প্রযুক্তি সম্পর্কে আপডেট থাকার জন্য আপনি যে ৫টি ওয়েবসাইট পড়তে পারেন।

বর্তমান সময়ে প্রযুক্তির গুরুত্ব সম্পর্কে আমরা সবাইকে জানি। প্রযুক্তি খুব দ্রুত পরিবর্তিত হচ্ছে এবং এই পরিবর্তনের সঙ্গে যারা দ্রুত খাপ খাইয়ে নেবে তারাই এগিয়ে যাবে, আর যারা দেরি করবে তারা ছিটকে পড়বে। তাই বর্তমান সময়ে  প্রযুক্তি সম্পর্কিত খবর রাখা এবং আপডেট থাকা আমাদের জন্য খুবই জরুরী।অনলাইন প্রকাশনা এবং ব্লগগুলির উত্থানের ফলে কম্পিউটার, মোবাইল গ্যাজেট, সফ্টওয়্যার এবং অপারেটিং সিস্টেম সম্পর্কিত তথ্যের জোয়ার দেখা দিয়েছে। এই  বিশাল তথ্য ভান্ডার  থেকে আপনি কোন ওয়েবসাইটগুলির উপর ভরসা করবেন তা নির্ধারণ করা কষ্টসাধ্য। এখানে বেশ কয়েকটি নির্ভরযোগ্য ওয়েবসাইট সম্পর্কে আলোচনা করা হলো। এগুলি আপনাকে প্রযুক্তিগতভাবে আপডেট রাখতে রাখতে সহায়তা করবে।

১। Arstechnica.com

আমাদের তালিকার প্রথমে আছে Arstechnica.com ।এই সাইটটি প্রায় দুই দশক ধরে বিশ্বস্ততার সাথে সার্ভিস দিয়ে যাচ্ছে। কনডে নেস্টের(Conde Nast) মালিকানাধীন প্রকাশনাটি টেক প্রফেশনাল এবং নন-প্রফেশনাল উভয়ের জন্যই একান্ত প্রয়োজনীয়। Arstechnica-তে বিভিন্ন ধরণের সংবাদ এবং সম্পাদকীয় রয়েছে যা ব্যবসায়, আইনী বিধিবিধান, সুরক্ষা এবং অন্যান্য পাঠকদের আগ্রহের বিষয়।

এখানে পাঠকরা Arstechnica ফোরাম ব্যবহার করে সহজেই নিজেদের মধ্যে হার্ডওয়্যার মডিফিকেশন, অপারেশন সিস্টেম, সফ্টওয়্যার এবং গেমিং সম্পর্কিত আলোচনা করতে পারেন। Arstechnica-র কাজকর্মগুলি প্রাথমিকভাবে অনলাইন বিজ্ঞাপন দ্বারা অর্থায়িত হয় এবং এটি ২০০১ সাল থেকে পেইড সাবস্ক্রিপশন দেয়া শুরু করে।

 ২। Techcrunch.com

আমাদের তালিকার দ্বিতীয় অবস্থানে আছে Techcrunch.com । আপনি যদি প্রযুক্তিগতভাবে স্টার্টআপ করার চিন্তা করে থাকেন তবে TechCrunch সাইটটি আপনার জন্য আদর্শ । আপনি যদি উদ্যোক্তা হতে চান এবং তা যদি  প্রযুক্তি সম্পর্কিত হয় তবে সাইটটি আপনাকে সাহায্য করবে। এই সাইটটি প্রযুক্তিগত উদ্ভাবনের ব্যবসায়িক দিকটিকে হাইলাইট করে থাকে। টেক ক্রাঞ্চের সবচেয়ে আকর্ষণীয় বিভাগগুলির মধ্যে একটি হ’ল Crunch Base। এটি প্রযুক্তি সংস্থা এবং স্টার্টআপগুলোর একটি বিশাল ডাটাবেস। 

২০১১ সালে এই সংস্থাটির বিরুদ্ধে নৈতিক লঙ্ঘনের অভিযোগ আনা হয়েছিল এবং প্রতিষ্ঠাতা মাইকেল অ্যারিংটন পদত্যাগ করেছিলেন। সৌভাগ্যক্রমে, সংস্থাটি দুঃসময় কাটিয়ে  আবারও ফিরে এসেছে, এবং দুর্দান্তভাবে প্রযুক্তিগত আপডেট সরবরাহ করে যাচ্ছে।

৩। Engadget.com

আমাদের তালিকায় তিন নম্বরে আছে Engadget.com। এটি  ২০০৪ সালে  প্রতিষ্ঠিত হয়। আপনি যদি কোনো প্রযুক্তি কিনতে চান তবে সেই প্রযুক্তি সম্পর্কিত তথ্য দিয়ে এই সাইটটি আপনাকে সাহায্য করবে। এখানে আপনি বিভিন্ন ভাষায় বিভিন্ন ধরণের প্রযুক্তি সম্পর্কিত আর্টিকেল, ব্লগ পাবেন। অসাধারণ কনটেন্ট এই সাইটটিকে প্রযুক্তি প্রেমিদের পছন্দের তালিকায় উপরের দিকে নিয়ে এসেছে।

৪। Thenextweb.com

তালিকার চার নম্বরে আছে  Thenextweb.com। এই সাইটটির মাসিক ভিজিটর প্রায় ৬.৫ মিলিয়ন! এই সাইটটি  নতুন গ্যাজেটস, ওয়েব অ্যাপ্লিকেশন আপডেট এবং তাদের ফিচারগুলো খুব সুন্দর করে পরিবেশন করে থাকে। আপনি যদি নতুন নতুন প্রযুক্তি সম্পর্কে আপডেট থাকতে চান তবে সাইটটি আপনার জন্য। এটি আপনাকে সর্বশেষতম প্রযুক্তি সংক্রান্ত আপডেট থেকে শুরু করে সকল প্রযুক্তি সম্পর্কিত তথ্য সরবরাহ করবে।আর আপনি যদি নতুন গ্যাজেট ক্রয় করতে চান তবে প্রথমে নেক্সট ওয়েবে চোখ রাখুন। এই সাইটটির মাধ্যমে আপনি  আসন্ন নতুন গ্যাজেট সম্পর্কে সহজেই জানতে পারবেন।

৫। Wired.com

আমাদের তালিকার পাঁচ নম্বরে আছে Wired.com। পূর্বে এটি জনপ্রিয় Wired Magazine এর সাথে সম্পৃক্ত ছিলো। ১৯৯০ সালে ওয়েবসাইটটিকে কনডি নাস্ট পাবলিশিং(Conde Nast Publishing) কিনে নেয়।এই প্রকাশনাটি চারপাশের জনপ্রিয়ে টেকনলোজি কালচার  নিয়ে কাজ করে। আপনি যদি দৈনিক আকর্ষণীয় টেক রিলেটেড খবর পড়তে চান তবে এই ওয়েবসাইটটি আপনার জন্য।

 

Related Posts

35 Comments

মন্তব্য করুন