পাহাড় নিয়ে ফেসবুক স্ট্যাটাস

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগণ। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলে নিজ নিজ অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনাই ব্যক্ত করি সব সময়। পাহাড় নিয়ে ফেসবুক স্ট্যাটাস –

ভ্রমনপিয়াসী মানুষদের বরাবর ভ্রমণ এক আনন্দকর অভিজ্ঞতার নাম।সকলে চায় ভ্রমন করতে। ভ্রমন মানুষ এর শরীর এবং মন চাংগা করার একমাত্র মাধ্যম।ভ্রমন আমাদের সকল চিন্তা এবং খানিকটা কাজের চাপ থেকে মুক্তি দেয়।তাই এখন সবাই খানিকটা সময় পেলে ভ্রমণে যায়।

ভ্রমনের ক্ষেত্রে এক এক জনের এক এক রকম পছন্দ।কারো পছন্দ সাগর, কারো পছন্দ পাহাড় কিংবা কারো কারো পছন্দ হলো নদী।পাহাড়ের নৈসর্গিক ঝরণা ধারা মানুষকে আকর্ষণ করে গভীরভাবে।তাই পাহাড় পছন্দ করেন না এমন মানুষ খুজে পাওয়া দুষ্কর হবে।যারা ট্র‍্যাকিং পছন্দ করেন কিংবা ভ্রমনের নানান ধরণের রোমাঞ্চকর অভিজ্ঞতা অর্জন করতে চান তাদের কাছে পাহাড় ভ্রমন এক অন্যতম অধ্যায়ের নাম।আমাদের জীবনের এমন অনেক পরিস্থিতি আসে যেখানে আমাদের কঠিন হয়ে নানান ধরণের পরিস্থিতি মোকাবেলা করতে হয়।সেই সব পরিস্থিতি সঠিকভাবে মোকাবেলা করার জন্য পাহাড় আমাদের কঠিন হতে শিখায়।

আমরা জীবনের নানান ধরণের পরিস্থিতিতে হাপিয়ে উঠি। তখন কোন ধরণের কুল কিনারা পাইনা।ঠিক তেমনি পাহাড় ভ্রমণে গেলে আমরা যখন দিশা হাড়িয়ে ফেলি আমাদের অবস্থা ঠিক এমনি হয়। কিন্তু আমরা ঠিক কোন না কোন ভাবে কম্পাসের সাহায্য সঠিক দিক নির্দেশ করতে পারি। মানুষ যখন পাহাড়ে ভ্রমনে যায় তখন তাদের যাত্রা খুব কঠিন হয়। বিস্তীর্ণ জরাজীর্ণ পথ অতিক্রম করতে হয়।কিন্তু যখন চুড়ায় পৌছে যায় তখন বিজয়ের হাসি হাসতে হয়।ঠিক তেমনি আমাদের জীবনও এমন।নানান ধরণের কষ্টকর অভিজ্ঞতা হবে।কোন একসময় সকল বাধা বিপত্তি অতিক্রম করে জীবনে আপনি সফল হবেনই।

সামনে নতুন কোন টপিক নিয়ে হাজির হব আপনাদের সামনে।ধন্যবাদ সবাইকে।
মাস্ক পড়ুন
সুস্থ থাকুন

Related Posts

12 Comments

মন্তব্য করুন