দোতলা মাটির ঘর! দেখে নিন কোথায় এবং কিভাবে যাবেন।।

বিসমিল্লাহির রাহমানির রাহীম

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ

প্রিয় ভিউয়ার্স, আশা করি সবাই ভালো আছেন। সামনে আসছে মুসলমানদের জন্য অত্যন্ত পবিত্র একটি দিন, ঈদুল আজহা। সবারই অফিস, কাজকর্ম ও ব্যবসা প্রতিষ্ঠান থেকে কম বেশি বেশ কিছুদিন ছুটি থাকবে। আপনি ভ্রমন পিয়াসু হলে বেড়িয়ে আসতে পারেন বন্ধু বান্ধব বা সপরিবারে দেশের বা দেশের বাইরে যেকোনো জায়গা থেকে।

শহুরে জীবনের কাজের চাপ ও নিজের মনটাকে চাঙ্গা রাখার জন্য ঈদের ছুটিতে আপনি বেড়াতে যেতে চাইলে আমি একটি স্থানের কথা আপনাদের সাথে শেয়ার করতে পারি। স্থানটি ফেনী শহরের অদূরে অবস্তিত। নিচে এই স্থানটির বিস্তারিত তুলে ধরা হলো।

লোকেশন : গুথুমা, পরশুরাম, ফেনী।
অর্থাৎ লোকেশনটি ফেনী জেলার পরশুরামের গুথুমা নামক স্থানে অবস্তিত।

যেভাবে যাবেন…
বাংলাদেশের যেকোনো প্রান্ত থেকে প্রথমে আপনাকে ফেনী শহরে চলে আসতে হবে। শহরে বাস থেকে নেমেই সদর হাসপাতাল মোড়ের পরশুরাম বাসস্ট্যান্ড এ যাবেন। বাসস্ট্যান্ডে যাওয়ার পর ওখান থেকে সিএনজি অথবা বাসে করে আপনি পরশুরাম যাবেন। পরশুরাম হাসপাতাল মোড়ে নেমে ওখান থেকে গুথুমা যাওয়ার জন্য রিজার্ভ বা লোকাল সিএনজি বা অটোরিকশা পাবেন। সিএনজি বা অটোর সাথে অবশয়ই দরদাম করে নিতে ভুলবেন না। দরদাম ঠিক করার পর সিএনজি করে গুথুমা চৌমুড়িতে গিয়ে নামবেন। ওখানে নেমে কাউকে দোতলা মাটির ঘরটা কোনদিকে বললেই দেখিয়ে দিবে অথবা কোন রিক্সাওয়ালাকে বললে ওখানে নিয়ে যাবে। রিক্সা ভাড়াটাও আগে ঠিক করে নিবেন। রিক্সাওয়ালা আনুমানিক ২০-৩০ টাকা নিবে।

রিক্সায় এবার আপনি পৌছে যাবেন আপনার গন্তব্য স্থলে। যেয়েই দেখতে পাবেন গ্রাম বাংলার ঐতিহ্য সাড়ি সাড়ি মাটির ঘর। এরই মধ্যে আবার দোতলা মাটির ঘরও দেখতে পাবেন।
সেখানে খাবার দাবারের জন্য তেমন কোনো ভালো হোটেল ও থাকার জন্যও কোনো ব্যবস্থা করতে পারবেন না। তাই একদিন থাকতে চাইলে এবং ভালো মানের খাবার পেতে চাইলে আপনাকে অবশ্যই ফেনী শহরে ফিরে আসতে হবে।

ভালো কাটুক আপনার ও আপনার পরিবারের ঈদের দিনগুলি। ঈদ বয়ে আনুক আপনাদের জীবনে অনাবিল শান্তি। ঈদ মোবারক।

Related Posts

8 Comments

মন্তব্য করুন