ডিজিটাল মার্কেটপ্লেসে গল্প বিক্রি করুন! মোটামুটি খুব ভালো টাকা দেয়।

অনেকেই আছেন যারা খুব ভালো গল্প লিখতে পারেন। গল্প লেখা তাদের অভ্যাস।তারা খুব সহজেই খুব সুন্দর সুন্দর গল্প লিখে মোটামুটি ঘরে বসে ইনকাম করতে পারবেন। গল্প লিখে টাকা ইনকাম করা এখন ডিজিটাল প্লাটফর্মে অনেক সহজ। প্রতিদিন এই মার্কেটপ্লেসগুলোতে অনেক ক্রেতা আসে। তারা মোটামুটি ভালো পেমেন্টটা করে। আপনি যদি গল্প লিখে মোটামুটি ভালো একটি ইনকাম করতে চান তাহলে আপনি ডিজিটাল মার্কেটপ্লেসগুলোতে একটু খোঁজখবর রাখুন। ইংরেজি গল্পের চাহিদা অনলাইন মার্কেটে ব্যাপক। যদি ভালো ইংরেজি গল্প লিখতে পারেন তাহলে তো কোন কথাই নেই। আর যারা বাংলা গল্প লিখলেন উপার্জন করতে চান তাদের জন্য রয়েছে সুবর্ণ সুযোগ।

কোথায় কোথায় গল্প বিক্রি করা যায়:

  • গল্প বিক্রি করার অনেকগুলো ক্যাটাগরি রয়েছে, নিচে দেখে নিন।
  • বিভিন্ন ওয়েবসাইটে গল্প লিখতে পারেন ।
  • সোশ্যাল মিডিয়া কিংবা অনলাইনে গল্প শেয়ার করতে পারেন।
  • বিভিন্ন ডিজিটাল নিউজ প্লাটফর্মে বিনোদন পাতায় গল্প লিখতে পারেন ।
  • বিভিন্ন ব্লগ ওয়েবসাইটে লিখতে পারেনা।
  • ই-বুক আকারে গল্প প্রকাশ করতে পারেন।
  • গল্পের স্ক্রিপ্ট লিখে, স্ক্রিপ্ট রাইটার দের সাথে যোগাযোগ করতে পারেন।
  • বিভিন্ন পত্রিকার কিংবা সাহিত্য পাতায় ছাপাতে পারেন ।

এখন কথা হচ্ছে কোথায় গল্প লিখলে টাকা পাবেন :

  • বিভিন্ন কমার্শিয়াল ওয়েবসাইট আছে। এবং নিজেও একটু ব্লক তৈরি করে সেখানে বিভিন্ন অ্যাপের মাধ্যমে ইনকাম করতে পারেন।

যে সমস্ত ফ্রিল্যান্সিং ওয়েবসাইট গুলো  স্টরি কিনে থাকে:

  1. belancer.com
  2. কাজ আছে. কম
  3. fiber.com

এছাড়াও আরো অনেকগুলো ওয়েবসাইট আমাদের দেশ আছে। আপনি একটু সার্চ করলেই অনেকগুলো অপশন পেতে পারবেন। তবে আপনাকে এখানে সেলার হিসেবে কাজ করতে হবে।ভালো ফ্রিল্যান্সিং করতে হলে আপনাকে ফ্রিল্যান্সিং সম্পর্কে টুকটাক ধারণা থাকতে হবে।তাহলে আপনি এখানে শুধু গল্প নয় আরো অনেক ধরনের কনটেন্ট লিখে আয় করতে পারবেন।

