ধনি হয়ে উঠুন

সম্পদ: প্রায় প্রত্যেকেই এটি চায়, তবে এটি পাওয়ার জন্য খুব কম লোকেরা তাদের কী করা উচিত তা আসলেই জানেন। ধনী হয়ে উঠতে ভাগ্য, দক্ষতা এবং ধৈর্য্যের সংমিশ্রণ লাগে। সমৃদ্ধ হওয়ার জন্য, আপনাকে নিজেকে এমন এক পথে দাঁড়াতে হবে যা আর্থিকভাবে সমৃদ্ধশালী ক্যারিয়ারের দিকে পরিচালিত করে, তারপরে আপনি যে অর্থ বিনিয়োগ করেন তা বিনিয়োগ করে, সঞ্চয় করে এবং আপনার জীবনযাত্রার ব্যয় হ্রাস করে হ্যান্ডেল করতে হবে। ধনী হওয়া সহজ নয়, তবে অল্প অধ্যবসায় এবং দক্ষ সিদ্ধান্ত গ্রহণের দ্বারা এটি অবশ্যই সম্ভব।

পদ্ধতি 5 এর 1:
বিনিয়োগ

1
শেয়ার বাজারে অর্থ রাখুন। স্টক, বন্ড বা বিনিয়োগের অন্যান্য যানবাহনে অর্থ বিনিয়োগ করুন যা আপনাকে আপনার অবসরকালীন সময়ে চালিয়ে যাওয়ার জন্য বিনিয়োগের বার্ষিক রিটার্ন (আরওআই) দেবে great উদাহরণস্বরূপ, যদি আপনার এক মিলিয়ন ডলার বিনিয়োগ হয় এবং আপনি একটি নির্ভরযোগ্য 7% আরওআই পান, যা প্রতি বছর ,000 70,000, মুদ্রাস্ফীতি কম।
দিনের ব্যবসায়ীদের দ্বারা প্রলুব্ধ হবেন না যারা আপনাকে দ্রুত বেকিং করা সহজ বলে। প্রতিদিন কয়েক ডজন স্টক কেনা বেচা মূলত জুয়া খেলা। আপনি যদি কিছু খারাপ বাণিজ্য করেন – যা করা অবিশ্বাস্যরকম সহজ – আপনি প্রচুর অর্থ হারাতে পারেন। ধনী হওয়ার ভাল উপায় নয়।
পরিবর্তে, দীর্ঘ সময়ের জন্য বিনিয়োগ করতে শিখুন। ভবিষ্যতে বিকাশের জন্য প্রাথমিক যে শিল্পগুলিতে দৃ fund় মৌলিক এবং দুর্দান্ত নেতৃত্ব সহ ভাল স্টক চয়ন করুন। তারপরে আপনার স্টকটি বসতে দিন। এটি দিয়ে কিছু করবেন না। এটিকে উত্থান-পতনের আবহাওয়া দিন। আপনি যদি বুদ্ধিমানভাবে বিনিয়োগ করেন তবে আপনার সময়ের সাথে খুব ভাল করা উচিত।

2
অবসরের জন্য অর্থ সাশ্রয় করুন। সংরক্ষণ করা। মনে হচ্ছে কম লোক অবসর গ্রহণের জন্য পর্যাপ্ত পরিমাণ সঞ্চয় করছে। কিছু মনে করেন তারা কখনও অবসর নিতে পারবেন না। ট্যাক্স-মুলতুবি অবসর গ্রহণের পরিকল্পনা যেমন আইআরএ এবং 401 কে-তে সুবিধা নিন। তারা যে কর চিকিত্সা করে তা অবসর গ্রহণের জন্য দ্রুত সংরক্ষণে সহায়তা করবে।
সামাজিক সুরক্ষায় আপনার সমস্ত আস্থা রাখবেন না। যদিও এটি একটি ভাল বাজি যে আগামী 20 বা তত বছর ধরে সামাজিক সুরক্ষা কাজ চালিয়ে যাবে, কিছু তথ্য বলেছে যে কংগ্রেস যদি সিস্টেমের আমূল পরিবর্তন না করে – হয় কর বাড়িয়ে বা সুবিধা হ্রাস করে – সামাজিক সুরক্ষা পাওয়া যাবে না এটির বর্তমান রূপ। তবে এটি সম্ভবত সম্ভাব্য যে কংগ্রেস সামাজিক সুরক্ষা “স্থির” করার জন্য কাজ করবে। যে কোনও ইভেন্টে, সামাজিক সুরক্ষা তাদের পরবর্তী বছরগুলিতে অবসর গ্রহণকারীদের একমাত্র সংস্থান হিসাবে কখনই ডিজাইন করা হয়নি। এটি এটিকে আরও গুরুত্বপূর্ণ করে তোলে যে আপনি ভবিষ্যতের জন্য সঞ্চয় এবং বিনিয়োগ করুন। [1]
একটি রথ আইআরএ বিনিয়োগ করুন। একটি রথ আইআরএ একটি অবসর অ্যাকাউন্ট যা কর্মজীবী ​​ব্যক্তিরা বার্ষিক 5,500 ডলার অবদান রাখতে পারে। সেই অর্থটি তখন বিনিয়োগ করা হয় এবং যৌগিক সুদ সংগ্রহ করে। আপনি যদি আপনার রথ আইআরএ থেকে অর্থ নেওয়ার জন্য অবসর গ্রহণের বয়স পর্যন্ত অপেক্ষা করেন, তবে যে টাকা আপনি প্রত্যাহার করেন সেটিতে শুল্ক আদায় করা হয় না, কারণ এটি প্রথম যখন আপনি অর্জন করেছিলেন তখন এটি আরোপিত হয়েছিল।
401 (কে) অ্যাকাউন্টে অবদান রাখুন। এটি এমন একটি অ্যাকাউন্ট যা আপনার নিয়োগকর্তা সেট আপ করেন যেখানে প্রাক-করের অবদানগুলি বিনিয়োগ করা যায়। আপনার নিয়োগকর্তা আপনার অবদানের সমস্ত বা অংশের সাথে মেলে বেছে নিতে পারেন। এটি সম্ভবত আপনার জীবনের সবচেয়ে কাছের জিনিসটি “নিখরচায়” পাওয়া যাবে! ম্যাচের পুরো সুবিধা নিতে কমপক্ষে অবদান রাখুন।
বিজ্ঞাপন

