পিপল পার আওয়ার থেকে টাকা ইনকাম যেভাবে করবেন?

বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় একটি প্লাটফর্ম হল পিপল পার আওয়ার। এটি মূলত অনলাইনে ফ্রিল্যান্সিং ইনকাম করার সবচেয়ে জনপ্রিয় একটি ওয়েবসাইট। যারা মূলত ফ্রিল্যান্সিং শিখতে চান এবং বিশ্বস্ত ওয়েবসাইট ফ্রিল্যান্সিং করার জন্য, তাদের জন্য পিপল পার আওয়ার ওয়েব সাইট ইনকাম করার জন্য বেস্ট। এককথায় আপনি যদি ফ্রিল্যান্সিং করার জন্য ভালো কোন ওয়েবসাইট খুঁজে থাকেন তাহলে এটি হলো সেটি যেখানে আপনি নিঃসন্দেহে ফ্রিল্যান্সিং শুরু করতে পারেন।

তো বন্ধুরা আজকে আমরা পিপল পার আওয়ার ওয়েবসাইটের ইনকাম করার বিষয়ে বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব। তবে পিপল পার আওয়ার ওয়েবসাইটের বিভিন্ন ধরনের নিয়ম-নীতি রয়েছে এবং কাজের অনেকগুলো ক্যাটাগরি রয়েছে। সুতরাং আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়লে অনেক বিষয়ে আশাকরি পিপল পার আওয়ার থেকে টাকা ইনকাম বিষয় অনেক কিছু জানতে পারবেন।

পিপল পার আওয়ার ওয়েবসাইটে টাকা ইনকাম করার জন্য প্রথমত?

বন্ধুরা পিপল পার আওয়ার ওয়েবসাইট কিন্তু যেকোনো ওয়েবসাইট নয় এটি বর্তমান সময়ের সবচেয়ে জনপ্রিয় অন্যতম একটি ওয়েবসাইট। যে কেউ চাইলেই এই ওয়েবসাইটে রেজিস্ট্রেশন করে ফিলান্সিং কাজ শুরু করতে পারে। ঠিক এই কারণেই প্রথমত আপনি যদি ফ্রিল্যান্সিং পেশা কে নিজের ক্যারিয়ার হিসেবে বেছে নিতে চান তাহলে এই ওয়েবসাইটে আসতে পারেন। এখন আপনি যদি ফ্রিল্যান্সিং না জানেন বা করতে না পারেন তাহলে এই ওয়েবসাইটে এসে কোন লাভ হবে না।

কিন্তু আপনি যদি ফ্রিল্যান্সিং এর কোন কাজ লাঞ্চার দের কাছ থেকে কুড়িয়ে নিতে চান তাহলে আসতে পারেন। কারণ এই প্লাটফর্ম প্রতিষ্ঠান প্রচুর পরিমাণে ফ্রিল্যান্সার রয়েছেন। আপনি চাইলে তাদের কে কাজে লাগিয়ে আপনার নির্ধারিত কাজগুলো খুব সহজে করে নিতে সক্ষম হবেন।

পিপল পার আওয়ার ওয়েবসাইটে যে কেউ চাইলে টাকা ইনকাম করতে পারবে?

পিপল পার আওয়ার ওয়েবসাইটে টাকা যদি আপনি ইনকাম করতে চান তাহলে হয়তো, আপনার কিছু হলে শুরুতেই প্রশ্ন আসতে পারে যে যে কেউ চাইলে পিপল পার আওয়ার ওয়েবসাইটে টাকা ইনকাম করতে পারবে কিনা।

বন্ধুরা ফ্রিল্যান্সিং ব্যবসা সম্পর্কে আশাকরি আপনারা একটু হলেও জানেন যে কিভাবে ফ্রিল্যান্সিং ব্যবসা করতে হয়। মূলত আপনি যদি ফ্রিল্যান্সিং করতে জানেন তাহলে অবশ্যই পিপল পার আওয়ার ওয়েবসাইটে টাকা ইনকাম করতে পারবেন কোন প্রকার সমস্যা ছাড়াই।

তবে আপনার অবশ্যই নির্ধারিত বয়স থাকতে হবে কমপক্ষে 18 এবং সেই হিসেবে আপনার ফ্রিল্যান্সিং কাজের কয়েকটি ক্যাটাগরির বিষয়ে ফ্রিল্যান্সিং যোগ্যতা অর্জন করতে হবে। ফ্রিল্যান্সিং সম্পর্কে এটুজেট ভালোভাবে না জেনেও আপনি কিংবা যে কেউ চাইলে পিপল পার আওয়ার ওয়েবসাইটে টাকা ইনকাম করতে পারবে।

পিপল পার আওয়ার ওয়েবসাইট টাকা ইনকাম করার জন্য সাধারণত?

পিপল পার আওয়ার ওয়েবসাইটে টাকা ইনকাম করার জন্য, যদি আপনি এই জনপ্রিয় ওয়েব সাইটে আসতে চান, তাহলে আপনার অবশ্যই যোগ্য ধৈর্য এবং পরিশ্রমী হয়ে কাজ করতে হবে। ধৈর্য হারিয়ে আপনি যদি এই পিপল পার আওয়ার ওয়েবসাইটে আসেন তাহলে আপনার জন্য সেটা খুবই দুঃখজনক।

কারণ অধৈর্য এবং পরিশ্রমী নয় এরকম ব্যক্তি পিপল পার আওয়ার ওয়েবসাইটে সফলতা অর্জন করতে পারবে না। তাছাড়া এই ওয়েবসাইটের নির্দিষ্ট কিছু নিয়ম-নীতি যেগুলো আপনাকে অবশ্যই মেনে চলতে হবে। তা না হলে আপনি কখনোই ফ্রিল্যান্সিং কিংবা অন্যান্য যে কোন পেশা অথবা এই পিপল পার আওয়ার ওয়েবসাইটে টাকা ইনকাম করতে সক্ষম হবেন না।

প্রিয় বন্ধুরা যাইহোক এতক্ষণে আমরা অনেক বিষয়ে জেনেছি এখন মূল বিষয় হলো যে, পিপল পার আওয়ার ওয়েবসাইটে কাজের ক্যাটাগরি কি কি যেগুলো ফ্রিল্যান্সারগণ সেগুলো করতে সক্ষম হয়! আপনি যদি পিপল পার আওয়ার ওয়েবসাইটে আসেন তাহলে অনেক ধরনের ক্যাটাগরির কাজ পাবেন। তাকে জনপ্রিয় কয়েকটি ক্যাটাগরির তালিকা নিচে দেওয়া হল।

পিপলপারআওয়ার ওয়েবসাইটের কাজের ক্যাটাগরিসমূহ হলোঃ

  • টেকনোলজি ও প্রোগ্রামিং
  • রাইটিং ও ট্রান্সলেশন
  • ডিজাইন
  • ডিজিটাল মার্কেটিং
  • ভিডিও, ফটো ও ইমেইজ
  • বিজনেস
  • মিউজিক ও অডিও
  • মার্কেটিং ব্র‍্যান্ডিং ও সেলস
  • সোশ্যাল মিডিয়া
  • একাউন্ট তৈরি ও প্রোফাইল বিল্ডিং

পিপল পার আওয়ার ওয়েবসাইটে অ্যাকাউন্ট তৈরি করার সঠিক নিয়ম?

পিপল পার আওয়ার ওয়েবসাইটে এখন আপনি যদি একটি অ্যাকাউন্ট তৈরি করতে চান তাহলে অবশ্যই আপনার সঠিকভাবে অ্যাকাউন্টটি তৈরি করতে হবে। তা না হলে এই প্লাটফর্মে এসে আপনি আপনার কোন লাভ হবে না। আপনি ফ্রিল্যান্সিং কাজ করেন কিংবা মনে করেন এই পিপল পার আওয়ার ওয়েবসাইটের সার্ভিস গুলো উপভোগ করার জন্য আপনারা অবশ্যই একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে। চলুন বন্ধুরা পিপল পার আওয়ার ওয়েব সাইটে কিভাবে সঠিক নিয়মে অ্যাকাউন্ট তৈরি করতে হয় এ বিষয়ে একটু জেনে আসি।

