ত্বকের শুষ্কতা দূর করার উপায়

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আনেক ভালো আছি। এই পোস্টে আমাদের ত্বকের শুষ্কতা দূর করার উপায় নিয়ে আপনাদের কাছে হাজির হলাম । তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

আমরা আমাদের ধৈহিক সোন্দর্য বাড়াতে কত কিছুই না করি। আজকে আমি আপনাদের সামনে তুলে ধরবো আমাদের ত্বকের শুস্ক ও তৈলাক্ত ভাব ধুর করার ঘরোয়া কিছু উপায় যাতে আপনি সহজে ঘরে বসে আপনার ত্বকের শুস্ক ও তৈলাক্ত ভাব ধুর করার সমাধান পেয়ে যাবেন। আমরা শুস্ক ও তৈলাক্ত ভাব ধুর করার জন্য পার্লারে যাই, টাকা খরচ করি। তার চেয়ে আপনি ঘরে বসে নিজের ত্বকের শুস্ক ও তৈলাক্ত ভাব ধুর করতে পারবেন সহজ কিছু উপায়ে।

ত্বকের শুষ্কতা দূর করার উপায় (ঘরোয়া উপায়)

১. লেবু দিয়ে ত্বকের শুস্ক ও তৈলাক্ত ভাব ধুর করার উপায়:- লেবু আমাদের ত্বকের জন্য খুবই উপকারী একটি প্রাকৃতিক উপাদান। লেবু তে আছে ভিটামিন ‘সি’ যা আমাদের ত্বকের জন্য উপকারী। লেবুর রস আপনার ত্বক কে রাখতে পারে সতেজ ও উজ্জ্বল। আপনি লেবুর রস মুখে এবং হাতে ব্যবহার করে দেখতে পারেন। এতে আপনার ত্বকের শুস্ক চামড়া উঠিয়ে ত্বক কে করবে উজ্জ্বল ও চকচকে এবং ত্বকের শুস্ক ও তৈলাক্ত ভাব ধুর হবে।

২. মধু দিয়ে ত্বকের শুস্ক ও তৈলাক্ত ভাব ধুর করার উপায়:- মধু আপনি পরিমান মতো পাকা কোলা অথবা গোলাপ জলের সাথে ভালো ভাবে মিশিয়ে আপনার মুখে দিয়ে কিছুক্ষন পরে ধুয়ে ফেলুন। মধু আমাদের শরীরের জন্য খুব উপকারী একটি প্রাকৃতিক উপাদান। এটি আমাদের শরীরের অনেক উপকারে আসে। আপনি ত্বকের ক্ষেত্রেও এটি ব্যবহার করতে পারবেন। মধু ব্যাবহারে আপনার ত্বক কে ঝলমলে ও পরিষ্কার রাখবে এবং ত্বকের শুস্ক ও তৈলাক্ত ভাব ধুর হবে।

৩. দারুচিনি দিয়ে ত্বকের শুস্ক ও তৈলাক্ত ভাব ধুর করার উপায়:- দারুচিনি আপনি পরিমান মতো নিয়ে পাউডার বা গুঁড়ো করে মধুর সাথে ভালো ভাবে মিশিয়ে আপনার ত্বক এ দিয়ে কিছুক্ষন পরে ধুয়ে ফেলুন। আপনার ত্বক এ এটি ব্যবহারের ফলে মসৃন ও উজ্জ্বল হবে।

৪. আদা দিয়ে ত্বকের শুস্ক ও তৈলাক্ত ভাব ধুর করার উপায়:-আদা পরিমান মতো নিয়ে অলিভ অয়েল ও চিনির সাথে ভালো ভাবে মিশিয়ে আপনার মুখে দিয়ে কিছুক্ষন পরে অথবা ১০ থেকে ১৫ মিনিট পর ধুয়ে ফেলুন। এটি তে আপনার ত্বক পরিপক্কতা পাবে এবং ত্বকের শুস্ক ও তৈলাক্ত ভাব ধুর হবে।

পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts