টেস্ট ইতিহাসের অন্যতম বড় জয় তুলে নিল বাংলাদেশ। সর্বশেষ ও চুড়ান্ত স্কোরকার্ড দেখে নিন।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহর 🙏🙏

আবারও আপনাদের সামনে হাজির হয়ে গেলাম নতুন একটি পোস্ট নিয়ে।আজকের টপিক টি ক্রিকেট নিয়ে। চলছে বাংলাদেশে ও জিম্বাবুয়ের মধ্যে সিরিজ। আজ আমি বাংলাদেশ ও জিম্বাবুয়ে এর প্রথম টেস্ট এর চুড়ান্ত খবর নিয়ে আলোচনা করব।

শেষ হয়ে গেল বাংলাদেশ ও জিম্বাবুয়ে এর প্রথম টেস্ট। টেস্ট ইতিহাসের অন্যতম বড় জয় তুলে নিল বাংলাদেশ। জিম্বাবুয়েরকে পাত্তা ই দিলো না বাংলাদেশ।

টস জিতে প্রথম এ ব্যাট করার সিদ্ধান্ত নেয় জিম্বাবুয়ে। কিন্তু বড় কোন স্কোর করতে পারেনি তারা।মাএ ২৬৫ রানে অলআউট হয়ে যায় তারা। তারপর বাংলাদেশ ব্যাট করতে নেমে মুমিনুল ও মুশফিক এর হার না মানা ব্যাটারি এর উপর নির্ভর করে অনেক বড় স্কোর গড়ে। মাএ ৬ উইকেট হারিয়ে ৫৬০ রান এর পুঁজি করে ইনিংস ছেড়ে দেয়।মুশফিক তার টেস্ট ক্যারিয়ার এর ৩য় ডাবল সেঞ্চুরি করে অপরাজিত থাকে।

২য় ইনিংস এ নেমে ও তেমন সুবিধা করতে পারেনি জিম্বাবুয়ে। তাদের ইনিংস গুটিয়ে যায় আর তারাতাড়ি। মাএ ১৮৯ রানে অলআউট হয় তারা। ফলে বাংলাদেশ ইনিংস ও ১০৬ রান এর বিশাল ব্যবধান এ জয় লাভ করে।

স্কোর 👇👇👇👇

জিম্বাবুয়েঃ-

১ম ইনিংস-২৬৫/১০
২য় ইনিংস-১৮৯/১০

বাংলাদেশঃ-

১ম ইনিংস-৫৬০/৬( ডি.)

উল্লেখযোগ্য পারফরম্যান্সঃ-👇

জিম্বাবুয়ের-
ক্রেগ আরবিনঃ-১০৭(১ম ইনিংস)

বাংলাদেশঃ-

মুশফিকঃ-২০৩* (১ম ইনিংস)
মুমিনুলঃ-১৩২ (১ম ইনিংস )

এখানে মাএ কয়েকজন এর পারফরম্যান্স এর কথা বলা হয়েছে বাংলাদেশ এর বাকি যারা আছে তারাও ভালো খেলেছে। শান্ত ও লিটন ৫০+ করে রান করেছেন। তামিম ৪০+ রান করেছে।সায়িফ  ছাড়া সবাই দুই অংকের কোটায় পৌঁছাতে পেরেছে ।বোলিং এ প্রথম ইনিংস এ রাহি আর নাঈম দারুণ বল করেছে। আর ২য় ইনিংস এ নাঈম আর তাইজুল দুজনে মিলে ৯ টা উইকেট তুলে নিয়েছে। সর্বশেষ দলীয় পারফরম্যান্স এর কারনে এমন বড় জয় তুলা সম্ভব হয়েছে ।

আশা করি সবাই সবকিছু বুঝতে পারছেন। বাংলাদেশ এর এরকম জয়ে সবার ভালো লাগবে আশা করি। এরকম নিয়মিত ক্রিকেট এর সব খবর পেতে আমাদের সাথে থাকবেন। আবার কথা হবে আপনাদের সাথে। ধন্যবাদ সবাই কে। ভালো থাকবেন সবাই। আল্লাহ হাফেজ।

Related Posts

8 Comments

মন্তব্য করুন