নতুন ইউটিউবে কিন্তু ভিডিওতে ভিউ হয় না বা সাবস্ক্রাইবার আসে না?

আসসালামুআলাইকুম আশা করি সবাই অনেক ভালো আছেন।আমিও ভালো আছি আপনাদের দোয়ায়। গত পর্বে আমি আলোচনা করেছি যে নিজের ক্যারিয়ার গঠনের জন্য কিভাবে ইউটিউব জার্নি শুরু করতে পারেন।এই পর্বে আমি আলোচনা করবো কীভাবে সহজে ইউটিউব থেকে ইনকাম করে নিজের জীবন গঠন করবেন।

 

আপনি কি অনলাইনে ইনকাম করতে চান? আগেই বলেছি যদি চান ইউটিউবের ক্ষেত্রে ও আগে বিবেচনা করুন যে আপনি কি ভালো পারেন সেই বিষয়ে চ্যানেল খুলে ভিডিও আপলোড করুন।এইবার আসা যাক কিভাবে আপনি আপনার চ্যানেল টি গ্রো করবেন এবং শেষে একটি টপিক থাকবে কিভাবে তেমন কোনো কাজ ছাড়াই ইউটিউব থেকে ইনকাম করতে পারবেন।

 

ইউটিউব চ্যানেল থেকে ইনকাম করবেন যেভাবে:

 

ইউটিউব এর কিছু রুলস রয়েছে।যেমন: ১বছরের মধ্যে ১হাজার সাবস্ক্রাইবার এবং ৪০০০ঘণ্টা watchtime পূরণ করতে হয় নাহলে আপনার মনিটাইজেশন অন হবে না।আর মনিটাইজেশন অন নাহলে আপনি ইউটিউব থেকে টাকা ইনকাম করতে করবেন না।এখন বিষয় হলো একজন নতুন ইউটিউবার এর পক্ষে সেটা অনেক কষ্টের হয়।

 

কি করণীয়:

 

১) আপনি ভিডিও আপলোড করে যাবেন। চেষ্টা করবেন একদম ফ্রেশ কন্টেন্ট তুলে ধরার। ভিডিওর কোয়ালিটির দিকে একটু নজর দিবেন।

 

২) বেশিরভাগ নতুন ইউটিউবার একটি ভুল করে সেটা হলো ভিডিও আপলোড করার পর নিজের ভিডিও নিজে দেখে।এমন ভুল করবেন না।নিজের ভিডিও নিজে কখনো দেখবেন না।প্রয়োজনে আপনি একটা কাজ করতে পারেন আপনার ভালো কোনো বন্ধুর মোবাইল থেকে সেটা ফুল দেখবেন। এতে হবে কী, আপনার ভিডিওটা আরো মানুষের কাছে শো করবে।

 

৩) ইউটিউব হলো এমন একটা প্লাটফ্রম এখনে আপনার ভিডিও টা প্রথমে ইউটিউব থেকে কয়েকজনের কাছে শো করানো হবে এখন সেই কয়েকজন এর ইউটিউব হোম পেজে ভিডিও টি যাবে।এখন আপনার থাম্বনেইল দেখে যদি কেউ ভিডিওটিতে ক্লিক করে তাহলে সেটি আরো মানুষের কাছে যাবে। সুতরাং বুঝতে হবে আপনার ভিডিওর থাম্বনেইল এর দিকে গুরুত্ব দিতে হবে।

 

৪)ভিডিওটি আপলোড করা মাত্র আপনাদের বন্ধুদেরকে ভিডিওটি শেয়ার করবেন এবং আপনার ভালো বন্ধুদের কে বলবেন ভিডিও টি শেয়ার করার জন্য।

 

৫)ফেসবুক সার্চবারে যাবেন এবং সার্চ করবেন BD Youtube Subscriber Bake to Bake এমন লিখে সার্চ করলে আপনাদের সামনে অনেক গ্রুপ চলে আসবে।সেখানে দেখবেন প্রতিনিয়ত অনেক পোস্ট করা হয়। আপনি কি করবেন? আপনার ইউটিউবে আপলোড করা ভিডিও টির লিংক কপি করে ফেসবুক গ্রুপে পোস্ট করবেন। এমন অনেক গ্রুপ আছে সবগুলোতে এড হইয়ে যাবেন এরপর সবার পোস্ট এর কমেন্ট সেকশন এ গিয়ে আপনার লিংক টি কমেন্ট করবেন।দেখবেন অনেক আপনাকে ইনবক্সে বলবে লাইক ব্যাক এর কথা। এভাবে আপনি আপনার নতুন চ্যানেল টির ভিডিও ভাইরাল করতে পারেন।

 

আপনার একটি ভিডিও ভাইরাল হলেই দেখবেন আপনার চ্যানেল গ্রো করা শুরু হবে।

 

ধন্যবাদ।

Related Posts

2 Comments

মন্তব্য করুন