  • প্রথমত পিপলপারআওয়ার এর রেজিস্ট্রেশন পেজে প্রবেশ করুন।
  • “I want to work as a freelancer” এ ক্লিক করুন
  • এরপর নিচে থাকা “Sign up with Facebook” বা “Sign up with email” অপশন সিলেক্ট করুন
  • “Sign up with email” সিলেক্ট করলে সেক্ষেত্রে নাম, ইমেইল ও পাসওয়ার্ড প্রদান করে Sign Up বাটনে ক্লিক করুন।

খুব সহজেই কিন্তু আপনারা এভাবে করে পিপল পার আওয়ার ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিতে পারবেন। যদিও বিষয়টি একেবারে সোজা তবে যারা একেবারেই লোয়ার লেভেলস আশা করি তারা সহজে বিষয়টি বুঝতে পারবে এবং উপকৃত হবে।

পিপল পার আওয়ার ওয়েবসাইটে নিজের একাউন্ট কাস্টমাইজেশন?

যখন আপনি পার আওয়ার ওয়েবসাইটে একটি অ্যাকাউন্ট তৈরি করবেন তখন অ্যাকাউন্ট তৈরি করলেই কিন্তু আপনার কাজ শেষ নয়। যদি আপনার উদ্দেশ্য থাকে এখানে এসে ফ্রিল্যান্সিং করার জন্য তাহলে অবশ্যই আপনার অ্যাকাউন্ট কাস্টমাইজেশন করে নিতে হবে।

পিপল পার আওয়ার ওয়েবসাইটে আপনার অ্যাকাউন্টটি যদি কাস্টমাইজেশন না করা থাকে তাহলে আপনার কাছে কোনো গ্রাহক পৌঁছাবে না। সুতরাং আপনার অ্যাকাউন্ট তৈরি করেও কোন লাভ হবে না। চলুন বন্ধুরা এখন আমরা পিপল পার আওয়ার ওয়েবসাইটে একাউন্ট কিভাবে কাস্টমাইজেশন করতে হয় এ বিষয়ে জেনে আসি!

প্রোফাইল বিল্ডিং কাজ পাওয়ার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ ফ্যাক্টর। বায়াররা যাতে ফ্রিল্যান্সারকে সহজে খুঁজে পেতে পারে সে উদ্দেশ্যে প্রোফাইল কাস্টমাইজেশনকে বলা হচ্ছে প্রোফাইল বিল্ডিং।

একটি প্রোফাইল বিল্ড করতে বা গড়ে তুলতে ফ্রিল্যান্সিং ক্যারিয়ার সম্পর্কিত যত বিস্তারিত তথ্য আছে, তা আপনার প্রোফাইলে তুলে ধরুন। বায়ারকে কাজ প্রদানে আগ্রহী করে তুলতে এই বিষয়টি খুব গুরুত্বপূর্ণ।

একটি সম্পূর্ণ প্রোফাইলে প্রোফাইল পিকচার, বায়ো ডেসক্রিপশন, কাজের ক্যাটাগরি, আগের প্রজেক্টসমূহ, এভারেজ সেলিং প্রাইস, ইত্যাদি বিষয়ের উল্লেখ থাকা একান্ত জরুরি।

র‍্যাংকিং এলগরিদম ব্যবহার করে পিপলপারআওয়ার সাইটে ফ্রিল্যান্সারদের প্রোফাইল র‍্যাংক হয়। তাই প্রোফাইল যত সমৃদ্ধ হবে, র‍্যাংকিং ততো ভালো হবে। ফলাফলস্বরুপ বায়ারগণ সহজে প্রোফাইল খুঁজে পাবেন ও সুযোগ অফার করতে আগ্রহী হবেন।

