পাহাড় এবং মেঘ নিয়ে ক্যাপশন

আমাদের আত্মাকে আরও বাড়িয়ে তোলার জন্য আমাদের পাহাড়ের ভ্রমণের অতি প্রয়োজন! আপনি যখন পাহাড়ে আরোহণ করবেন, চড়াবেন,মেঘ পর্বতমালার সাথে মিলবে তখন আপনি যে উচ্ছ্বাস, রোমাঞ্চ এবং সাফল্যের অনুভূতিটি পান তা অতুলনীয়। আপনি নীচের বিশ্বে পাহাড়ের শীর্ষে এবং এক নজরে পৌঁছানোর সাথে সাথে সমস্ত কিছু তুচ্ছ এবং তুচ্ছ মনে হয়। এই অনুভূতিটি কথায় প্রকাশ করা অসম্ভব (তবে তারপরে আমরা সর্বদা অন্যের কথা ধার নিতে পারি এবং এভাবে সুন্দর পাহাড়ের উদ্ধৃতি এবং পর্বত শিরোনামগুলির এই তালিকাটি আপনার উদ্ধার করতে আসে)। 

এছাড়াও, পাহাড় ও মেঘের অপরুপ দৃশ্য আমাদের উপর যে জ্ঞান এবং রোমাঞ্চ জীবনের পাঠ পাঠ করা হয় তা কখনই কোনও বইয়ের পাতায় পাওয়া যায় না। এই কারণেই বিশ্বজুড়ে কবি, লেখক, সংগীতশিল্পী, চিত্রশিল্পী এবং অন্যান্য শিল্পীরা বিনয়, কঠোর পরিশ্রম, চ্যালেঞ্জ, সাফল্য, সৌন্দর্য এবং অন্বেষণে প্রচুর জীবনের রূপক হিসাবে পাহাড়কে ব্যবহার করেছেন। তারা যখনই জীবনের বিষয়ে কথা বলে পাহাড়কে উদ্ধৃত করে। পর্বতমালার একটি দু: সাহসিক কাজ আমাদের সূক্ষ্ম মানুষের রূপ দিতে পারে। এবং আপনার বাচ্চাদের পাহাড়ে নিয়ে যাওয়া জরুরী কারণ এটি কেবল তাদের প্রকৃতির প্রশংসা করে না, তবে তাদেরকে বৃহত্তর উন্নত জীবনের জন্য প্রস্তুত করে তোলে।

আমি ভালবাসি পাহাড়ের মানুষ কতটা সাধারণ এবং নম্র। আমি ভালবাসি কীভাবে আমার সামনে দুর্বল পাহাড়ের দৃশ্যের সাথে এক কাপ গরম চা জীবন উপার্জন করে। আমি ভালবাসি যে কীভাবে একটি প্রত্যন্ত প্রান্তরে শিখরে পৌঁছায় যে আপনাকে শিখায় যে কোন চ্যালেঞ্জ ছাড়াই আপনি জীবনে সাফল্য পেতে পারেন না। 

আমি ভালোবাসি পাহাড়ের মেঘমালা। পাহাড়ের কোলে  মেঘেরা ভিড় করে থাকে সকাল থেকে সন্ধ্যা অবধি! বিভিন্ন ধরনের মেঘেরা ছুতে আসে বুনো হাসের দলের মত,শিল্পীর রংতুলির মত,স্বচ্ছ তুলোর মত। কখনো একাকি,কখনো দলবেধে,কখনো সারি সারি করে দিগন্ত বিস্তৃত। ভালোবাসি তাদের সর্বক্ষন।

Related Posts

6 Comments

মন্তব্য করুন