প্রিয় জীবনসঙ্গী কিভাবে পাওয়া যায়

আসসালামু আলাইকুম সবাইকে। আজ আমি কথা বলব একটা গুরত্বপূর্ণ বিষয় নিয়ে। আল্লাহ তাআলা জন্মের আগেই সবার তকদিরে লিখে দিয়েছেন কে কার স্বামী-স্ত্রী হবে। আপনি চাইলেই সেই তকদিরকে বদলাতে পারবেন না। তবে আপনি চাইলে চেষ্টা করতে পারেন আপনার মনের মানুষকে বিয়ে করার কিন্তু চেষ্টা করবেন কিনা আর সফল হবেন কিনা বা সেটাও আল্লাহ তাআলা তকদিরে লিখে দিয়েছেন।

যারা পরিকল্পনা করে যে আমি একটা নিজের মনের মতো বইফ্রেন্ড/গার্লফ্রেন্ড বানাবো,২-৩ বছর সম্পর্ক করে পরিচিত হয়ে তারপর বিয়ে করব আর আমি জীবনে খুব খুশি থাকবো কারণ নিজের মনের মতো মানুষকে বিয়ে করেছি,তাদের বোঝা উচিত ২-৩ বছর আপনার বইফ্রেন্ড/গার্লফ্রেন্ডের সাথে অবৈধ সম্পর্ক করে বিয়ে করলে যে আপনি সুখী হবেন এর কোন নিশ্চয়তা নেই।

আপনার সেই পছন্দের জন আপনাকে ছেড়েও চলে যেতে পারে কোনো একদিন।আর এসব হারাম সম্পর্কে আল্লাহ বেখুশি হন। আর এসব হারাম সম্পর্ক করে সাময়িক ভালো লাগলেও এর পরিণাম দিন শেষে খারাপই হয়। আর আল্লাহ তাআলার জাহান্নামের ভয় তো আছেই।

সবচেয়ে ভালো হবে যদি ইসলামিক নিয়ম মেনে বিয়ে করে নিজের মনের মতো মানুষ নির্বাচন করা হয় তার দীন,বংশ,অর্থ,সৌন্দর্য তবে বেশি গুরুত্বপূর্ণ তার দীন। অনেকেই ভাবতে পারেন যার সাথে পরিচয়ই হলো না সে মনের মানুষ কি করে হবে।

তাদেরকে বলি আপনি যদি ইসলামি নিয়ম মেনে বিয়ে করেন আর আল্লাহ তাআলার উপর ভরসা করেন ইনশাআল্লাহ আপনি মনের মতো জীবনসংগী পাবেন।তাদের ২ জনকে নিজেদের মনের মতো বানিয়ে নিতে হবে। যারা অবৈধ সম্পর্ক করবে তারা হয়ত কিছুদিন নিজেদের মনের মতো জীবনসংগীর মতো পাবে একে অপরকে কিন্তু দিন শেষে দেখা যায় তাদের সম্পর্কই বেশি দিন টিকছে না।

তারা প্রথম প্রথম নতুন সম্পর্ক করে মনে করে যে আমরা একটা খুব ভালো সম্পর্ক করব সাময়িক সম্পর্ক রাখব আর পরে গিয়ে বিয়ে করব আর সুখে থাকব কিন্তু তাদের এই হারাম সম্পর্কে কোন বরকত নেই।যারা আল্লাহ তাআলার বিধানে বিয়ে করে দেখা যায় তারাই বিয়ের পর নিজের মনের পছন্দের মানুষের মতো জীবনসংগী পায় আল্লাহ তাআলার রহমতে।

স্বামী স্ত্রী ২ জনই যদি ভালো হয় একে অপরকে সময় দেই একে অপরকে বোঝে আর ইসলামিক নিয়মকানুন মেনে চলে তাহলে এমনিতেই তারা নিজেদের মনের মতো দম্পতি হতে পারবে। হারাম সম্পর্কে করে দুনিয়ায় সুখী হতে পারলেও আপনাকে তো আল্লাহ তাআলার সামনে জবাবদিহি করতে হবে তখন কি করবেন? তাই সবারই উচিত আল্লাহ তাআলার আদেশ নিষেধ মেনে চলা। তাহলেই নিজের পছন্দমত জীবনসংগী পাওয়া যাবে ইনশাআল্লাহ। আল্লাহ হাফেজ।

Related Posts

8 Comments

মন্তব্য করুন