প্রিয় বন্ধুগণ আশা করি আপনারা পিপল পার আওয়ার ওয়েবসাইটে নিজের একাউন্ট কাস্টমাইজেশন বিষয়ে একটু হলেও ধরনের সাথে এসেছে। সুতরাং এখন আপনার আসল কাজটি হলো সঠিকভাবে নিজের অ্যাকাউন্ট কাস্টমাইজেশন করে আপডেট করে নেওয়া।

দেখতে দেখতে আমরা আর্টিকেলের একেবারে শেষে চলে আসলাম। বন্ধুরা যদি আপনারা সত্যিই এই পিপল পার আওয়ার এর সাইডে কোন ধরনের সার্ভিস উপভোগ করতে আগ্রহী থাকেন তাহলে সঠিক নিয়মে এখানে একটি অ্যাকাউন্ট তৈরি করে নিন।

তারপর আপনার একাউন্টে সঠিক তথ্য দিয়ে কাস্টমাইজেশন কমপ্লিট করুন এবং সাথে সাথে আপনার বায়ো ডাটা সকল তথ্য গুলো নির্ভুলভাবে দেওয়ার চেষ্টা করুন। এখানে একটি কথা অবশ্যই আপনার মনে রাখা উচিত যে, বর্তমান সময়ে পিপল পার আওয়ার ওয়েবসাইট খুবই জনপ্রিয় একটি প্রতিষ্ঠান। তাই এখানে অসৎভাবে এসে খারাপ উদ্দেশ্যে মানে একেবারে আপনার বোকামি আসাটা।

পিপল পার আওয়ার ওয়েবসাইটে টাকা ইনকাম করা বিষয় শেষ পরামর্শ?

পিপল পার আওয়ার ওয়েবসাইটে যারা মূলত ফ্রিল্যান্সিং করে তারাই ইনকাম করতে সক্ষম হবে। কারণ এই ওয়েবসাইটগুলোতে আপনি অনেক ধরনের ক্যাটাগরির কাজ করতে পারবেন যেগুলো ফ্রিল্যান্সিং করার জন্য খুবই উপযোগী।

আপনি যদি ফ্রিল্যান্সিং করতে চান তাহলে আপনার জন্য এই পিপল পার আওয়ার ওয়েবসাইট বেস্ট হবে বলে মনে করি। বাংলাদেশসহ সারা বিশ্বের প্রায় সকল লোক এই ওয়েবসাইটে এসে ফ্রিল্যান্সিং করে নিজের ক্যারিয়ার গঠন করে নিয়েছে।

তবে সর্বোপরি আপনাদের কাছে একটাই অনুরোধ থাকবে যে যারা মূলত এখানে অর্থাৎ পিপল পার আওয়ার ওয়েবসাইটে টাকা ইনকাম করার উদ্দেশ্যে আসবেন তারা, এই ওয়েবসাইটের নিয়ম-নীতি মেনে কাজ করবেন। যদিও ওয়েবসাইটের নিয়ম নীতি ব্যতীত এই ওয়েবসাইটে আশা আপনার বোকামি হবে।

কারণ এডমিনগণ আপনার একাউন্ট সাসপেন্ড করে দিতে দ্বিধাবোধ মনে করবেনা যদি আপনি এই ওয়েবসাইটের নিয়ম-নীতি অমান্য করে কাজ করেন। তাই নিজের ধৈর্য পরিশ্রম এবং সততা নিয়ে এই ওয়েবসাইটের কাজ করবেন ‌। আশা করি তাহলে আপনারা এই ওয়েবসাইডে এসে সফলতা অর্জন করতে সক্ষম হবেন।

Related Posts

8 Comments

  1. https://blog.jit.com.bd/indian-earning-site-3969
    Indian সাইট খুব ভালো ইনকাম দিচ্ছে রেজিস্টার করলেই ১$ বোনাস এবং 1$ হলেই পেমেন্ট নিতে পারবেন।লিংক ক্লিক করে ঘুরে আসার আমন্ত্রন রইলো দেখে ভালো লাগলে করবেন। ধন্যবাদ 🥰

মন্তব্য করুন