দ্রুত ব্লগ থেকে ইনকাম করার জন্য যেসব বিষয় নিয়ে ব্লগে লিখবেন।

আসসালামুআলাইকুম আশা করি সবাই অনেক ভালো আছেন। আমরা হয়তো অনেকে চাই ব্লগিং এর মাধ্যমে কিছু টাকা অনলাইন থেকে ইনকাম করতে। আবার কেও হয়তো চাই ব্লগিং কে পেশা হিসেবে নিতে। এইটা কিন্তু ভালো একটি পরিকল্পণা। ব্লগিং এর মাধ্যমে আপনি ভালো পরিমাণে ইনকাম করতে পারবেন। তবে তার জন্য কাজ করতে হবে ভালোমত। এখন আসা যাক মূল বিষয়ে।

দ্রুত ব্লগ থেকে ইনকাম করার উপায়

আমরা অনেকে ব্লগিং করি অথবা নতুন করবো ভাবছি। আর তাই অনেকের মনে প্রশ্ন জাগে কি বিষয় নিয়ে লিখা উচিত। কি নিয়ে লিখলে বেশি ভিজিটর অথবা ট্রাফিক আসবে ইত্যাদি। তো মূলত এইটি নিয়ে থাকছে আজকের এপিসোডে। অনেক গুরুত্বপূর্ণ একটি আর্টিকেল যেখানে আপনাদের বলবো এমন কয়েকটি গুরুত্বপূর্ণ টপিক যেগুলো নিয়ে গুগলে বেশি সার্চ হয়। আর যেগুলো লিখার মাধ্যমে আপনি ভালো ট্রাফিক অথবা ভিজিটর পেতে পারেন।

আর নরমালি আপনি যদি না জানেন যে কি নিয়ে ব্লগে লিখলে বেশি ভিজিটর আসবে অথবা কোন বিষয় নিয়ে বেশি সার্চ হচ্ছে সে ক্ষেত্রে আপনার ব্লগে ভিজিটর আসার সুযোগ একদমই কম।

কি কি বিষয় নিয়ে ব্লগে লিখলে বেশি ট্রাফিক পেতে পারেন?

১. Health/সাস্থ্য :

ব্লগে বেশি ভিজিটর বাড়ানোর ক্ষেত্রে এই টপিক অনেক ভালো। কারণ প্রতিনিয়ত হাজার থেকে লক্ষ লক্ষ লোকেরা এই নিয়ে সার্চ করছে। স্বাস্থ্য বিষয়টি অধিক জনপ্রিয় একটি বিষয়। ছোট থেকে বড় বিভিন্ন সমস্যা নিয়ে লোকেরা সার্চ করে থাকে।

এই ক্ষেত্রে আপনি বলতে পারেন, সাস্থ্য সম্পর্কে তেমন জ্ঞান নেই তাহলে কি করবেন?

তেমন কোনো জ্ঞান কারোর থাকে না সবাই জ্ঞান লাভ করে তারপর প্রয়োগ করে। নরমালি কিছু থেকে প্রথমে একটি ধারণা নিবেন, তারপর লিখবেন। এইভাবে পোস্ট করতে পারেন অনেক। কিংবা আপনার আসে পাশে সাস্থ্য বিশেষজ্ঞ অনেক লোক থাকতে পারে তাদের থেকে সাহায্য নিতে পারেন।

২. অনলাইন ইনকাম :

প্রতিদিন লক্ষ লক্ষ মানুষ শুধু মাত্র এই বিষয়টি নিয়ে সার্চ করে। কিভাবে অনলাইন থেকে ইনকাম করা যায় এইটা নিয়ে সার্চ এর সংখ্যা প্রচুর রয়েছে। কারণ নরমালি আপনার ও অনলাইনে ইনকাম করা দরকার যার জন্য আপনি আমার আর্টিকেল টি পড়ছেন। সেক্ষেত্রে এটির চাহিদা রয়েছে অনেক।

আপনি অনলাইনে ইনকাম নিয়ে নানান ধরনের পোস্ট আপনার ব্লগে লিখতে পারেন। কারণ অনলাইনে ইনকাম করার অনেক উপায় রয়েছে।

৩. চাকরি/ক্যারিয়ার:

আমাদের দেশে শিক্ষিত বেকার রয়েছে প্রচুর। যার কারণে চাকরি নিয়েও ইন্টারনেটে সার্চ করার সংখ্যা অনেক। আপনি চাকরি নিয়ে বিভিন্ন পোস্ট করতে পারেন, যেমন কিভাবে একটি চাকরি পাওয়া যায়, চাকরি পেতে কি নিয়ম মানতে হয়, কি বিষয় জানতে হয় সব কিছু নিয়ে লিখতে পারেন।

এক্ষেত্রে দেখা যাচ্ছে আপনার ব্লগে ভালো ট্রাফিক আসবে।

৪. টেকনোলজি:

টেকনোলজি বিষয়টা অনেক জনপ্রিয় একটি বিষয় হলেও টেকনোলজি নিয়ে সার্চ উপরের টপিক থেকে কম।কারণ নরমালি আপনার যদি দরকার না হয় তাহলে আপনি টেকনোলজি নিয়ে সার্চ করবেন না। কিন্তু শরীরের সুস্থ থাকা নিয়ে সবাই করবে। ঠিক সেরকম ভাবে চিন্তা করলে টেকনোলজি কঠিন বা জনপ্রিয় কিন্তু সার্চ এর ক্ষেত্রে একটি কম।

কিন্তু আমি এটা বলছি না টেকনোলজি নিয়ে লিখা যাবে না। অবশ্যই যাবে।

৫. খাবার রেসিপি:

খাবার কিভাবে বানাতে হয়, খাবারের রেসিপি ইত্যাদি খাবার সম্পর্কিত অনেক সার্চ হয়ে থাকে প্রতিদিন। সেক্ষেত্রে আপনি এটি নিয়ে লিখতে পারেন।

৬. ভাইরাল খবর বা নিউজ:

যেকোনো ভাইরাল খবর আপনি আপনার ব্লগে লিখতে পারেন এতে আপনার ব্লগে ভালো ভিজিটর আসবে।

এছাড়াও বিভিন্ন রিভিউ, লাইফস্টাইল, বিনোদন ইত্যাদি নিয়ে আপনি লিখতে পারেন।তবে উপরের বিষয়গুলো অধিক গুরুত্বপূর্ণ।

আশা করি আপনাদের উপকারে এসেছে।ভালো লাগলে শেয়ার করবেন ধন্যবাদ।

Related Posts

8 Comments

মন্তব্য করুন