পাকিস্তানকে হারাতে পারলে বাংলাদেশের লাভ হবে ।

আসসালামুয়লাইকুম বন্ধুরা , আশা করি আপনার অনেক ভালো  এবং সুস্থ আছেন।

 

বন্ধুরা আমরা সবাই বাংলাদেশের ক্রিকেট খেলা দেখত পছদ করি । রিসেন্টলি খলে শুরু হতে যাচ্ছে বাংলাদেশ ও পাকিস্তান । আমরা সবাই আশাহত আমাদের বাংলাদেশ জিততে পারবে  কি না। আজ আমি আপনাদের জানাব পাকিস্তান ও বাংলাদেশ জিতলে বাংলাদেশের কোন লাভ হবে না।

ক্রিকেটের অল্রাউন্ডার সাকিব আল হাসান বলেনঃ শ্রীলঙ্খা যখন শেষবারের মতো পাকিস্তানে গিয়েছিল তখন তারা ৩-০ পয়েন্টে জিতে এসেছিল। তাই আমাদের ও প্রত্যকে সবার ক্রিকেট ভালো করে খেলা উচিত।

বর্তমানে সবচেয়ে টি-টুয়েন্টিতে র‍্যাংকিং করেছে পাকিস্তান। পাকিস্তান সেখানে অনেক ভালো করেছে। কিন্তু বাংলাদেশ করতে পারে নি। আর এই খেলাটি হবে পাকিস্তানের মাটিতে। বাংলাদেশের  টাইগাররা কি  পারবে পাকিস্তানদের হারাতে? এ  আশা নিয়ে প্রতিটি বাঙালি জেগে আছে।

এখন আমাদের মনে প্রশ্ন আসতে পারে কাজ টি  কি সহজ ?

কাজটি মোটেও সহজ নয়। কাজটি অনেক কঠীন।

সফল্ভাবে  করতে পারে র‍্যাংকিংয়ের  বড় ধরনের পুরস্কার অপেক্ষা করছে মাহ্মুদুল্লাহ রিয়াদের দল । এই সিরেজের  জয়- পরাজয়  উপর কি কোন প্রভাব করতে পারে। হ্যা  একটু  প্রভাব পরতে পারে । সেটি সিরিজের  দিন দেখে নেও্ইয়া  যাবে।

পাকিস্তান যদি ৩-০ পয়েন্টে জেতে তাহলে দুই দলের  অবাস্থান আগের মত চলবে। বাংলাদেশ  ধোবাল ধোলাই করতে পারলে পাকিস্তান একটি মাত্র র‍্যাংক পাবে। তখন  বাংলাদেশ দুই পয়ন্টের জন্য হেরে যাবে।

 

পাকিস্তান যদি দুই বা এক পয়েন্টে জেতে যায় তাহলে বাংলাদেশীর কাছে অনেক ক্ষতি পাকিস্তানি বাবরদের। তখন তারা র‍্যাংকিং  দুইইয়ে নেমে যাবে। অন্যদিকে বাংলাদেশ  যদি জেতে তাহলে তিন পয়েন্ট পেয়ে যাবে ।এবং র‍্যাংকিং হবে তাড়াতাড়ি।

পাকিস্তানি বিপক্ষে টি টোয়েন্টি   সিরিজের  টানা হারলে   বাংলাদেশের খুব একটা ক্ষতি হবে না। তাই আমরা সবাই আশা করব বাংলাদেশ  ভালোভাবে খেলতে পারবা। যদি বাংলাদেশের টাইগার তরুণ রা অন্যদেশের মাটতে যেয়ে তাদের দেশকে হারিয়ে দিতে পারে তাহলে পাকিস্তানকেও হারিয়ে দিতে পারবে আম্র সোনার বাংলার ছেলেরা। আমরা সবাই দোয়া করি বাংলাদেশের তরুণরা।

 

ধন্যবাদ আপনাদের সবাইকে আমদের পোষ্ট টা কষ্ট করে পড়ার জন্য।

 

 

Related Posts

8 Comments

মন্তব্য করুন