নিজেকে ব্যর্থ মনে না করে, জীবনকে নিয়ে সপ্ন দেখো।

আসসালামু আলাইকুম!

স্বাগতম grathor.comএর সকল বন্ধু কে,

কেমন আছেন আপনারা সকলে?  আশা করি আপনারা সকলে আল্লাহ তায়ালা এর অশেষ রহমতে ভালো আছেন, আমিও আল্লাহ তায়ালা এর অশেষ রহমতে ভালোই আছি। তাই আসুন সকলে মিলে আল্লাহ তায়ালা এর শুকরিয়া আদায় করি। আলহামদুলিল্লাহ।

তো বন্ধু গন, আমি আজ আলোচনা করবো, কীভাবে নিজেকে নিয়ে সপ্ন দেখবেন, যদি লেখাটা মনোযোগ দিয়ে পাঠ করেন, আপনার মূল্যবান সময় নষ্ট হবে না।

জীবন একটি মহা মূল্যবান সম্পদ তা যদি একবার হরিয়ে যায়, তা কখনো ফিরে পাওয়া সম্ভব হবে না,  এই জীবন কোন মানুষের হাতে তৈরী নয়, এটা সয়ং আল্লাহ তায়ালা এর সৃষ্টি।

আমরা অনেকে কোন কাজে নাকাম হলে আত্না হত্যা করি, বিশ খেয়ে ফেলি, ফাঁশি  দিয়ে ফেলি, এক কথায় নিজের জীবন কে নিজে শেষ করে ফেলি,।

হে আমার ভাই তুমি কেনো নিজের এতো সুন্দর জীবনকে নিজ হাতে হত্যা করছে। তুমি জানো এই জীবনের কত দাম?  জানো না জানলপ আত্না হত্যা করতে না।

তোমার এই ছোট্ট জীবনে আল্লাহ তায়ালা তোমাকে কতো কিছু দান করেছে, তেমাকে একটা মহা মূল্যবান “মা ” দিয়েছেন, তোমাকে কত সুন্দর একটা “বাবা” দিয়েছে, আরো কত আপনজন, ভাই,বোন, ছেলে, মেয়ে, স্ত্রী, তারপরেও তুমি তাদের সকলকে ছেড়ে নিজে নিজে পরপরে চলে যাচ্ছো।

আল্লাহ তায়ালা চাচ্ছে তুমি দুনিয়ায় থেকে আল্লাহ তায়ালা এর ইবাদাত করতে, তুমি আল্লাহ তায়ালা এর চাওয়াকে না করে দিলে, তোমার যেই মা বাবা, নিজে খেয়ে না খেয়ে তোমাকে লালন পালন করেছে, তুমি সেই মা বাবাকে ছেড়ে ইচ্ছে করে চলে যাচ্ছো,।

হে আমার ভাই, তুমি একদিন এই দুনিয়া থেকে চলে যাবে ঠিক, কিন্তু আল্লাহ তায়ালা তোমাকে একটা সময় দিয়েছে, যখন তোমার সময় শেষ হয়ে যাবে, তখন আল্লাহ তায়ালা  তোমাকে নিয়ে যাবে, তখন আর কিছুই করার নেই।

তুমি কি জানো তোমার জীবনকে নিজ হাতে হত্যা করে, তুমি কি শাস্তির মালিক হয়েছো?  তোমাকে কঠিন শাস্তি ভোগ করতে হবে।

যার কষ্ট তুমি সয্য করার মতো তুমি উপযুক্ত নও।

হে ভাই আমার, তুমি কেনো চলে যাবে, যদি আল্লাহ তায়ালা তোমাকে না নেয়। তুমি হয়তো প্রেম ছেক খেয়ে আত্না হত্য করতে চাও, বা কোন বড় ধরনের কষ্টে শিকার হওয়ার করনে তুমি আত্না হত্যা করতে চাও, তাই না।?

ভাই আমার, বিপদে পড়লে নৈরাশ হতে নেই, আল্লাহ তায়ালা, প্রবিত্র কোরআনে বলেছেন, তোমরা, “আল্লাহ তায়ার রহমত হতে নৈরাশ হইওনা “, আল্লাহ তায়ালা প্রবিত্র কোরআনে অন্য আরেক জায়গায় বলেছেন, তোমরা, আল্লাহ তায়ালা এর কাছে, নামাজ এবং রোজার মাধ্যমে পার্থনা করো।

হে আমার ভাই ও বন্ধুরা তাহলে কেনো আমরা বিপদে পড়লে ধর্য হারা হয়ে আত্মা হত্যা করবো।

তা-ই আমার আমার ভাইয়েরা আমি তোমাদের পায়ে হাত দিয়ে বলছি ভাই আমার, তোমরা কখনো আত্না হত্যা না করে নিজের জীবন-কে নিয়ে ইসলামী সঠিক বিষয়ে সপ্ন দেখুন।

আসসালামু আলাইকুম ওরহমাতুল্লাহ!

Related Posts