টেস্টে ব্যাটিংয়ে ভরাডুবিতে বাংলাদেশ! পারবে কি কামব্যাক করতে!

আসসালামু আলাইকুম প্রিয় পাঠকবৃন্দ। প্রতিদিনের মত খেলার সব আপডেট তথ্য জানাতে সবসময় চোখ রাখুন খেলার কলামে।

রাউয়ালপিন্ডিতে বাংলাদেশ বনাম পাকিস্তানের প্রথম টেস্ট গতকাল থেকে শুরু হয়েছে।টস জিতে পাকিস্তানের অধিনায়ক ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন।জবাবে বাংলাদেশ ব্যাটিং এ নেমেই শুরু থেকে পাকিস্তানি বোলারদের চাপের মুখে পড়ে যায়।প্রথম অভারেই আঘাত আনেন শাহিন শাহ আফ্রিদি।ডেবুট্যান্ট সাইফ কে ফিরে যেতে হয় শুন্য রানে।ঠিক তার পরের ওভারেই তামিম ইকবালকে এলবিডব্লিউর ফাদে ফেলেন মোহাম্মাদ আব্বাস।তামিম ও ফিরে যান তিন রানে।ঘরোয়া ক্রিকেটে তামিম ৩৩৪ রানে অপরাজিত থাকার ঘটনার পরেই দর্শক মনে প্রশ্ন উঠেছিল যে তামিম কি এভাবেই পাকিস্তান কে ব্যাটে জবাব দিতে পারবেন? অবশ্য প্রথম ইনিংসে তামিম ভাল কিছু করে দেখাতে ব্যার্থ হন। এরপর শান্ত ক্রিজে এসে কিছুটা প্রতিরোধের চেষ্টা করতে থাকেন ক্যাপ্টেন মমিনুল হক কে সাথে নিয়ে।বেশ ভালই এগোচ্ছিলেন তারা,কিন্তু লাঞ্চ পরে এসেই আবার ছন্দপতন ঘটে।মোহাম্মদ আব্বাসের বলে কিপার রেজওয়ান এর হাতে ক্যাচ দিয়ে ফিরে যান তিনি।এরপর নামেন দলের ভরসার অন্যতম নাম মাহমুদউল্লাহ রিয়াদ। তিনি কিছুক্ষন সেটিং এর চেষ্টা করলেও হতে পারেন নি।শাহিন আফ্রিদির বল কে তাড়া করতে গিয়ে স্লিপে থাকা ফিল্ডার আসাদ শফিকের হাতে ধরা পড়েন।এরপর মিথুন আর লিটন দাস আবার প্রতিরোধের চেষ্টা করেন।মিথুন অবশ্য তার হাফ সেঞ্চুরি তুলে নেন আর অন্যদিকে লিটন ওয়ানডে স্টাইলে খেলতে থাকেন।কিন্তু সেটাও দীর্ঘস্থায়ী হয়নি,হ্যারিস সোহেলের বলে এলবিডব্লিউর ফাদে পড়েন লিটন।এরপর আর কোনো স্বীকৃত ব্যাটসম্যান না থাকায় টেইলেন্ডার দের নিয়ে ক্রিজে টিকে থাকেন মিথুন।তাইজুল বেশ ভাল সঙ্গ দেন মিথুন কে। মিথুন ও হ্যারিস সোহেলের বলে আউট হওয়ার আগে ২৪ রান করে যান।কিছুক্ষন পর মিথুন ও আউট হয়ে যান ব্যাক্তিগত ৬৩ রান করে হ্যারিস সোহেলের বলে।তারপর থেকেই যাওয়া আসার মিছিলে অংশগ্রহন করেন রুবেল,রাহি,এবাদতেরা।শেষ পর্যন্ত ২৩৩ রানেই শেষ হয় বাংলাদেশের ইনিংস।

বাংলাদেশের ব্যাটিং স্কোরকার্ড :
তামিম ইকবাল -৩(৫)
সাইফ হাসান-০(২)
নাজমুল হোসেন শান্ত-৪৪(১১০)
মমিনুল হক-৩০(৫৯)
মাহমুদউল্লাহ রিয়াদ -২৫(৪৮)
মিথুন-৬৩(১৪০)
লিটন দাস-৩৩(৪৬)
তাইজুল ইসলাম-২৪(৭২)
রুবেল-১(৯)
আবু জায়েদ-০(৫)
এবাদত-০(৪)*

বাংলাদেশের এমন ব্যাটিংয়ে হতাশা পুরো ক্রিকেট প্রেমী মানুষ। বিভিন্ন সোশাল নেটওয়ার্ক এ তাদের নিয়ে সমালোচনা হচ্ছে আর প্রশ্ন উঠছে দেশের ঘরোয়া ক্রিকেটের মান নিয়ে।অথচ এই প্লেয়ার গুলোই ঘরোয়া ক্রিকেটে কত ভাল খেলে গেছেন।
সবার অভিযোগ আমাদের ঘরোয়া ক্রিকেটে যে পিচ তা আন্তর্জাতিক মানের নয়।অবশ্য এই টেস্টের এখনো চারদিন বাকী। সবার প্রত্যাশা এই কম রানের পুজি নিয়েই টাইগাররা পরের ইনিংসে ঘুরে দাঁড়াবে।পাকিস্তান কে কম রানে আটকে ফেলতে পারলেই রাউয়ালপিন্ডি টেস্ট জমে উঠবে।

Related Posts

14 Comments

মন্তব্য করুন