেপ্টেম্বর মাসে আইফোন এক্সআর মডেলের স্মার্টফোনটি বাজারে আনে। আসার পর শুরুতেই এক্সআর ফোনটি খুব বেশি সাড়া ফেলেছিল না। পরে যখন এর দাম কিছুটা কমানো হয় তখন বেশ দ্রুতই ফোনটির বিক্রি বাড়তে শুরু করে।ফলস্বরূপ অ্যাপলের সবচেয়ে বেশি বিক্রি হওয়া ফোনের তালিকায় আইফোন এক্সআর মডেলটি জায়গা করে নিয়েছে।

স্যামসাং এ১০: গত ২০১৯ এর ফেব্রুয়ারি মাসে দক্ষিণ কোরিয়ার প্রতিষ্ঠান স্যামসাং বাজারে এনেছিল সাশ্রয়ী বাজেটের স্মার্টফোন স্যামসাং এ১০ মডেলটি। ৬.২০” ইঞ্চি টাচস্ক্রিন ডিসপ্লের সাথে এক্সিনোস ৭৮৮৪ প্রসেসর ও সাথে ২ জিবি র‍্যামের এই ফোনটি সবচেয়ে বিক্রি হওয়া ফোনের তালিকায় দ্বিতীয় স্থান দখল করে।

স্যামসাং গ্যালাক্সি এ৫০: স্যামসাং এ১০ এর পর সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনের তালিকায় তৃতীয় নম্বরে আছে স্যামসাং গ্যালাক্সি এ৫০। স্যামসাংয়ের তিন ক্যামেরাযুক্ত স্মার্টফোন গ্যালাক্সি এ৫০ মিড বাজেটের স্মার্টফোন হিসেবে বেশ ভালো পরিমাণের সাড়া পায়।

প্পো এ৯: শীর্ষ ১০ স্মার্টফোনের তালিকায় অপ্পো তিনটি মডেলে জায়গা করে নিয়েছে। তার মধ্যে সবচেয়ে এগিয়ে রয়েছে অপ্পো এ৯ মডেলের স্মার্টফোনটি। মিড বাজেটের এ স্মার্টফোনটিতে রয়েছে ডুয়েল ক্যামেরা সাথে ৪ জিবি র‍্যাম ও ৬.৫” ইঞ্চি মাপের ডিসপ্লে।

আইফোন ১১: ২০১৯ এর নতুন আইফোন গুলোর মধ্যে সবচেয়ে বেশি বিক্রি হয়েছে আইফোন ১১ মডেলের স্মার্টফোনটি। বিশ্বে সবথেকে বেশি বিক্রি হওয়া স্মার্টফোন গুলোর মধ্যে ৫ নম্বরে অবস্থান করছে আইফোনের নতুন এই মডেলটি।

প্পো এ৫ এস: সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোন গুলোর তালিকায় অপ্পোর দ্বিতীয় যে স্মার্টফোনটি রয়েছে সেটি অপ্পো এ৫ এস। এন্ট্রি লেভেলের এই ফোনটি ক্রেতাদের মধ্যে বেশ রকমের সাড়া ফেলে দেয়।

স্যামসাং গ্যালাক্সি এ২০: গত বছর ক্রেতারা স্যামসাং ব্র্যান্ডের যেসব স্মার্টফোন কিনেছিলেন তার মধ্যে তৃতীয় স্থানে রয়েছে জনপ্রিয় স্মার্টফোন স্যামসাং এ২০ মডেলটি। বাজেট ডিভাইস হিসেবে গ্রাহকের আগ্রহের কেন্দ্রে ছিল স্যামসাং এর এ২০ মডেলটি।

প্পো এ৫: অপ্পোর স্মার্টফোন গুলো ক্রেতাদের কাছে বেশ আকর্ষিত হয়েছে। অপ্পো এ৫ মডেলের স্মার্টফোনটিও এজন্য সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনের তালিকায় ঢুকে পরেছে।

শাওমি রেডমি ৭এ: এবার আসা যাক শাওমির দিকে। সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোন গুলোর তালিকায় শাওমির ৭এ মডেলের স্মার্টফোনটি জায়গা করে নিয়েছে। চীনা এই প্রতিষ্ঠানটির তৈরি এন্ট্রি লেভেলের ফোন রেডমি ৭এ মডেলটি গ্রাহকদের কাছে পছন্দের তালিকায় এগিয়ে ছিল।

হুয়াওয়ে পি৩০: সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনের দিক থেকে হুয়াওয়ে পি৩০ দশ নাম্বারে জায়গা পেয়েছে। বর্তমান সময়ে বিশ্বের মধ্যে দ্বিতীয় বৃহত্তম স্মার্টফোন নির্মাতা চীনা এই প্রতিষ্ঠানটি। গত বছরের মার্চে বাজারে এসেছিল হুয়াওয়ে পি৩০ সিরিজের স্মার্টফোন। সবচেয়ে বেশি বিক্রি হওয়া স্মার্টফোনের তালিকায় নিজের জায়গা করে নিয়েছে এই স্মার্টফোনটিও।

Related Posts

17 Comments

মন্তব্য করুন