নিজের বেষ্ট টাই দাও সব সময়!!!

একজন বয়স্ক মিস্ত্রি তার কাজ থেকে অবসর নিতে চাইলো।তাই সে মালিকের কাছে গিয়ে বললো বস,আমি এই বাড়ি বানানোর পরে কাজ থেকে অবসর নিয়ে স্ত্রী এবং সন্তানদের সাথে সময় কাটাতে চাই।

আর মালিক এতে কিছুটা দুঃখ পেল কারন সে ছিলো সব থেকে পরিশ্রমী এবং দক্ষ রাজমিস্ত্রী।মালিক বললো ঠিক আছে তবে তুমি কি চলে যাওয়ার আগে আর একটি বাড়ি বানাতে আমাকে সাহায্য করবে।বয়স্ক রাজমিস্ত্রী সানন্দে তার এই প্রস্তাবে রাজি হয়ে গেল।

কিন্তু কাজ শুরু করার পর দেখা গেলো সে আর আগের মত মন দিয়ে কাজ করছে না।সব সময় তার অবসরের কথা ভেবে অন্যমনস্ক থাকে।সব সময় বাড়ির চিন্তা করতো।তাই তিনি এর আগে যত কাজ করেছেন সব থেকে এই কাজটাই খারাপ হয়েছে।

যখন সে বাড়িটি করা শেষ করলো তখন মালিক বাড়িটি দেখতে এলো এবং তার হাতে একটি চাবি দিয়ে বললো এটা আজ থেকে তোমার বাড়ি, এটা আমার পক্ষ হতে তোমার জন্য উপহার।

একথা শোনার পরে বৃদ্ধ আফসোস করতে লাগলো!আর মনে মনে বলতে লাগলো হায়!হায়!আমি যদি একবার জানতাম এটা আমার বাড়ি।তাহলে এটাই হতো আমার জীবনের সেরা কাজ।

বাস্তবেও আমরা প্রতিটা দিন আমাদের জীবনকে এই বাড়ির মতই  তৈরি করে চলছি।কিন্তু আমরা তা প্রায় ভুলে যাই।তাই আমরা যে কোন কাজে কম পরিশ্রমটা করি এবং কম বেস্ট টা দিতে চেষ্টা করি।  আমরা যদি এই সত্যটা উপলব্ধি করতে পারি তবে আমরা হয়তো আমাদের সেরা পরিশ্রমটাই দিতে পারবো।

Related Posts