তরুনদের সারা জাগানো হিরো আলমের বই বাজারে

হ্যালো বন্ধুরা,

সবাইকে একরাশ অভিনন্দন। আশা করি সবাই যে যেখানে আসেন অবশ্যই ভালো আসেন। হিরো আলমকে নিয়ে নতুন করে পরিচয় করিয়ে দেয়ার মত কিছুই নেই। হিরো আলম একজন ই হিরো আমার।

হিরো বলতে আমরা কাকে বুঝি? হিরো মানে নায়ক । নায়কের অর্থ কি? যাদেরকে আমরা সমাজে হিরো বলে দেখি তারা কি আসলে হিরো? নায়ক মানে কি শুধু ছবিতে অভিনয় করা হয়তো সিনেমা আর বাস্তব জীবন মোটেই এক নয় এটা আমরা সবাই জানি। কিন্তু নায়ক যারা অভিনয় করেন তাদের কিছু সামাজিক দায়িত্ব থাকে,নৈতিকতার দায়িত্ব থাকে। তারা নিজেদেরকে এমনভাবে প্রতিষ্টা করেন যে তারাই হচ্ছে ত্রান কর্তা।

অথাৎ সমাজের যত অত্যাচার,অবিচার তাদের বিরুদ্ধে প্রতিবাদকারী। এবং গরিবের বন্ধু,তারা অন্যায়ের প্রতিবাদকারী,সুশাসনের পক্ষে,শক্তি যারা দেখায় সমাজে যা বড় বড় পয়সাওয়ালা তাদের বিরূদ্ধে রুখে দাঁড়ানো এটাই নায়কদের কাজ।

কিন্তু বাস্তবে আমাদের দেশের নায়করা যেমন শাকিব খান,রিয়াজ,ফেরদৌস যে কনো নায়ককে অন্যায়ের প্রতিবাদ করতে দেখেছেন?

যেমনটা প্রতিবাদ করেছিলেন আমাদের হিরো আলম। তিনি জাতীয় সংসদ নির্বাচনে বিরুদ্ধে প্রতিবাদ করতেেএক পা পিছপা হননি।

নোয়াখালী সুবর্নচরে যখন চার সন্তান জননীকে গনধর্ষন করা হলো তখন হিরো আলম পাশে এসে দাঁড়িয়েছিলেন। কই আমাদের দেশে বড় বড় বড় তারকা,সুপারস্টার,শাকিব খান,রিয়াজ,ফেরদৌস এরা কোথায় ছিলেন।

সম্প্রতি এবারের বইমেলায় হিরো আলমের নিজ হাতে লেখা একটি বই প্রকাশিত হয়েছে। বইটির নাম ‘দৃষ্টিভঙ্গি বদলান আমরা সমাজকে বদলে দেবো’ খুবি চমৎকার একটি বই। বইটি ব্যাপকভাবে জনপ্রিয়তা পেয়েছে তরুন সমাজের মধ্যে।

তার অদম্য সাহস,সততা,নিজের তৈরি ভিডিও নিয়ে আলোচনায় আসেন হিরো আলম।

বর্তমানে শুধু দেশেই নয়,দেশের গন্ডি পেরিয়ে বিদেশেও রয়েছে তার অগনিত ভক্ত।

তার ছোট ছোট ভাইরাল ভিডিও,ইসিকে হাইকোর্ট দেখানো,নির্বাচনে মার খাওয়া,

একের পর এক বিভিন্ন ঘটনার জন্ম দিয়ে আলোচনায় আসা হিরো আলমের জীবনী নিয়ে এবার অমর একুশের বই মেলায় সাড়া জাগানো একটি বই প্রকাশিত হয়েছে। দৃষ্টিভঙ্গি বদলান আমরা সমাজকে বদলে দেবো নাম এর জীবনী বিষয়ক গ্রন্থ প্রকাশনা প্রতিষ্ঠান তরফদার প্রকাশনী।

পাণ্ডুলিপিতে হিরো আলমের তার নিজের হাতে লেখা। পাণ্ডুলিপিতে সম্পাদনার কাজে সাহায্য করেছেন তরদারফ প্রকাশনীর প্রকাশক সৌরভ আলম সাবিদ।

হিরো আলম জানান, আগামী ১১ ফেব্রুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বইমেলায় তরফদার প্রকাশনী ১৯৬ নং স্টলে পাওয়া যাবে তার বই দৃষ্টিভঙ্গি বদলান আমরা সমাজকে বদলে দেবো।

ডিশ ব্যবসায়ী থেকে তারকা বনে যাওয়া হিরো আলমের এই বই কেউ কিনবে নাকি না কিনবে সেটা বড় কথা নয় তবে আমি সকলকে অনুরোধ করবো বইটি একবার হলেও পড়া উচিত।

না কিনলেও অন্তত খুলে দেখবেন। আমরা সবাই হিরো আলমকে নিয়ে হাসি ঠাট্টা করি, নানাভাবে ট্রল করি, কিন্তু পর্দার ওপারে হিরো আলম কে আমরা কয়জন চিনি। তার জীবন তা কতটুকু কষ্টের মধ্য দিয়ে পার হয়ে এসেছে এবং কতটুকু পরিশ্রম করে হিরো আলম হতে পেরেছেন শুধুই সে জানে। তার পর্দার ওপারের ঘটনা গুলো জানলে হয়তো আপনারা তাকে নিয়ে ট্রল করতেন না বরং তাকে আরও উৎসাহ দিতেন।

তরফদার প্রকাশনী প্রকাশক সৌরভ আলম সাবিদ বলেন, পান্ডুলিপি হিরো আলমের নিজের। তিনি সব সময় চাইতেন যে, যে সকল মানুষ আজ তাকে নিয়ে হাসি ঠাট্টা করেছেন, তারা সহ দেশের সকল মানুষের ভালবাসা যাতে তিনি একদিন অর্জন করতে পারেন। তার বিশ্বাস একদিন না একদিন দেশের মানুষ তাকেই ভালবাসবে,হৃদয় দিয়ে স্মরণ করবেন।

এই বইটিতে হিরো আলমের জীবনী বিস্তারিত তুলে ধরা হয়েছে। এই বইটি পড়ে তরুণদের মনে নতুন করে স্বপ্ন জাগাবে।

একজন চানাচুর বিক্রেতা থেকে যদি সে আজ হিরো আলম হতে পারে, তবে আজকের তরুণদের কেন এত হতাশা, কেন তারা ভুল পথ বেছে নিচ্ছে?

হিরো আলম যদি অশিক্ষিত হয়েও থেমে না থাকে, তবে তরুণেরা কেন থেমে থাকবে?

আগামী 11 ই ফেব্রুয়ারি থেকে 28 ফেব্রুয়ারি পর্যন্ত বইটি বই মেলায় পাওয়া যাবে এবং সেখানে হিরো আলম অটোগ্রাফ দেবেন বলেও জানিয়েছেন।

Related Posts