বিভিন্ন ব্লগ ওয়েবসাইট: এখানে লেখা পোস্ট করলেও আপনি টাকা ইনকাম করতে পারবেন

  • হইচই ডটকম
  • জে আই টি
  • হ্যাপি নিউজ অল
  • grathor.com

এসব ওয়েবসাইটে গিয়ে আপনি গল্প পোষ্টের মাধ্যমে মোটামুটি টাকা ইনকাম করতে পারবেন। ডিজিটাল প্ল্যাটফর্মগুলোতে এখন কনটেন্ট অনেক জনপ্রিয়। প্রতিনিয়তই এর জনপ্রিয়তা বাড়ছে। সুতরাং একজন ভালো রাইটার এখান থেকে খুব ভালো একটি উপার্জন করতে সক্ষম। যা আপনি ধীরে ধীরে আস্তে আস্তে বুঝতে পারবেন। তবে চেষ্টা করবেন একটু ভালো মানের লেখা লিখতে। তাহলে আপনি অতি সহজে এখান থেকে ভালো একটি আয় ঘরে তুলতে পারবেন।

ডিজিটাল প্ল্যাটফর্মগুলোতে এখন অনেক কাজের সুযোগ রয়েছে। সম্ভব হলে ফ্রিল্যান্সিং সম্পর্কে একটু জ্ঞান অর্জন করে নিন। তাহলে আপনার অল্প অভিজ্ঞতা দিয়ে আপনি আপনার মনের মত ইনকাম করে সন্তুষ্ট থাকবেন। ডিজিটাল মাধ্যমে গল্প লেখা অনেক সহজ। চাইলে যে কেউ এখানে গল্প লিখে টাকা উপার্জন করতে পারে। তাই ডিজিটাল মাধ্যমগুলোকে আপনি একটু পজিটিভলি নেন।দেখবেন এই ডিজিটাল প্ল্যাটফর্ম গুলো থেকে আপনি ডিজিটালি অনেক টাকা ইনকাম করে ফেলেছেন।

উপসংহারে, আপনি চাইলেএটিকে পার্টটাইম কিংবা ফুলটাইম হিসেবে নিতে পারেন। মনে রাখবেন ফ্রিল্যান্সিং সাইটগুলোতে কাজের মানের উপর আপনারাই নির্ভর করবে। সুতরাং চেষ্টা করবেন একটু ভালো মানের কনটেন্ট রাইটিংয়ের। হতে পারে এটি আপনার জীবনের একমাত্র অবলম্বন হয়ে উঠতে পারে।

যদি আপনি নতুন লেখক হয়ে থাকেন: অনেকেই আছেন যারা লেখালেখিতে নতুন/

যারা নতুন লেখালেখির কথা ভাবছেন, তাদের জন্য রয়েছে দারুণ এক সুখবর। নতুনদের জন্য এই প্রফেশনে আসাটা খুব কঠিন। কারণ প্রতিযোগিতার এই বাজারে অভিজ্ঞ তাদের দামটা একটু বেশি। এখানে আপনাকে টিকে থাকতে হলে,অবশ্যই ভাল ভাল কনটেন্ট সম্পর্কে আপনার ভালো জ্ঞান থাকতে হবে। তবে হতাশ হওয়ার কিছু নেই। সবকিছুই নতুন থেকে শুরু হয় আস্তে আস্তে সেগুলো পূরণ হতে শুরু করে। একসময় আপনার অভিজ্ঞতার ভান্ডার পূর্ণ হয়ে যাবে। 

তখন আপনি হয়ে উঠবেন প্রফেশনাল একজন রাইটার। আপনি চাইলে সব প্রথম প্রথম কিছু কিছু ওয়েবসাইটে লিখতে পারেন । কারণ বিভিন্ন ব্লগ ওয়েবসাইটগুলো মোটামুটি ধরনের লেখার জন্য পেমেন্ট করে থাকে। যে ওয়েবসাইটগুলো মোটামুটি নতুনদের ভালো একটি সুযোগ সৃষ্টি করে দেয়, এমন ওয়েবসাইট আমাদের দেশে খুবই কম। তবুও দুই একজন আছে যারা মহৎ উদ্দেশ্য নিয়ে লেখক তৈরীর উদ্দেশ্যে যাত্রা শুরু করেছেন। আপনি খোঁজ খবর নিয়ে এমন কিছু ওয়েব সাইটে জয়েন করে ফেলুন।