3
রিয়েল এস্টেট বিনিয়োগ। তুলনামূলকভাবে স্থিতিশীল সম্পদ যেমন ভাড়ার সম্পত্তি বা ধ্রুবক বর্ধমান অঞ্চলে সম্ভাব্য বিকাশের জমি সম্পদ গড়ে তোলার একটি ভাল উপায়। যে কোনও বিনিয়োগের মতো কোনও গ্যারান্টি নেই। অনেক লোক রিয়েল এস্টেট নিয়ে বেশ ভাল কাজ করেছে। এই ধরনের বিনিয়োগগুলি সময়ের সাথে সাথে মূল্যকে প্রশংসা করতে পারে। উদাহরণস্বরূপ, কিছু লোক মনে করেন যে ম্যানহাটনের একটি অ্যাপার্টমেন্ট কোনও পাঁচ বছরের মেয়াদে মূল্য বৃদ্ধির প্রায় গ্যারান্টিযুক্ত।
4
আপনার সময় বিনিয়োগ করুন। উদাহরণস্বরূপ, আপনি ফ্রি সময় কাটাতে পছন্দ করতে পারেন, তাই কিছু না করার জন্য আপনি নিজেকে কয়েক ঘন্টা সময় দিন। তবে আপনি যদি এই কয়েক ঘন্টা ধনী হওয়ার জন্য বিনিয়োগ করেন তবে আপনি প্রাথমিক অবসর নিয়ে 20 বছরের অবসর সময় (24 ঘন্টা!) পাওয়ার পক্ষে কাজ করতে পারেন। পরে ধনী হওয়ার বিনিময়ে আপনি এখন কি দিতে পারেন? বিনিয়োগের পরামর্শদাতা ডেভ রামসে তার রেডিও দর্শকদের বলতে পছন্দ করেন, “আজ আর কারও মতো বাঁচো না যাতে আপনি আগামীকাল কারও মতো বাঁচতে পারবেন না।”
5
যে ক্রয়গুলি দ্রুত হ্রাস পাওয়ার সম্ভাবনা রয়েছে তা এড়িয়ে চলুন। গাড়ীতে ,000 50,000 ব্যয় করা কখনও কখনও অপব্যয় হিসাবে বিবেচিত হয় কারণ আপনি এতে যে পরিমাণ কাজ রেখেছেন তা নির্বিশেষে পাঁচ বছরের মধ্যে এটি অর্ধেকের বেশি হবে না বলে সম্ভবত। যত তাড়াতাড়ি আপনি প্রচুর পরিমাণে একটি নতুন গাড়ি চালাবেন, এটি প্রায় 20% -25% অবমূল্যায়ন করে এবং প্রতি বছর আপনার নিজের মালিক হিসাবে এটি চালিয়ে যেতে থাকে। [২] এটি একটি গাড়ি কেনা একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ আর্থিক সিদ্ধান্ত নিয়েছে।
বিজ্ঞাপন
6
বোকা জিনিসগুলিতে অর্থ ব্যয় করবেন না। জীবিকা নির্বাহ করা যথেষ্ট কঠিন। আপনি যখন আপনার কঠোর উপার্জনকৃত নগদ অর্থ ব্যয় করছেন তখন এটি কষ্টদায়ক এবং বেদনাদায়ক হয়। আপনি যে অর্থ ব্যয় করেছেন সেগুলি পুনর্বিবেচনা করুন। তারা সত্যই “এটি মূল্যবান” কিনা তা জানার চেষ্টা করুন। এখানে কিছু জিনিস যা আপনি সম্ভবত ধনী হওয়ার পরিকল্পনা করছেন যদি আপনি এত বেশি অর্থ ব্যয় করতে চান না:
লটারির টিকিট। ভাগ্যবান কয়েকজন অর্থ উপার্জন করে। আমাদের বাকিরা এটি হারাবে।
সিগারেটের মতো দুর্ভোগ।

Related Posts