কোন সাইটে জয়েন করবেন:

মোটামুটি আপনি যদি নতুন হয়ে থাকেন সেক্ষেত্রে আপনাকে একটি মাত্র পরামর্শ দিব আর সেটি হচ্ছে আপনি খুব সহজেই, ভালো কনটেন্ট রাইটার হতে পারবেন । এমনকি লেখালেখি সম্পর্কে সম্পর্কে ধারণা লাভ করতে পারবেন।

Grathor.com–

রোড সেফটি নতুনদের জন্য: এটি এজন্য খুব জনপ্রিয় কারণ এখানে নতুন লেখকদের বেশ কদর করা হয়।আপনি যদি মোটামুটি ধরনের কিছু লিখতে পারেন তাহলে এখান থেকে কি ভালো আর্ন করতে পারবেন। মোটামুটি 340 কিংবা 350 শব্দের মধ্যে আর্টিকেলের জন্য এরা খুব ভালো পেমেন্ট করে।সুতরাং নতুন নতুন অবস্থায় আপনি এই ওয়েবসাইটটিতে লিখতে পারেন। তাহলে আপনার অভিজ্ঞতার ভান্ডার টি পূর্ণ হয়ে যাব।

আরো কিছু ওয়েবসাইট আছে,তবে সেখানে লিখতে হলে আপনাকে অনেক নীতিমালা এবং জটিল সমীকরণ এর মধ্যে আপনি পড়ে যাবেন।সুতরাং যারা নতুন তাদের কে এই ওয়েবসাইটে স্বাগতম। এখানে সর্বনিম্ন একটি লেখার জন্য 10 থেকে 15 টাকা পেমেন্ট করা হয়। দেখা যায় আপনি অনায়াসে চাইলে এখান থেকে প্রতিদিন দেড়শ দুশো টাকা ইনকাম করতে পারবেন। শুরুটা না হয় একটু কম দিয়ে করলেন। একসময় দেখা যাবে আপনি প্রফেশনাল রাইটার হয়ে গেছে।

এখানে গল্পের জন্য খুব ভালো ব্লক দেওয়া হয়। আপনি চাইলে সেখান থেকে গল্প গুলো পড়েও নিজের অভিজ্ঞতা সঞ্চয় করতে পারেন। এখানে করলে পড়লেও আপনার লাভ আছে। কারণ এই ওয়েবসাইটটি শুধু লেখা পোষ্ট এর জন্য নয় লেখাপড়ার জন্য পেমেন্ট করে। খুব আজব তাই না। এখানে লেখা পড়ে কমেন্টস করলো আপনি টাকা পেতে পারেন। লাইক শেয়ার ভিউ এগুলো তো কোন কথাই নেই।

এটা অবশ্য স্বীকার করবেন যে একটি ভালো মানের রাইটার হতে হলে আপনাকে অবশ্যই প্রচুর পড়তে হবে। আপনি যখন অন্যের লেখা পড়বেন তখনই আপনি খুব ভালো কিছু লিখতে পারবেন।তাই দেরি না করে আপনি আপনার লেখালেখির ক্যারিয়ার শুরু করতে পারেন। ডিজিটাল প্ল্যাটফর্মগুলোতে এখন লেখালেখি প্রচুর সুযোগ রয়েছে। এখানে লেখালেখির জন্য খুব ভালো পরিমাণ ইনকামের ব্যবস্থা ও মনকে আকর্ষিত করে। তাই আজ থেকে শুরু করুন আপনার ডিজিটাল ক্যারিয়ার। ভালো গল্প কিংবা লাভ স্টোরি লিখে আপনিও আয় করতে পারেন অনায়াসেই।

Related Posts

10 Comments

মন্তব্য করুন